স্যান্ডারস-ক্রুজের চমক, ২ রাজ্যে হিলারি-ট্রাম্পের হার


288 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
স্যান্ডারস-ক্রুজের চমক, ২ রাজ্যে হিলারি-ট্রাম্পের হার
মার্চ ৬, ২০১৬ প্রবাস ভাবনা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

ভয়েস অব সাতক্ষীরা ডটকম ডেস্ক :
মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে দলীয় মনোনয়ন প্রত্যাশীদের লড়াইয়ে বড় ধাক্কা খেয়েছে ডেমোক্র্যাটিক দলের হিলারি ক্লিনটন এবং  রিপাবলিকান দলের ডোনাল্ড ট্রাম্প। মনোনয়নের দৌঁড়ে এগিয়ে থাকা এই দুই প্রার্থীই দুটি রাজ্যে হেরেছেন। তবে নিজ নিজ দলের প্রধান দুই প্রতিদ্বন্দ্বিকে হারিয়ে লড়াই জমিয়ে তুলেছেন বার্নি স্যান্ডারস ও ট্রেড ক্রুজ। খবর বিসিসির।

লুজিয়ানা, নেব্রাস্কা, কানসাস, কেন্টাকি এবং মেইনে রাজ্যে প্রাইমারি ও ককাসে অংশ নেন তারা। যুক্তরাষ্ট্রের গণমাধ্যমের খবর অনুযায়ী মোট পাঁচটি রাজ্যের মধ্যে রিপাবলিকানরা চারটি রাজ্যে আর ডেমোক্র্যাটরা তিন রাজ্যে প্রার্থী বাছাই প্রক্রিয়ায় অংশ নেন।

এর মধ্যে ডেমোক্রেটদের তিন রাজ্যের মধ্যে লুজিয়ানায় হিলারি ক্লিনটন বড় ব্যবধানে জয়ী হয়েছেন। কিন্তু নেব্রাস্কা ও ক্যানসাসে অল্প ব্যবধানে হেরে গেছেন তার একমাত্র প্রতিদ্বন্দ্বী বার্নি স্যান্ডারসের কাছে।

অন্যদিকে রিপাবলিকান ট্রেড ক্রুজ ক্যানসাস ও মেইনে রাজ্যে জয়ী হয়েছেন ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে। অন্যদিকে, ট্রাম্প কেন্টাকি ও লুজিয়ানায় জয়ী হয়েছেন। বাকি একটা রাজ্যের ফলাফল এখনো পাওয়া যায়নি।

দলীয় মনোনয়ন পেতে ইতোমধ্যেই বাছাই প্রক্রিয়ায় কিছুটা এগিয়ে থাকা রিপাবলিকান ডোনাল্ড ট্রাম্প এবং ডেমোক্রেট হিলারি ক্লিনটন আজ তাদের অবস্থান আরও শক্ত করতে চেয়েছিলেন। অথচ হেরে উল্টো শঙ্কায় পড়লেন তারা।