২০ জেলা শহরে হবে ‘উন্নয়ন কনসার্ট’


464 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
২০ জেলা শহরে হবে ‘উন্নয়ন কনসার্ট’
আগস্ট ৩০, ২০১৮ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

বিভাগীয় শহরগুলোর ধারাবাহিকতায় আগামী সেপ্টেম্বর ও অক্টোবর মাসে ২০টি জেলা শহরে সাংস্কৃতিক অনুষ্ঠান, আতশবাজি ও লেজার শো আয়োজনের উদ্যোগ নিয়েছে সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়। এতে সহযোগিতা করবে সংশ্নিষ্ট জেলা প্রশাসন।

এ সাংস্কৃতিক অনুষ্ঠানকে ‘উন্নয়ন কনসার্ট’ নামে অভিহিত করেছে মন্ত্রণালয়। কনসার্টের প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে ‘অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় বাংলাদেশ’।

সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা ফয়সাল হাসান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সরকারের জনকল্যাণমূলক ও উন্নয়ন কর্মকাণ্ড তৃণমূল পর্যায়ের জনগণকে অবহিত করার লক্ষ্যেই এ আয়োজন। সাংস্কৃতিক অনুষ্ঠানের ফাঁকে ফাঁকে বর্তমান সরকারের বিভিন্ন জনকল্যাণমূলক ও উন্নয়ন কর্মকাণ্ডের প্রামাণ্য ভিডিওচিত্র প্রদর্শন করা হবে। এ ছাড়া প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগের ভিডিও তথ্যচিত্রের মাধ্যমে অনুষ্ঠানে প্রদর্শিত হবে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, জেলা পর্যায়ে এ উন্নয়ন কনসার্ট আগামী ১ সেপ্টেম্বর নরসিংদীতে শুরু হয়ে ২৭ অক্টোবর নীলফামারীতে শেষ হবে। তাছাড়া মানিকগঞ্জে ৬ সেপ্টেম্বর, কুমিল্লায় ৮ সেপ্টেম্বর, লক্ষ্মীপুরে ১৩ সেপ্টেম্বর, নোয়াখালীতে ১৫ সেপ্টেম্বর, নেত্রকোনায় ২০ সেপ্টেম্বর, টাঙ্গাইলে ২২ সেপ্টেম্বর, সিরাজগঞ্জে ২৭ সেপ্টেম্বর, কুষ্টিয়ায় ২৯ সেপ্টেম্বর, ঝিনাইদহে ৪ অক্টোবর, চুয়াডাঙ্গায় ৬ অক্টোবর, খুলনায় ৯ অক্টোবর, ভোলায় ১১ অক্টোবর, রাজবাড়ীতে ১৩ অক্টোবর, জয়পুরহাটে ১৬ অক্টোবর, পঞ্চগড়ে ১৮ অক্টোবর, চাঁপাইনবাবগঞ্জে ২০ অক্টোবর, গাইবান্ধায় ২৩ অক্টোবর ও কুড়িগ্রামে ২৫ অক্টোবর এ কনসার্ট অনুষ্ঠিত হবে।

সাংস্কৃতিক অনুষ্ঠানে দেশের প্রথিতযশা ও স্বনামধন্য ব্যান্ড দল ও শিল্পীরা সঙ্গীত পরিবেশন করবেন। ব্যান্ড দলের মধ্যে রয়েছে- নগর বাউলখ্যাত জেমস, সোলস, দলছুট, এলআরবি, চিরকুট, জলের গান, লালন, ভাইকিংস ও শূন্য। উল্লেখযোগ্য শিল্পীদের মধ্যে রয়েছেন- মমতাজ, কুমার বিশ্বজিৎ, আঁখি আলমগীর, হৃদয় খান, কনা, সুবীর নন্দী, শফি মণ্ডল, কিরণ চন্দ্র, চন্দনা, আরিফ, আনিকা, রিংকু, নিশিতা, শুভ ও তার বন্ধুরা পিন্টু ও পারভেজ, রেশমি, সাব্বির, তানিয়া, শিমুল প্রমুখ।

গত ফেব্রুয়ারি থেকে এপ্রিল পর্যন্ত পর্যায়ক্রমে সিলেট, রংপুর, বরিশাল, ময়মনসিংহ, ঢাকা ও চট্টগ্রাম বিভাগীয় শহরে এ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ ছাড়া ২০ ও ২১ জুলাই দেশের ৬৪টি জেলায় দু’দিনব্যাপী ‘সৃজনে উন্নয়নে বাংলাদেশ’ শীর্ষক সাংস্কৃতিক উৎসব উদযাপন করা হয়।