স্কুলে ছাত্র-ছাত্রীদের মুক্তিযুদ্ধের গল্প শোনাতে হবে : টিএম জাকির হোসেন


389 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
স্কুলে ছাত্র-ছাত্রীদের মুক্তিযুদ্ধের গল্প শোনাতে হবে : টিএম জাকির হোসেন
ডিসেম্বর ১৩, ২০১৫ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার :
বর্তমান সময়ে মেয়েদের উত্ত্যক্ত করার ঘটনা আগের যে কোন সময়ের তুলনায় হৃাস পেয়েছে- মন্তব্য করে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর খুলনা অঞ্চলের উপ-পরিচালক টিএম জাকির হোসেন বলেন, এজন্য মিডিয়ার ভূমিকা ছিল গুরুত্বপূর্ণ।
তিনি বলেন, একই সাথে এ ধরনের ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালতের ভূমিকাও উল্লেখযোগ্য। তিনি বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের নিয়মিত মুক্তিযুদ্ধের গল্প শোনানোর আহবান জানিয়ে বলেন, এমনটি বাস্তবায়ন করা গেলে কোমলমতি শিশু-কিশোররা ছোট দেশ প্রেমিক হয়ে উঠবে। তারা বর্তমান সময়ের সন্ত্রাস ও জঙ্গিবাদের মতো অপরাধ প্রবণতা থেকে দূরে থাকবে।
জাকির হোসেন রোববার সন্ধ্যায় সাতক্ষীরা প্রেসক্লাবে অনির্ধারিত কর্মসূচি হিসেবে সাংবাদিকদের সাথে মতবিনিময় করছিলেন। অতি সম্প্রতি সদর উপজেলার ধুলিহর ইউনিয়নের দরবাস্তিয়া গ্রামে উত্ত্যক্ত করার ঘটনায় আত্মহননকারী সপ্তম শ্রেণির ছাত্রী শাহানারা খাতুনের বাড়ি পরিদর্শন শেষে সাতক্ষীরা প্রেসক্লাবে এসে তিনি আরো বলেন, এ ঘটনা অত্যন্ত নিন্দনীয়। যে বা যারা এর সাথে জড়িত তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করে তিনি বলেন, পুলিশ যথাযথ ব্যবস্থা না করায় উত্ত্যক্তকারী গা ঢাকা দেওয়ার সুযোগ পেয়েছে।
প্রেসক্লাবের ভিআইপি কক্ষে মতবিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন প্রেসক্লাব সভাপতি আবুল কালাম আজাদ, সম্পাদক এম কামরুজ্জামান, সিনিয়র সাংবাদিক সুভাষ চৌধুরী, আনিসুর রহিম, শেখ আব্দুল ওয়াজেদ কচি, মমতাজ আহমেদ বাপী, রুহুল কুদ্দুস, মোজাফফর রহমান, আবুল কাসেম, মো. আসাদুজ্জামান প্রমুখ। উপ-পরিচালক বলেন, বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়গুলোতে শিক্ষক নিয়োগ এবং ম্যানেজিং কমিটি গঠনে অনিয়মের বিস্তর অভিযোগ পাওয়া যায়। এসব ব্যাপারে সকলকে সচেতন হওয়ার আহবান জানিয়ে তিনি বলেন, এমপিও দেওয়ার ব্যাপারে কোন ধরনের দুর্নীতির প্রশ্রয় দেওয়া হবে না।
তিনি শিক্ষাঙ্গনের কোন ধরনের সন্ত্রাস ও জঙ্গিবাদী তৎপরতা প্রতিরোধে সকলকে এগিয়ে আসার আহবান জানান।