১৬ বছর পর অ্যাওয়ার্ডের মঞ্চে আমির!


459 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
১৬ বছর পর অ্যাওয়ার্ডের মঞ্চে আমির!
এপ্রিল ২৬, ২০১৭ ফটো গ্যালারি বিনোদন
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::
বহুবার তাঁর নাম উচ্চারিত হয়েছে। মঞ্চে একাধিকবার তাঁর না থাকা নিয়ে মশকরাও হয়েছে। কিন্তু আসেননি। শত অনুরোধ সত্বেও দীর্ঘ ষোলো বছর ধরে তাঁর দেখা মেলেনি বলিউডের কোনও অ্যাওয়ার্ড মঞ্চে। এমনকি, দর্শক হিসেবেও পা রাখেননি কোথাও। ষোলো বছরের সেই অজ্ঞাতবাস ভাঙল।

অবশেষে পুরস্কার মঞ্চে দেখা গেল বলিউডের মিস্টার পারফেকশনিস্টকে। সোমবার মাস্টার দীননাথ মঙ্গেশকর অ্যাওয়ার্ড অনুষ্ঠানে অংশগ্রহণ করলেন তিনি। আরএসএস প্রধান মোহন ভাগবতের হাত থেকে নিলেন বিশেষ পুরস্কারও।

কিন্তু এত বছর পর হঠাৎ অ্যাওয়ার্ডের আসরে দেখা কেন দিলেন আমির? শোনা গেছে, এর নেপথ্যে রয়েছেন সংগীত সম্রাজ্ঞী লতা মঙ্গেশকর। মঙ্গেশকর পরিবারের সঙ্গে ভীষণই ভাল সম্পর্ক মিস্টার পারফেকশনিস্টের। তাই বর্ষীয়ান সংগীতশিল্পীর অনুরোধ ফেলতে পারেননি। নিজের ‘দঙ্গল’ টিম নিয়ে পৌঁছে যান পুরস্কারের আসরে। আমিরের হাতে পুরস্কার তুলে দেন প্রধান অতিথি মোহন ভাগবত।

এতদিন পর পুরস্কার গ্রহণ করে আমির বলেন, এই সমস্ত সাফল্যের ক্রেডিট সেই লেখকদের যারা তাঁর জন্য চিত্রনাট্য লেখেন। আর সেই পরিচালকদের যাঁরা তাকে ক্যামেরার সামনে সাজিয়ে তোলেন।

শেষবার অস্কারের মঞ্চে দেখা গিয়েছিল আমিরকে। অ্যাকাডেমি অ্যাওয়ার্ডের জন্য মনোনয়ন পেয়েছিল তাঁর ‘লগান’। তারপর আর কোনও অ্যাওয়ার্ড ফাংশনে দেখা যায়নি বলিউডের এই পারফেক্ট খানকে। কিন্তু কেন? কারণটা অবশ্য বহু পুরনো। কেউ বলেন, ‘ঘায়েল’-এর জন্য আমিরের ‘দিল’কে টপকে সেরা অভিনেতার পুরস্কার পেয়েছিলেন সানি দেওল। এই ঘটনাই ভীষণ আঘাত দিয়েছিল আমিরকে। তারপর থেকেই পুরস্কার মঞ্চ বয়কট করেন তিনি।

আবার কেউ বলেন এর নেপথ্যে পরোক্ষভাবে হলেও রয়েছেন বলিউড বাদশা শাহরুখ খান। ১৯৯৬ সালে আমিরের ‘রঙ্গিলা’কে হারিয়ে ‘দিলওয়ালে দুলহনিয়া লে জায়েঙ্গে’র সৌজন্যে সেরা অভিনেতার ব্ল্যাক লেডি ছিনিয়ে নেন কিং খান। সেই থেকেই অ্যাওয়ার্ডের মঞ্চে অনুপস্থিত আমির। কেউ কেউ আবার তোলেন ‘রাজা হিন্দুস্তানি’ প্রসঙ্গও তবে কারণ যাই হোক এতদিন বাদে লতা মঙ্গেশকরের ডাকে সেই পণ ভাঙলেন তিনি। তাহলে কি এবার অ্যাওয়ার্ড মঞ্চে আমিরি পদধূলি পড়বে?