স্পেনের জয়ে ফাতি-রামোসের কীর্তি


110 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
স্পেনের জয়ে ফাতি-রামোসের কীর্তি
সেপ্টেম্বর ৭, ২০২০ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

নেশনস লিগে রোববার রাতের ম্যাচে স্পেনের কাছে পাত্তা পায়নি ইউক্রেন। মাদ্রিদে সের্গিও রামোস-আনসু ফাতিরা ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে ইউক্রেনকে। প্রথমার্ধেই ৩-০ গোলে এগিয়ে থাকার পর শেষ সময়ে ব্যবধার আরও বড় করেন তরুণ ফরোয়ার্ড ফারান তোরেস। দলের এই জয়ে দারুণ রেকর্ড গড়েছেন রামোস ও ফাতি।

ম্যাচের ৩ মিনিটের মাথায় পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে নেন রামোস। ওই গোল করেই তিনি ডিফেন্ডার হিসেবে সবচেয়ে বেশি আন্তর্জাতিক গোলের রেকর্ড গড়া সাবেক আর্জেন্টাইন দানিয়েল প্যাসারেলকে স্পর্শ করেন রামোস। কিছুক্ষণ পরেই সাবেক ওই আর্জেন্টাইনে ছাড়িয়ে যান রামোস।

ম্যাচের ২৯ মিনিটে গোল করে দলকে ২-০ গোলের লিড এনে দেন রিয়াল সেন্ট্রাল ব্যাক। ডিফেন্ডার হিসেবে আন্তর্জাতিক ম্যাচে সবচেয়ে বেশি ২৩ গোল করার রেকর্ড নিজের করে নেন। আর্জেন্টাইন ডিফেন্ডারকে রামোস ছাড়িয়ে গেছেন মাত্র ৭০টি আন্তর্জাতিক ম্যাচ খেলেই। প্যাসারেল আর্জেন্টিনার আকাশি-নীল জার্সিতে ২২ গোল করতে খেলেছিলেন ১৭২ ম্যাচ!

এছাড়া মাত্র ১৭ বছর বয়সে স্পেনের হয়ে জার্মানির বিপক্ষে ম্যাচে অভিষেক হওয়া আনসু ফাতি তার দ্বিতীয় ম্যাচেই গোলের দেখা পেয়েছেন। এই ম্যাচে শুরুর একাদশে নেমে ইউক্রেনের বিপক্ষে ৩২ মিনিটে গোল করেন তিনি। স্পেনের সবচেয়ে কম বয়সী ফুটবলার হিসেবে গোল করার রেকর্ড গড়েন।

এর আগে ১৯২৫ সালে হুয়ান আরাজকুইন সুইজারল্যান্ডের বিপক্ষে ১৮ বছর ৩৪৪ দিনে কনিষ্ঠ গোলদাতা হওয়ার কীর্তি গড়েন। ফাতি সেই রেকর্ড ভাঙলেন মাত্র ১৭ বছর ৩১১ দিন বয়সে। বার্সার বড় জয়ে ৮৪ মিনিটে নিজের দ্বিতীয় ম্যাচে গোল করেন ২০ বছর বয়সী আরেক উইঙ্গার ফারান তোরেস।