২৪ ঘণ্টায় ভারতে সর্বোচ্চ ৫২৪২ জন করোনায় আক্রান্ত


145 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
২৪ ঘণ্টায় ভারতে সর্বোচ্চ ৫২৪২ জন করোনায় আক্রান্ত
মে ১৮, ২০২০ প্রবাস ভাবনা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

ভারতে গত ২৪ ঘন্টায় সর্বোচ্চ ৫ হাজার ২৪২ জন করোয় আক্রান্ত হয়েছেন, যা এখন পর্যন্ত একদিনে সর্বোচ্চ। এ নিয়ে ভারতে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৯৬ হাজার ১৬৯ জনে। এর মধ্যে মারা গেছেন ৩ হাজার ২৯ জন। সোমবার ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় এসব তথ্য জানিয়েছে। খবর এনডিটিভির
এদিকে করোনাভাইরাস নিয়ন্ত্রণে দেশটিতে চতুর্থ পর্যায়ের লকডাউন চলছে । আগামী ৩১ মে পর্যন্ত এই লকডাউন বজায় থাকবে। তবে সংক্রমণের পরিস্থিতি বিচার করে রাজ্যগুলোকে বিভিন্ন রঙের জোন নির্বাচন করে লকডাউনের কড়া বিধিনিষেধ শিথিল করার অনুমতি দিয়েছে কেন্দ্রীয় সরকার।
দেশটিতে সবচেয়ে বেশি করোনায় আক্রান্ত হয়েছেন মহারাষ্ট্রে। ওই রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৩৩ হাজার ছাড়িয়ে গেছে। রোববার থেকে সোমবার সকালের মধ্যে নতুন করে ওই রাজ্যে করোনায় আক্রান্ত হয়েছেন আরও ২ হাজার ৩৪৭ জন। আক্রান্তের দিক দিয়ে এরপরই রয়েছে গুজরাট, তামিলনাড়ু এবং দিল্লির অবস্থান।
ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, সোমবার সকাল পর্যন্ত দেশটিতে করোনায় আক্রান্তের মধ্যে সুস্থতার হার ৩৮ দশমিক ২৯ শতাংশ। এছাড়া গোটা দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৩৬ হাজার ৮২৪ জন।
এদিকে অস্ট্রেলিয়া এবং ইউরোপীয়ন ইউনিয়নের ডাকে করোনা সংক্রমণ নিয়ে ৬২টি দেশের সঙ্গে নিরপেক্ষ তদন্তের সমর্থন জানিয়েছে ভারতও।
জনস হপকিন্স বিশ্ববিদ্যালয় তথ্য অনুযায়ী, এ পর্যন্ত গোটা বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪৭ লাখ ১৪ হাজার ২৪০ জন। এর মধ্যে মারা গেছেন ৩ লাখ ১৫ হাজার ১৯১ জন।