হেলসদের থামাতে স্বল্প পুঁজি রাজশাহীর


296 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
হেলসদের থামাতে স্বল্প পুঁজি রাজশাহীর
জানুয়ারি ৩০, ২০১৯ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

রাজশাহী কিংসদের জন্য বড় ম্যাচ এটি। এই হারই বাজিয়ে দিতে পারে আসরে বিদায়ের ঘন্টা। প্রতিপক্ষও শক্তিশালী রংপুর। শেষ তিন ম্যাচে রংপুর যে দুর্দান্ত ক্রিকেট উপহার দিয়েছে, তাদের সামনে দাঁড়ানো দুষ্কর। রেকর্ড রান তাড়া করে জিতেছে তারা। গড়েছে বিপিএল ইতিহাসের সর্বোচ্চ রানের ইনিংসও। মাশরাফির দলকে তাই চ্যালেঞ্জ দিতে ভালো সংগ্রহ তুলতে হতো রাজশাহীর। কিন্তু মেহেদি মিরাজের দল দিতে পারল ৮ উইকেটে ১৪১ রান।

এখন স্বল্প রানের এই পুঁজি নিয়ে মিরাজ-মুস্তাফিজদের চেষ্টা চালাতে হবে হেলস-রুশো কিংবা ডি ভিলিয়ার্সদের থামানোর। দিতে হবে বড় পরীক্ষা। বোলিং করেই এবার ম্যাচ জিতছে রাজশাহী। আসরে তারা যে পাঁচ জয় পেয়েছে তার অধিকাংশই এসেছে বোলারদের হাত ধরে। কিংসরা ছোট পুঁজি নিয়ে রংপুরের দুর্দান্ত ব্যাটিং লাইনআপের ছেলেখেলায় পরিণত হয় নাকি অবাক করা কিছু করে সেটাই এখন দেখার।

মঙ্গলবার দিনের দ্বিতীয় ম্যাচে মাশরাফিদের বিপক্ষে ব্যাট করতে নেমে শুরুতে সেই ছন্নছাড়া রাজশাহীকে দেখা গেছে। দলের ১৮ এবং ২৮ রানে দ্বিতীয় উইকেট হারায় রাজশাহী। সেখান থেকে ৬২ রানে তৃতীয় উইকেট। বড় ঝড়টা লাগে এরপরেই। একশ’ রানের আগেই ৬ উইকেট হারায় মিরাজের দল। একে একে ফিরে যান চার্লস, সৌম্য, মুমিনুল কিংবা মেহেদি মিরাজরা।

দলের হয়ে সর্বোচ্চ ৩৫ রান করেন ফর্মে ফেরা লাউরি ইভান্স। শেষে ফজলে মাহমুদ ১৮ এবং কায়িস আহমেদ ২২ রান করলে ১৪১ রানের ওই সংগ্রহ পায় রাজশাহী। রংপুরের হয়ে ফরহাদ রেজা এ ম্যাচেও ভালো বল করেন। তিনি ৪ ওভারে ৩০ রান দিয়ে নেন ৩ উইকেট। এছাড়া নাজমুল ইসলাম ও শাহিদুল ইসলাম দুটি করে উইকেট নেন।