হত্যা মামলায় সাংবাদিক আব্দুর রহমানকে ফাঁসানোর চেষ্টা : তালা রিপোর্টার্স ক্লাবের তীব্র নিন্দা


329 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
হত্যা মামলায় সাংবাদিক আব্দুর রহমানকে ফাঁসানোর চেষ্টা : তালা রিপোর্টার্স ক্লাবের তীব্র নিন্দা
নভেম্বর ২৯, ২০১৯ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

বি. এম. জুলফিকার রায়হান ::

পাইকগাছা মৎস্যজীবি সমিতির সভাপতি সালাম গাজীকে হত্যার ঘটনায় ১৩জনকে আসামী করে নিহতের সন্তান মামলা দায়ের করেন। এঘটনার পর খুনি আবুল হোসেন পাইকগাছা থানা পুলিশের হাতে আটক হয় এবং সে ঘটনার সাথে জড়িত থাকার স্বীকারোক্তিমূলক জবানবন্ধী প্রদান করে। মায়ের সাথে অনৈতিক সম্পর্ক দেখে ফেলার পর আবুল হোসেন ক্ষুব্ধ হয়ে মায়ের পরকীয় প্রেমিক সালাম গাজীকে খুন করে বলে জবানবন্ধীতে উল্লেখ করেছে। খুনির স্বীকারোক্তি অনুযায়ী পাইকগাছা থানা পুলিশ খুনের সাথে সংশ্লিষ্ট আলামত উদ্ধার এবং জব্দ করেছেন।
অথচ এই মামলা দায়ের করার সময় নিহত সালাম গাজীর ছেলে বিশেষ মহল দ্বারা প্রভাবিত হয়ে ১৩জন নামীয় আসামীর সাথে কপিলমুনি প্রেসক্লাবের নির্বাহী কমিটির সদস্য ও দৈনিক প্রবাহ পত্রিকার কপিলমুনি প্রতিনিধি এস. এম. আব্দুর রহমানকে পরিকল্পিত ভাবে আসামী করে তাকে ফাঁসানোর চেষ্টা করা হয়।
সাংবাদিক আব্দুর রহমান’র বিরুদ্ধে মিথ্যা ও ষড়যন্ত্রমূলক মামলা দায়ের করার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে ঘটনার তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানিয়েছে তালা রিপোর্টার্স ক্লাব। এক বিবৃতিতে তালা রিপোর্টার্স ক্লাবের নেতৃবৃন্দ অবিলম্বে উক্ত হত্যা মামলা থেকে সাংবাদিক আব্দুর রহমান’র নাম প্রত্যাহার পূর্বক মামলা থেকে তাকে অব্যহতি প্রদানের দাবী জানিয়েছেন।
তালা রিপোর্টার্স ক্লবের পক্ষ থেকে বিবৃতি প্রদানকারীরা হচ্ছেন, রিপোর্টার্স ক্লাবের সভাপতি ও সাতক্ষীরা জেলা পরিষদ সদস্য মীর জাকির হোসেন, সহ-সভাপতি পি.এম. গোলাম মোস্তফা, সাধারন সম্পাদক বি. এম. জুলফিকার রায়হান, যুগ্ম সম্পাদক রফিকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক হাফিজুর রহমান, দপ্তর সম্পাদক এম.এ. জাফর, প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. ফারুক হোসেন, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক শেখ সিদ্দিক, কার্যকরী সদস্য জয়দেব চক্রবর্ত্তী, প্রভাষক এস.আর. আওয়াল, মো. আপতাফ হোসেন, কে.এম শাহীনুর রহমান, সদস্য মনজুরুল ইসলাম বাবুল, জাকির হোসেন, মনিরুল ইসলাম, মোমরেজ আলম, শাহীনুর রহমান মোড়ল ও আব্দুর রহমান প্রমুখ।
এছাড়া একই দাবীতে অনুরুপ বিবৃতি প্রদান করেছেন, দক্ষিনাঞ্চল নিউজ ক্লাবের সভাপতি এম এ মান্নান, সাধারন সম্পাদক বাহারুল ইসলাম, যুগ্ন-সম্পাদক আ. মজিদ, সাংগঠনিক সম্পাদক জি এম ফরিদ হোসেন পলাশ, কোষাধ্যক্ষ আলমগীর হোসেন, দপ্তর সম্পাদক রিপন হোসাইন, সদস্য জামাল উদ্দীন, মফিদুল ইসলাম, হাসান আলী বাচ্ছু, ইমরান হোসেন, হাফিজুর রহমান ও বাবলুর রহমান প্রমুখ।

#