হোয়াইট হাউসের আরেক উপদেষ্টা করোনায় আক্রান্ত


86 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
হোয়াইট হাউসের আরেক উপদেষ্টা করোনায় আক্রান্ত
অক্টোবর ৭, ২০২০ প্রবাস ভাবনা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ঘনিষ্ঠদের মধ্যে হোয়াইট হাউসের উপদেষ্টা স্টেফেন মিলার ও একজন ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তাও করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

মিলার করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে মঙ্গলবার নিশ্চিত করেছেন। এর আগে তিনি পাঁচদিন আইসোলেশনে ছিলেন। খবর বিবিসির

যুক্তরাষ্ট্রের কোস্টগার্ডের কর্মকর্তা অ্যাডমিরাল চার্লস রের করোনাভাইরাস পজিটিভ আসার পর থেকে দেশটির শীর্ষ সামরিক কর্মকর্তা জেনারেল মার্ক মিলি ও অন্যান্য সামরিক কর্মকর্তারা কোয়ারেন্টাইনে থাকা শুরু করেছেন। ‘সতর্কতা’ হিসেবে অন্যান্য কর্মকর্তারাও আইসোলেশনে আছেন।

হোয়াইট হাউসের উপদেষ্টা স্টেফেন মিলার জানিয়েছেন, তিনি করোনা টেস্ট বেশ কয়েকবার করিয়েছেন। মঙ্গলবারের আগ পর্যন্ত প্রতিবারই ফলাফল নেগেটিভ এসেছে।

অ্যাডমিরাল রে কীভাবে ভাইরাসটির সংস্পর্শে এসেছিলেন তা জানা যায়নি। প্রায় ১০ দিন আগে তিনি হোয়াইট হাউসের এক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, তবে সেখান থেকে না অন্য কোথাও থেকে তিনি ভাইরাসটির সংস্পর্শে এসেছেন তা পরিষ্কার নয় বলে জানিয়েছেন কর্মকর্তারা।

গত সপ্তাহে অ্যাডমিরাল রের সঙ্গে বৈঠকে যেসব কর্মকর্তারা উপস্থিত ছিলেন তারা সবাই কোয়ারেন্টাইনে আছেন, তবে পরীক্ষায় এখনও তাদের কারও করোনাভাইরাস পজিটিভ আসেনি বলে জানিয়েছে পেন্টাগন।

গত সপ্তাহে প্রেসিডেন্ট ট্রাম্পের করোনাভাইরাস পজিটিভ আসার পর বেশ কয়েকজন জ্যেষ্ঠ রিপাবলিকান নেতা ও তার ঘনিষ্ঠ অন্যান্যরাও ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন।

এদের মধ্যে ফাস্ট লেডি মেলানিয়া ট্রাম্প, প্রেসিডেন্টের জ্যেষ্ঠ উপদেষ্টা হোপ হিক্স, হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি কাইলি ম্যাকনানি, হোয়াইট হাউসের প্রেস দপ্তরের আরও তিন কর্মী এবং বেশ কয়েকজন রিপাবলিকান সিনেটরও আছেন।

শীর্ষ কর্মকর্তারা কোয়ারেন্টিনে থাকলেও যুক্তরাষ্ট্রের সশস্ত্র বাহিনীর ‘অপারেশনাল রেডিনেস’ বা ‘মিশন ক্যাপাবিলিটিতে’ কোনো পরিবর্তন আসেনি বলে পেন্টাগনের মুখপাত্র জোনাথন হফম্যান এক সংবাদ সম্মেলনে জানিয়েছেন।