হাইকোর্টের আদেশে ১৪ দিন পর স্বপদে ফিরলেন সাতক্ষীরা পৌর মেয়র চিশতি


596 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
হাইকোর্টের আদেশে ১৪ দিন পর স্বপদে ফিরলেন সাতক্ষীরা পৌর মেয়র চিশতি
মে ১৮, ২০১৬ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

নাজমুল হক :
সাতক্ষীরা পৌরসভার মেয়র আলহাজ্ব তাজকিন আহমেদ চিশতিকে স্বপদে বহাল রাখা হয়েছে। মঙ্গলবার সকালে তিনি ১৪ দিন পরে অফিসে যোগদান করলেন। গত ৪ মে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের উপ-সচিব মোঃ আব্দুর রউফ স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে পৌরসভার মেয়র পদ থেকে তাকে সাময়িক বরখাস্ত করা হয়। হাইকোর্ট ৬ মাস ঐ প্রজ্ঞাপন স্থগিত করায় স্বপদে বহাল রয়েছে মেয়র চিশতি।

সূত্র জানায়, গত ৪ মে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের উপ-সচিব মোঃ আব্দুর রউফ স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে বলা হয়, ২০১২ সালের ২১ এপ্রিল ও একই বছরের ১ ডিসেম্বরের দুটি নাশকতা মামলার অভিযোগ আদালত কর্তৃক গৃহীত হয়। স্থানীয় পৌরসভা আইন, ২০০৯ এর ধারা ৩১ এর উপধারা (০১) এ প্রদত্ত ক্ষমতাবলে মেয়র তাজকিন আহমেদ চিশতিকে সাতক্ষীরা পৌরসভার মেয়রের দায়িত্ব থেকে সাময়িক বরখাস্ত করা হয়। এ ঘটনায় মেয়র চিশতি হাইকোর্টে অপিল করলে ৯ মে বিচারপতি কামরুল ইসলাম সিদ্দিকী ও বিচারপতি রাজিক আল জলিলের বেঞ্চ দীর্ঘ শুনানি শেষে ৪ মে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের উপ-সচিব মোঃ আব্দুর রউফের ঐ প্রজ্ঞাপনে ৬ মাসের স্থগিত আদেশ প্রদান করেন। আদেশের কপি পেয়ে মঙ্গলবার সকাল থেকে পৌরসভায় অফিস করলেন মেয়র। সারাদিনে কয়েকটি ফাইলে স্বাক্ষরও করেছেন।
এ ব্যাপারে মেয়র তাজকিন আহমেদ চিশতি জানান, আমি জনগণের ভোটে নির্বাচিত হয়ে এসেছি। তাদের দোয়া ও ভালোবাসায় সারা জীবন নিজেকে নিয়োজিত করতে চাই। তিনি আরো বলেন, নির্বাচনে যে সকল ওয়াদা করেছি তা পালন করতে চাই। এ জন্য তিনি সকলের সহযোগিতাও কামনা করেন।