হারির টাকা না দিয়ে জমিতে মাছ চাষ দশ বছর !


703 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
হারির টাকা না দিয়ে জমিতে মাছ চাষ দশ বছর !
মার্চ ১২, ২০১৭ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

আশরাফুল আলম ::
আশাশুনির বাঁকড়া গ্রামের বনমালি বাছাড় ও তার সহযোগী জমি মালিকরা তাদের ঘের জমির হারির টাকা পাচ্ছেন না। গত দশ বছর যাবত ২০০ বিঘার ওই ঘের দখলে রেখে প্রতিপক্ষ প্রায় দুই কোটি টাকা আত্মসাত করেছে। তিনি বলেন প্রতি বছর বিঘা প্রতি ১০ হাজার টাকা হিসাবে হারির টাকা দেওয়ার কথা ছিল।
রোববার দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন করে বনমালি বাছাড় এসব কথা বলেন । তিনি বলেন আশাশুনির হাজিপুর গ্রামের জালাল উদ্দিন গাজির ছেলে মিলন গাজি ও জোনাব গাজির ছেলে আশরাফ গাজি তাদের ২০০ বিঘা জমি বন্দোবস্ত নিয়ে দশ বছর যাবত মাছ চাষ করে আসছে। প্রথম প্রথম হারির টাকা দিলেও গত কয়েক বছর তারা হারির টাকা দেয়না। এ নিয়ে কথাবার্তা বললে তারা উল্টো হুমকি দেয়। তিনি বলেন সম্প্রতি তাদেরকে বাধা দেওয়ায় তারা পাল্টা হামলা চালায় জমির মালিকদের ওপর। এতে জমির  মালিক পক্ষের  আবদুল কাদের ও আলিমউদ্দিনসহ বেশ কয়েকজন আহত হন। তাদেরকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।
সংবাদ সম্মেলনে বনমালি বাছাড় বলেন দখলদারদের বিরুদ্ধে তিনটি মামলা দেওয়া হয়েছে। তা সত্ত্বেও তারা ঘেরও ছাড়ছে না। হারির টাকাও পরিশোধ করছে না। তিনি আরও বলেন দখলদার মিলন গাজি ও অন্যরা জামায়াত ও শিবিরের অর্থদাতা। অথচ সরকারি দলের ছত্রছায়ায় থেকে তারা জমির মালিকদের হয়রানি করছে।
সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন এলাকার আবদুল বারী গাজী, শহিদ হাজরা, হাফিজুল ইসলাম, আমিরুল ইসলাম, মফিজুল ইসলাম, আলমগীর হোসেন প্রমুখ।