স্বস্তির জয়েও অতৃপ্তি রিয়ালের


302 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
স্বস্তির জয়েও অতৃপ্তি রিয়ালের
অক্টোবর ২৪, ২০১৮ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::
ছয় ম্যাচ জয়হীন রিয়াল। গোল শূন্য থাকার রেকর্ড গড়েছে মধ্যে। নিজেদের সেরা ফরম্যাট চ্যাম্পিয়নস লিগ। সেখানেও এক ম্যাচ হেরে এসেছে রিয়াল। প্রশ্ন উঠে গেছে রিয়াল কোচের চাকরি নিয়ে। এরপর অবশ্য ঘরের মাঠে চ্যাম্পিয়নস লিগেই স্বস্তির এক জয় পেয়েছে হুলেন লোপেতেগুইয়ের দল। চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বের ম্যাচে ভিক্টোরিয়া প্লাজেনের বিপক্ষে পেয়েছে ২-১ গোলের জয়। বার্নাব্যুতে এনে দিয়েছে স্বস্তির বাতাস। তবে ঘরের মাঠে এই জয়ে তৃপ্ত নয় রিয়াল এটাও পরিষ্কার।

রিয়াল মাদ্রিদ বল দখলে নিয়ে খেলবে তা আর অজানা কি। নতুন কোচের অধীনে এটা রিয়ালের নতুন কৌশল। বার্নাব্যুতেও শুরু থেকেই বল ছিল রিয়ালের পায়ে। গোল পেতে রিয়ালের সময় লাগেনি বেশি। ম্যাচের ১১ মিনিটে বেনজেমার গোলে লিড নেয় স্বাগতিকেরা। এরপর তো মনে হয়েছিল প্লাজেনকে উড়িয়ে দেবে রিয়াল।

তবে ম্যাচের ৩৫ মিনিটে ইসকো শিশুসুলভ এক মিস করলে ব্যবধান বাড়েনি রিয়ালের। প্রথমার্ধের প্রায় শেষ সময় সমতায় ফেরার সুযোগ পেয়েছিল প্লাজেন। মাত্র ছয় গজ দূর থেকে বলে ঠিকমতো পা ছোঁয়াতে পারলেই গোল পেতেন প্লাজেনের পেত্রজেলা। কিন্তু তিনি বল মারলেন বারের ওপর দিয়ে!

এরপর দ্বিতীয়ার্ধের ৫৫ মিনিটে ব্যবধান দ্বিগুন করেন মার্সেলো। মার্সেলো-বেলদের দারুণ এক আক্রমণে গোল পায় রিয়াল মাদ্রিদ। লস ব্লাঙ্কোসরা এগিয়ে যায় ২-০ ব্যবধানে। এরপর আর গোল করতে পারেনি রিয়াল। উল্টো ম্যাচের ৭১ মিনিটে বেনজেমার গোল অফসাইডের ফাঁদে পড়ে বাতিল হয়। ৭৮ মিনিটে গোলের দেখা পায় প্লাজেন। রিয়াল জয় পায় ২-১ গোলের। স্বস্তির জয় পায় রিয়াল। কিন্তু প্লাজেনের বিপক্ষে আরও দাপুটে জয় প্রত্যাশা করে রিয়াল। এই জয় তাই রিয়াল কোচের চাকরি বাচাচ্ছে বলা চলে না।