হারানো মুকুট ফিরে পেলেন কোহলি


349 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
হারানো মুকুট ফিরে পেলেন কোহলি
আগস্ট ২৩, ২০১৮ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

 

অনলাইন ডেস্ক
ট্রেন্ট ব্রিজ টেস্টে বুধবার স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে ৯৭ ও ১০৩ রানের লড়াকু ইনিংস খেলে দলকে জয়ের পথে ফেরানোর পাশাপাশি ম্যাচসেরার পুরস্কারও ওঠে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির হাতে।

বৃহস্পতিবার ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি প্রকাশিত টেস্ট ব্যাটসম্যানদের তালিকায় দেখা যায় ক্যারিয়ার সেরা ৯৩৭ র‍্যাটিং পয়েন্ট পেয়ে এই মুহূর্তে টেস্ট ব্যাটিং র‌্যাঙ্কিংয়ে শীর্ষস্থানে রয়েছেন কোহলি।

বুধবার ইংলিশদের ২০৩ রানের বিশাল ব্যবধানে হারিয়ে সিরিজের ব্যবধান ২-১ করার মূল কারিগর ছিলেন অধিনায়ক কোহলি। ৯৭ আর ১০৩ রান মিলিয়ে মোট ২০০ রানের সংগ্রহ তাকে টেস্ট র‍্যাঙ্কিংয়ের শীর্ষস্থান ফিরিয়ে দেওয়ার পাশাপাশি সর্বকালের সেরা ১১ ব্যাটসম্যানের তালিকায় নিয়ে এসেছে তাকে।

ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজের প্রথম ম্যাচের পর শীর্ষস্থান ফিরে পেলেও পরের টেস্টে ভারতের ভরাডুবির পর স্টিভ স্মিথের কাছে শীর্ষস্থান হারিয়েছিলেন কোহলি।

আইসিসির সর্বশেষ তালিকা অনুযায়ী টেস্ট ব্যাটিং র‌্যাঙ্কিংয়ে এক নম্বরে রয়েছেন ভারতের বিরাট কোহলি, তার পয়েন্ট ৯৩৭। এরপর রয়েছেন অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথ, তার পয়েন্ট ৯২৯। ৮৪৭ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছন নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন। চতুর্থ স্থানে রয়েছেন অস্ট্রেলিয়ার আরেক ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নার, তার পয়েন্ট ৮২০। এরপর রয়েছেন ইংল্যান্ডের জো রুট তার পয়েন্ট ৮১৮। সূত্র: এএফপি