২১ দিন পর সন্ধান মিলেছে আহলে হাদীসের কেন্দ্রীয় নেতা উপাধ্যক্ষ ওবায়দুল্লাহ গয্নফরের


361 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
২১ দিন পর সন্ধান মিলেছে আহলে হাদীসের কেন্দ্রীয় নেতা উপাধ্যক্ষ ওবায়দুল্লাহ গয্নফরের
অক্টোবর ২৩, ২০১৫ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

বিশেষ প্রতিনিধি :
নিখোঁজ হওয়ার ২১ দিন পর সন্ধান পাওয়া গেছে জমঈয়তে আহলে হাদীসের কেন্দ্রীয় নেতা উপাধ্যক্ষ (অব:) মাওলানা ওবায়দুল্লাহ গয্নফরের। কুমিল্লার চৌদ্দগ্রাম থানায় শুক্রবার সকালে র‌্যাব সদস্যরা তাকে সোপর্দ করেছে বলে জানাগেছে।

চৌদ্দগ্রাম থানার ওসি মো: ফরহাদ ভয়েস অব সাতক্ষীরা ডটকমকে জানান, শুক্রবার সকালে র‌্যাব সদস্যরা উপাধ্যক্ষ মাওলানা ওবায়দুল্লাহ গয্নফরসহ ২ জনকে থানায় সোপর্দ করেছে। তিনি ওবায়দুল্লাহ গযনফরের পরিচয় নিশ্চিত করলেও অপর জনের নাম পরিচয় জানাতে পারেননি। তবে অপর জনের বাড়িও সাতক্ষীরাতে। তিনি আরও জানান, র‌্যার সদস্যরা তার বিরুদ্ধে সন্ত্রাস দমন আইনে একটি মামলা দিয়েছে। ওই মামলায় তাকে গ্রেফতার দেখিয়ে জেলহাজতে পাঠানো হয়েছে।

মাওলানা ওবায়দুল্লাহ গয্নফরের মেয়ে প্রভাষক মাহমুদা আখতারী মুন্নি ভয়েস অব সাতক্ষীরা ডটকমকে জানান, গত ২ অক্টোবর সকাল সাড়ে ৯ টার দিকে তার পিতা মাওলানা ওবায়দুল্লাহ গযনফর যশোরের বাগআঁচড়া এলাকায়  জমঈয়তে আহলে হাদিসের একটি সম্মেলনে যাচ্ছিল। পথিমধ্যে কলারোয়া উপজেলার তুলসীডাঙ্গা এলাকা থেকে একটি মাইক্রোবাসে অজ্ঞাতনামা ব্যক্তিরা তাকে তুলে নিয়ে যায়। এর পর থেকে তার সন্ধান পাওয়া যাচ্ছিল না। তার পিতা নিখোঁজ হওয়ার ব্যাপারে তিনি বাদী হয়ে ঘটনার দিন কলারোয়া থানায় একটি মামলাও দায়ের করে।
তিনি আরও জানান, শুক্রবার দুপুরে তাদের কাছে খবর আসে তার পিতা কুমিল্লার চৌদ্দগ্রাম থানায় রয়েছে। এর পর তারা খোঁজখবর নিয়ে বিষিয়টি নিশ্চিত হয়েছেন। তবে এখনও তার পিতার সঙ্গে তাদের কথা বলার সুযোগ হয়নি। তিনি বলেন, শুনেছি তার বিরুদ্ধে একটি নাশকতার মামলা দিয়ে আদালতের মাধ্যমে শুক্রবার দুপুরে কুমিল্লা কারাগারে পাঠিয়ে দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, মাওলানা ওবায়দুল্লাহ গয্নফর সাতক্ষীরা সদর উপজেলার শহীদ স্মৃতি ডিগ্রী কলেজের উপাধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালনকালে অবসর গ্রহণ করেন। তিনি জমঈয়তে আহলে হাদীসের ক্দ্রেীয় যুগ্ম সম্পাদক এবং সাতক্ষীরা জেলা জমঈয়মে আহলে হাদীসের সেক্রেটারী হিসেবে দীর্ঘদিন যাবত দায়িত্ব পালন করে আসছেন। সাতক্ষীরা জেলা শহরের পলাশপোল গ্রামের তার বাড়ি এবং সাতক্ষীরা শহর আহলে হাদীস মসজিদের ইমাম।