স্পেনে ৮ বাংলাদেশি করোনায় আক্রান্ত


237 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
স্পেনে ৮ বাংলাদেশি করোনায় আক্রান্ত
মার্চ ১৩, ২০২০ প্রবাস ভাবনা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

স্পেনে প্রাণঘাতী করোনাভাইরাসে আট বাংলাদেশি আক্রান্ত হয়েছেন বলে খবর পাওয়া গেছে। স্পেনের রাজধানী মাদ্রিদে ওই বাংলাদেশিরা করোনায় আক্রান্ত হন।
আক্রান্তদের মধ্যে তিনজনের বাড়ি সিলেটে, ঢাকার দুইজন ও যশোরের একজন। অপর ২ জনের পরিচয় জানা যায়নি। তারা সবাই বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন। এছাড়াও করোনায় আক্রান্ত সন্দেহে ঢাকার এক দম্পতিকে কোয়ারেন্টাইনে নেওয়া হয়েছে।

স্পেনে বাংলাদেশি মানবাধিকার সংস্থা ভালিয়েন্তে বাংলার সভাপতি মো. ফজলে এলাহী জানান, আক্রান্ত সিলেটের ৩ জনের একজনের বয়স ৪৫ বছর, আরেকজনের ৪৩ এবং ওপরজন ৩৫ বয়সী নারী। তারা স্পেনের রাজধানী মাদ্রিদের বাঙালি অধ্যুষিত লাভাপিয়েসে থাকেন।

তিনি জানান, করোনায় আক্রান্তদের মধ্যে এক দম্পতি আছেন, তাদের অবস্থা আশঙ্কাজনক। তাদেরকে আইসিইউতে রাখা হয়েছে। আক্রান্ত স্বামীর বয়স ৩৭ বছর ও স্ত্রীর ২৬। তাদের দুইমাসের সন্তানকে হাসপাতালের হেফাজতে রাখা হয়েছে। তারা দেশটির রাজধানী মাদ্রিদের অদূরে কারাবাঞ্চলে থাকেন। করোনায় আক্রান্ত অপর তিনজনের দুইজন তরুণ। একজন ২৫ বছর বয়সী তরুণ, আরেকজনের বয়স ২৬। তারা দুইজনই মাদ্রিদে দীর্ঘদিন থেকে বসবাসরত।

উল্লেখ্য, করোনার প্রার্দুর্ভাবের কারণে এরই মধ্যে দেশটির রাজধানী মাদ্রিদ, বার্সেলোনাসহ বেশ কয়েকটি প্রদেশে শিক্ষা প্রতিষ্ঠান, অফিস আদালত বন্ধ করে দেওয়া হয়েছে। এমনকি বাঙালি অধ্যুষিত লাভাপিয়েসের বাঙালি পরিচালনাধীন বায়তুল মোকাররম বাংলাদেশ মসজিদটি সাময়িক ভাবে বন্ধ করা হয়েছে। যানবাহন এবং চলাফেরা নিয়ন্ত্রণে আনতে নিরাপত্তা জোরদার করা হয়েছে। দেশটিতে এখন পর্যন্ত করোনাভাইরাসে ৮৪ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছেন ৩০০৩ জন। এর মধ্যে ১৮৯ জন সুস্থ হয়েছেন।