স.ম আলাউদ্দীনের ৭৬তম জন্মদিন উপলক্ষে আলোচনা সভা


187 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
স.ম আলাউদ্দীনের ৭৬তম জন্মদিন উপলক্ষে আলোচনা সভা
সেপ্টেম্বর ৪, ২০২০ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার :
সাতক্ষীরার দৈনিক পত্রদুতের প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা শহিদ স.ম. আলাউদ্দীনের ৭৬তম জন্মদিন উপলক্ষে শহরের কদমতলা আঞ্চলিক প্রেসক্লাবের আয়োজনে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকেলে কদমতলা বাজারস্থ হাসান মার্কেটের ২য় তলায় কদমতলা আঞ্চলিক প্রেসক্লাবের অস্থায়ী কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে কদমতলা আঞ্চলিক প্রেসক্লাবের সদস্য সচিব সাংবাদিক সেলিম হোসেনের সভাপতিত্বে ও ঝাউডাঙ্গা প্রেসক্লাবের সভাপতি খাইরুল ইসলামের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক কালের চিত্র পত্রিকার প্রকাশক ও সম্পাদক অধ্যক্ষ আবু আহমেদ।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন দৈনিক পত্রদুত পত্রিকার প্রকাশক ও সম্পাদক লায়লা পারভীন সেঁজুতি, বার্তা সম্পাদক এসএম শহিদুল ইসলাম, বিশিষ্ট সমাজসেবক ও বাস মালিক সমিতির সহ-সভাপতি জামাল উদ্দীন, জেলা ভুমিহীন সমিতির সাধারণ সম্পাদক আব্দুস সামাদ, সাপ্তাহিক সূর্যের আলো পত্রিকার স্টাফ রিপোটার শেখ রেজাউল ইসলাম বাবলু। এসময় উপস্থিত ছিলেন কদমতলা বিশিষ্ট ব্যবসায়ী শেখ রিয়াজুল ইসলাম, দৈনিক আস্তার জেলা প্রতিনিধি সোহরাব হোসেন, ঝাউডাঙ্গা প্রেসক্লাবের দপ্তর সম্পাদক মিলন, আগরদাড়ী ইউপি মহিলা মেম্বর আমেনা খাতুন, কদমতলা আঞ্চলিক প্রেসক্লাবের আহবায়ক জাহাঙ্গীর আলম, সদস্য সরোয়ার হোসেন, জাহাঙ্গীর সরদার, হেলাল উদ্দীন, জিললুর রহামান, শরিফুল ইসলাম, আসাদ, দৈনিক কালের চিত্রের ম্যানেজার হাবিব, ব্যবসায়ী ফজলু প্রমূখ।

বক্তরা বলেন ১৯৯৬ সালে ঘাতকদের বুলেটের গুলিতে দৈনিক পত্রদুতের প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা শহিদ স.ম. আলাউদ্দীন নিহত হয়। আলাউদ্দীনকে নির্মম ভাবে হত্যা করে ঘাতকরা। কিন্তু আজও আলাউদ্দীনের হত্যা মামলার বিচার কার্যকর হয়নি। অভিলম্বে আলাউদ্দীনের হত্যা মামলার বিচার দ্রুত কার্যকর করতে হবে এবং সারাদেশে সাংবাদিকদের নামে হয়রানিমুলক মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে। সাংবাদিকদের নির্যাতন খুন, গুম ও হুমকি ব্যক্তিদের অভিলম্বে শাস্তি দিতে হবে। অনুষ্ঠানে দোয়া মোনাজাত করেন কদমতলা জামে মসজিদের পেশ ইমাম।