‘হিলারির সিরিয়া নীতি তৃতীয় বিশ্বযুদ্ধ ডেকে আনবে’


329 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
‘হিলারির সিরিয়া নীতি তৃতীয় বিশ্বযুদ্ধ ডেকে আনবে’
অক্টোবর ২৬, ২০১৬ প্রবাস ভাবনা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক :
সিরিয়ায় হিলারি ক্লিনটনের পররাষ্ট্রনীতি পরিকল্পনা তৃতীয় বিশ্বযুদ্ধ ডেকে আনতে পারে বলে মন্তব্য করেছেন তার প্রতিপক্ষ আসন্ন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। খবর বিবিসির।

ট্রাম্পের মতে, সিরিয়া প্রেসিডেন্ট বাশার আল আসাদকে সরে পদত্যাগে চাপ দেয়ার পরিবর্তে জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেটকে (আইএস) পরাস্ত করার দিকে যুক্তরাষ্ট্রের গুরুত্ব দেওয়া উচিত।

বিবিসি জানায়, হিলারি ক্লিনটন সিরিয়ার ওপর একটি ‘নো ফ্লাই জোন’ ঘোষণার প্রস্তাব করেছেন, যা রাশিয়ার বিমানের সাথে সংঘর্ষ ডেকে আনতে পারে বলে অনেকে মনে করেন।

গত ২০ অক্টোবর নেভাডায় প্রেসিডেন্সিয়াল বিতর্কের চূড়ান্ত পর্বে হিলারি ক্লিনটন সিরিয়ায় প্রাণহানি ঠেকাতে এবং সংঘাত বন্ধে নো ফ্লাই জোন প্রস্তাবের বিষয়টি তুলে ধরেন।

ট্রাম্প বলেন, হিলারি ক্লিনটনের কথা শুনলে শেষ পর্যন্ত তৃতীয় বিশ্বযুদ্ধে জড়িয়ে যেতে হবে। তিনি বলেন, “আপনি কেবল সিরিয়ার সাথে লড়াই করছেন না। একই সঙ্গে রাশিয়া এবং ইরানের সঙ্গেও লড়াই করছেন।”

এদিন তিনি দলীয় প্রার্থীর পক্ষে সংঘবদ্ধ না হওয়ার জন্য তিনি রিপাবলিকানদের সমালোচনা করেন।

ফ্লোরিডার মিয়ামিতে বার্তা সংস্থা রয়টার্সকে রিপাবলিকান প্রার্থী বলেন, যদি আমাদের পার্টির মধ্যে ঐক্য থাকে, তাহলে নির্বাচনে হিলারি ক্লিনটনের কাছে আমাদের হারতে হবে না।