২৪৪ রানের লিড নিয়ে লাঞ্চে টাইগাররা


273 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
২৪৪ রানের লিড নিয়ে লাঞ্চে টাইগাররা
অক্টোবর ৩০, ২০১৬ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক :
মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে শেষ টেস্টে বাংলাদেশ প্রথম ইনিংসে করে ২২০ রান। জবাবে নিজেদের প্রথম ইনিংসে সফরকারী ইংল্যান্ড ২৪৪ রান তুলে অলআউট হয়। যার ফলে ২৪ রানের লিড পায় ইংল্যান্ড। ম্যাচের দ্বিতীয় দিন সফরকারীদের থেকে ২৪ রানে পিছিয়ে থেকে টাইগারদের হয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাটিং শুরু করেন গত ইনিংসের সেঞ্চুরিয়ান তামিম ইকবাল এবং ইমরুল কায়েস। দ্বিতীয় দিন শেষে স্বাগতিকরা ৩ উইকেট হারিয়ে তোলে ১৫২ রান।

আজ ঢাকা টেস্টের তৃতীয় দিন লাঞ্চের আগ পর্যন্ত টাইগারদের সংগ্রহ ৭ উইকেট হারিয়ে ২৬৮ রান। বাংলাদেশের লিড দাঁড়িয়েছে ২৪৪ রান। লাঞ্চের ঠিক আগ মুহূর্তে আউট হন সাব্বির রহমান। এর আগে বিদায় নিয়েছেন ৭৮ রান করা ইমরুল কায়েস, ৪১ রান করা সাকিব আল হাসান আর ৯ রান করা মুশফিক।

আগের দিন ৫৯ রানে অপরাজিত থাকা ইমরুল কায়েসের দুর্দান্ত ব্যাটিংয়ে টাইগারদের লিড বেড়েই চলছিল। ইনিংসের ৪৬তম ওভারে মঈন আলীর বল সুইপ করতে গিয়ে এলবির ফাঁদে পড়েন টাইগার ওপেনার। ইমরুল কায়েস করেন ৭৮ রান। দলীয় ২০০ রানের মাথায় বাংলাদেশ চতুর্থ উইকেট হারায়।

ইমরুল কায়েসের আউটের পর জুটি গড়েন সাকিব-মুশফিক। তৃতীয় দিন ব্যক্তিগত ২৩ রানে বেন ডাকেট ক্যাচ মিস করলে জীবন পান সাকিব। সাকিবের পর ৬ রানে থাকা মুশফিকের কঠিন একটি ক্যাচ ছেড়ে দেন স্টিভেন ফিন। ব্যক্তিগত ৪১ রানে ইনিংসের ৫৫তম ওভারে আদিল রশিদের বলে বোল্ড হন  সাকিব। বিদায়ের আগে মুশফিকের সঙ্গে স্কোরবোর্ডে আরও ৩৮ রান যোগ করেন তিনি। স্কোরবোর্ডে আর কোনো রান যোগ না হতেই সাকিবের পথ ধরেন ৯ রান করা মুশফিক। বেন স্টোকসের করা বলে অ্যালিস্টার কুকের তালুবন্দি হন টাইগার দলপতি।

বাংলাদেশের সপ্তম ব্যাটসম্যান হিসেবে বিদায় নেন সাব্বির রহমান। ১৭ বলে তিনটি চারের সাহায্যে ১৫ রান করা সাব্বির ইনিংসের ৬১তম ওভারে লাঞ্চের ঠিক আগে আদিল রশিদের বলে এলবির ফাঁদে পড়েন। দলীয় ২৬৮ রানের মাথায় স্বাগতিকদের সপ্তম উইকেটের পতন ঘটে।