হ্যাটট্রিক দিয়ে হাইতি প্রস্তুতি সারলেন মেসি


456 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
হ্যাটট্রিক দিয়ে হাইতি প্রস্তুতি সারলেন মেসি
মে ৩০, ২০১৮ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

হাইতি ম্যাচে আর্জেন্টিনা জিতবে এটা না জানার কথা নয়। কিন্তু কিভাবে জিতবে, কে কে গোল করবেন এবং সাম্পাওলি শুরুর একাদশ কিভাবে সাজাবেন এটাই ছিল জানার। সব প্রশ্নেরই উত্তর পেয়ে গেছেন আর্জেন্টিনা ভক্তরা। বাংলাদেশ সময় বুধবার ভোর ৫টায় হাইতির মুখোমুখি হয় আর্জেন্টিনা। এতে বড় ব্যবধানে জিতেছে আর্জেন্টিনা। হ্যাটট্রিক করেছেন মেসি। আর শুরুতে শক্তিশালী এক দল বেছে নিয়েছেন সাম্পাওলি।

এই হ্যাটট্রিকে মেসি লাতিন আমেরিকার দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা হয়ে গেছেন। ছাড়িয়ে গেছেন ব্রাজিলের সাবেক তারকা রোনালদোর ৬২ গোলের রেকর্ড। মেসি ১২৪ ম্যাচে ৬৪ গোলে পৌছে গেছেন। লাতিন আমেরিকার মধ্যে তার সামনে এখন আছেন ব্রাজিলের কিংবদন্তি পেলে। জাতীয় দলের হয়ে পেলের গোল সংখ্যা ৭৭।

আর্জেন্টিনা কোচ আক্রমণভাগে মেসি, ডি মারিয়া ও হিগুয়েনকে শুরুর একাদশে রেখে দল সাজান। গোলবার সামলানোর দায়িত্ব দেন চেলসি গোলরক্ষক ক্যাবেলেরোকে। মাঝমাঠ আস্থা রাখেন কম অভিজ্ঞ ম্যানুয়েল লানজিনি, এদুয়ার্দো স্যালভিও আর জিওভান্নি লে চেলসোর উপর। রক্ষণ সামলান হ্যাভিয়ের মাচেরানো, নিকোলাস ওটামেন্দি আর ফেদরিকো ফ্যাজিও। বদলি হিসেবে আরো ছয়জন খেলোয়াড় পরখ করে দেখেছেন সাম্পাওলি।

ম্যাচের ১৭ মিনিটে মেসির পেনাল্টি থেকে আর্জেন্টিনা গোল পায়। কিন্তু হাইতির বিপক্ষে আর্জেন্টিনাকে ঠিক আর্জেন্টিনা মনে হয়নি। দ্বিতীয়ার্ধ শুরুর দিকেই ডি মারিয়া, হিগুয়েইন ও ফ্যাজিওকে তুলে নেন কোচ। মাঠে নামান মার্কোন রোহো, তরুণ ক্রিস্টিয়ান পাভন ও সার্জিও আগুয়েরোকে। তাতেই যেন বদলে যায় আর্জেন্টিনা।

ম্যাচের ৫৯ মিনিটে চেলসোর হেড থেকে বল পেয়ে জালে বল জড়ান মেসি। ওই গোলেই ছাড়িয়ে যান রোনালদোকে। এর ৮ মিনিট পরে ক্রিস্টিয়ান পাভন দারুণ এক আক্রমণ শানে। তার বাড়ানো বলেই আর্জেন্টিনার জার্সিতে নিজের ষষ্ট হ্যাটট্রিক তুলে নেন মেসি।

এরপর ম্যাচের ৬৯ মিনিটে মেসির পাস থেকে গোল করেন আগুয়েরো। চোট থেকে সুস্থ হয়ে ওঠা ফরোয়ার্ডের জন্য গোলটি ভালো আত্মবিশ্বাস জোগাবে। এছাড়া ম্যাচটি ছিল মাচেরানোর জন্য রেকর্ডের ম্যাচ। আর্জেন্টিনার হ্যাভিয়ের জানেত্তির গড়া ১৪৩ ম্যাচ খেলার রেকর্ড ছুঁয়েছেন মাচেরানো। আর্জেন্টিনা ফুটবল এসোসিয়েশনের পক্ষ থেকে মাচেরানোকে স্মারক জার্সি উপহার দেওয়া হয়েছে। মেসিরা ৯ জুন ইসরাইলের বিপক্ষে বিশ্বকাপের আগে আরও একটি প্রস্তুতি ম্যাচ খেলবে।