স্মৃতির কথা : তালার ফুলবাড়ী মাধ্যমিক বিদ্যালয়


591 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
স্মৃতির কথা : তালার ফুলবাড়ী মাধ্যমিক বিদ্যালয়
জুন ১৪, ২০২০ ইতিহাস ঐতিহ্য তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

মো: মুজিবর রহমান

হঠাৎ একদিন আমার প্রিয় বিদ্যাপীঠ ফুলবাড়ী মাধ্যমিক বিদ্যালয় নিয়ে ভাবছিলাম। যে স্কুলে আমি পড়েছি, সেই স্কুলে আজ খুবই করুণ দশা। কারণ স্কুলে এখন আর ছাত্র-ছাত্রী তেমন আসেনা ইউনিয়নের ছাত্রছাত্রী এমন কি স্কুলের শিক্ষকদের ছেলেমেয়েরাও অন্য স্কুলে পড়তে যায়। তাই সিদ্ধান্ত নিলাম আমার প্রিয় স্কুল উন্নয়নের। সেই অনুযায়ী নিজে আহ্বায়ক হয়ে ইউনিয়নের দল-মত নির্বিশেষে বিশিষ্ট ব্যক্তিদের মাঝে চিঠি ও মাইকিং করে কোন এক বিকালে স্কুল মাঠে সুধী সমাবেশের ডাক দিলাম।

সাবেক চেয়ারম্যান মৃত খালেক সরদারের সভাপতিত্বে ও প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ধানদিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মহরুম এডভোকেট আছিরউদ্দীন সাহেব পরবর্তীতে দেখা গেল স্কুলের ব্যাপক পরিবর্তন অল্প দিনের মধ্যে স্কুলে নতুন ছাত্রছাত্রীতে ভরে উঠলো। আজ কিছু পরিবার এলাকাবাসী শিক্ষকরা সবাই গর্ববোধ করে ডাক্তার কল্যাণআশীষ কল্যাণ, ডাক্তার মাহমুদুল হাসান পলাশ, কুয়েটের শিক্ষা ইঞ্জিনিয়ার রাফিজুল ইসলাম, পল্লী বিদ্যুতের ডিজিএম ইঞ্জিনিয়ার শহিদুল ইসলাম, ইঞ্জিনিয়ার আক্তারুজ্জামান সহ বহু মেধাবী ছাত্র ছাত্রীরা এই স্কুলের ছাত্র।

আজ মনে হয়, সেদিনের সেই সুধী সমাবেশের কথা। যার কারণে ঐই সমস্ত মেধাবী মেধাবী ছাত্র ছাত্রীরা নিজে দের স্কুলে লেখা পড়া শুরু করল। আমার আরো মনে পড়ে যে সুধী সমাবেশের কথা আমার প্রিয় শিক্ষক বিধানচন্দ্র বাবু আমাকে বলেছিলেন।সুধী সমাবেশ এর অর্থ কি মানুষ বুঝবে, আমি উত্তরে বলেছিলাম, না বুঝুক স্যার সমালোচনা তো করবে। আল্লাহ সর্বশক্তিমান।

লেখক : বিশিষ্ট সমাজ সেবক