হরিঢালী ইউপির শ্রীরামপুর-প্রতাপকাটী ওয়ার্ডে চলছে নির্বাচনী জোয়ার


354 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
হরিঢালী ইউপির শ্রীরামপুর-প্রতাপকাটী ওয়ার্ডে চলছে নির্বাচনী জোয়ার
মার্চ ২০, ২০১৬ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

পলাশ কর্মকার, কপিলমুনি :
হরিঢালী ইউপি’র শ্রীরামপুর-প্রতাপকাটী ওয়ার্ডে চলছে নির্বাচনী জোয়ার, সেই জোয়ারে যেন ভাসছেন ২৩০৫ ভোটার। এ ওয়ার্ডের প্রার্থীদের যেমন জেতার মাথা ব্যাথা আছে, তেমনি সাধারণ ভোটরদের ও রয়েছে প্রার্থী মনোনীত করে ভোট দেওয়ার মাথা ব্যাথা।
জানাযায়, পাইকগাছা উপজেলার ১নং হরিঢালী ইউনিয়নের একটি আলোচিত গুরুত্বপূর্ন ওয়ার্ড ৬নং (নগরশ্রীরামপুর-প্রতাপকাটী) ওয়ার্ড। এ ওয়ার্ডের অন্তর্ভুক্ত শ্রীরামপুর গ্রামে রয়েছে হেবিওয়েট প্রভাবশালীদের বসবাস। এই গ্রামে বসবাসকারীরা পূর্ব থেকেই বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও সামাজিক সংগঠনে নের্তৃত্ব দিয়ে আসছেন। আর তাই বরাবরই নির্বাচন এলে এই গ্রাম থেকেই বেশির ভাগ প্রার্থী নির্বাচন যুদ্ধে নামেন, এবারও তার ব্যতিক্রমটা ঘটেনি। ৫জন মেম্বর প্রার্থীর মধ্যে ৪ জনই নগরশ্রীরামপুর গ্রামের বাসিন্দা। ওয়ার্ডটিতে প্রার্থীরা হলেন, বর্তমার মেম্বর আলহাজ্ব আবুল কাশেম হাজরা  (বৈদ্যুতিক ফ্যান), এইচ এম আব্দুল মান্নান (ফুটবল), ছাত্তার ফকির  (মোরগ), রবীন্দ্রনাথ বিশ্বাস (টিউবওয়েল), ও মেসলেম উদ্দিন দয়াল (তালা)। ভোটাররা বলছেন, ‘যারা এ ওয়ার্ডে ভোটে দাঁড়িয়েছেন তাঁরাতো সবাই আমাদের পরস্পর নিকটজন। এখন কাকে ভোট দেব আর কাকে না দেব, আমরা বড়ই মুসকিলে পড়েছি’।
আগামীকাল ২২ মার্চ এ ওয়ার্ডটিতে নির্বাচন হতে যাচ্ছে, হতে যাচ্ছে এ  ৫ প্রার্থীর ভাগ্য নির্ধারণ। তবে সাধারণ ভোটারা বসে নেই, তাঁরা একেবারেই চুলচেরা বিশ্লেষণ করে চলেছেন। কোন প্রার্থীর গ্রহণযোগ্যতা কতটুকু, কে কেমন মানুষ, কে সকল শ্রেণী পেশার মানুষের সাথে মিশে থাকেন, কাকে নির্বাচিত করলে ওয়ার্ডের উন্নয়ন হতে পারে। এমন সব ভাবনা এখন সকলের মাথায়। এদিকে প্রচার প্রচারণায়ও কমতি করছেন না কোন প্রার্থী। এমন কোন জায়গা অবশিষ্ট নেই যেখানে তাঁদের ব্যানার পোষ্টার ফেস্টুন নেই। সকল জায়গায় বিরাজ করছে যেন ভোটের এক অন্য রকম আমেজ । তবে সকল জনগনের মধ্যে একটিই প্রশ্ন বিরাজ করছে, কে হবেন ২৩০৫ জন ভোটারের এ ওয়ার্ডটির কর্ণধর ? তবে সব প্রশ্ন আর সব অংকের হিসাব মিলবে আগামীকাল ২২ মার্চ।