সৌরভের আমন্ত্রণ গ্রহণ করেছেন প্রধানমন্ত্রী


247 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সৌরভের আমন্ত্রণ গ্রহণ করেছেন প্রধানমন্ত্রী
অক্টোবর ২৪, ২০১৯ খেলা জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক
সাকিব-তামিমদের ধর্মঘটে বাংলাদেশের ক্রিকেটে অচলাবস্থা নেমে আসে। তবে ভারতীয় ক্রিকেট বোর্ডের নতুন প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি কিংবা বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসানের মনে বিশ্বাস ছিল সিরিজটা হবে। বুধবার ক্রিকেট অঙ্গনের সেই স্তব্ধতা কেটে গেছে। ভারত সিরিজ হচ্ছে। এবং ঐতিহাসিক ইডেন গার্ডেন টেস্টে রেওয়াজ অনুযায়ী ঘণ্ট বাজাবেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিসিসিআইয়ের আনুষ্ঠানিক দায়িত্ব নেওয়ার আগেই সৌরভ গাঙ্গুলি ইডেন গার্ডেনে বাংলাদেশের খেলা প্রথম টেস্টকে স্মরণীয় করে রাখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমন্ত্রণ জানান। সৌরভের পাঠানো আমন্ত্রণ গ্রহণ করেছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কলকাতার যুবরাজ সৌরভ গাঙ্গুলি নিশ্চিত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইডেন গার্ডেন টেস্টে উপস্থিত থাকবেন।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উপস্থিতি এখনও নিশ্চিত করা যায়নি। তবে তিনিও উপস্থিত থাকবেন বলে আশা ভারতীয় ক্রিকেট বোর্ডের নতুন এই প্রশাসকের। আমন্ত্রণ জানানো হয়েছে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যার্নাজিকেও। সৌরভ গাঙ্গুলি বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিশ্চিত করেছেন তিনি উপস্থিত থাকবেন। আমরা এখন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং মুখ্যমন্ত্রী মমতা ব্যার্নাজিকে আমন্ত্রণ পাঠাবো। দ্বিতীয় টেস্টের প্রথম দিন উপস্থিত থাকার জন্য আমন্ত্রণ করা হচ্ছে তাদের।’

টেস্ট আঙ্গিনায় বাংলাদেশের অভিষেক হয় ২০০০ সালে। সেবার টেস্ট অধিনায়ক হিসেবে অভিষেক হয় সৌরভ গাঙ্গুলিরও। সেই স্মৃতি ভোলেননি তিনি। তাই ১৯ বছর আগে আজহারউদ্দিনের জায়গায় টেস্ট নেতৃত্ব পাওয়া সৌরভ যে ব্লেজার পরেছিলেন। বুধবার বোর্ড প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব নেওয়ার দিন পুরনো সেই ব্লেজার পরেন সৌরভ। তিনি এ নিয়ে মজা করে বলেন, তখন খুব ঢিলা ছিল এটি।

সেই টেস্টের কথা স্মরণ করে সৌরভ গাঙ্গুলি আরও একটি নতুন উদ্যোগ নিতে চলেছেন। বাংলাদেশের অভিষেক টেস্টে যারা খেলেছিলেন এবং ভারতের সেই টেস্টের দলে যারা ছিলেন তাদেরও আমন্ত্রণ জানাতে চান তিনি, ‘আমরা বাংলাদেশ বোর্ডকে ভারতের বিপক্ষে তাদের অভিষেক টেস্টের সদস্যদের আমন্ত্রণ জানিয়ে লিখব। বিসিসিআইয়ের সভাপতি হিসেবে ভারতের সেই দলকেও আমন্ত্রণ জানাবো। প্রথম দিন শেষে আমরা ক্রিকেটারদের মধ্যে একটি পুনর্মিলনীর আয়োজন করবো।’ আগামী ৩ নভেম্বর বাংলাদেশ-ভারত টি-২০ সিরিজ শুরু হবে। ইডেন গার্ডেন টেস্ট শুরু হবে ২২ নভেম্বর।