২ মাস পর কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রীর সঙ্গে দলের নেতাদের সাক্ষাৎ


75 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
২ মাস পর কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রীর সঙ্গে দলের নেতাদের সাক্ষাৎ
অক্টোবর ৬, ২০১৯ প্রবাস ভাবনা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

কাশ্মীরে ৩৭০ ধারা বাতিলের দুই মাস পর আজ রবিবার দলের কর্মীদের সঙ্গে দেখা করলেন ন্যাশনাল কনফারেন্স নেতা ফারুক আবদ্দুলাহ। তার স্ত্রীর সঙ্গেও তার এদিন দেখা হয়। ফারুক ও ওমর আবদুল্লাহ গত ২ মাস ধরে ‘গৃহবন্দি’ রয়েছেন। শুধু তারাই নন, এখনও পর্যন্ত কাশ্মীর উপত্যাকার প্রায় সব রাজনীতিকই গৃহবন্দি বা আটক রয়েছেন।

সাবেক মুখ্যমন্ত্রী ফারুক আবদুল্লার সঙ্গে সাক্ষাতের পর আকবর লোন এবং হুসেন মাসুদি জানান, তার স্বাস্থ্যের খবর নিতেই যাওয়া হয় সেখানে। রাজনীতি নিয়ে কোনও আলোচনা হয়নি।
উল্লেখ্য, ন্যাশনাল কনফারেন্স স্পষ্ট জানিয়ে দেয়, এই নির্বাচনে তারা অংশগ্রহণ করছেন না। তাঁদের প্রায় সব নেতাই রয়েছেন জেলে। সম্প্রতি জম্মুর রাজনৈতিক নেতাদের মুক্ত দিয়েছে কেন্দ্র। সেখানে পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানানো হয়।

তবে, রাজ্যপালের উপদেষ্টা ফারুক খান জানান, কাশ্মীরের ক্ষেত্রে দফায় দফায় রাজনীতিকদের মুক্তি দেওয়া হবে।

উল্লেখ্য, গত ৫ অগাস্ট কাশ্মীর থেকে সাংবিধানিক বিশেষাধিকার প্রত্যাহার করার পর থেকে গৃহবন্দি রয়েছেন তারা। শুক্রবার কেন্দ্রশাসিত অঞ্চলটির প্রশাসনের তরফে জানানো হয়, গৃহবন্দি রাজনৈতিক নেতাদের ওপর থেকে বিধিনিষেধ শিথিল করার ব্যাপারে ভাবনাচিন্তা করছেন তারা। গত ২ মাস ধরে পৃথক জায়গায় গৃহবন্দি রয়েছেন ওমর ও ফারুখ আবদুল্লাহ। শ্রীনগরে নিজের বাড়িতে গৃহবন্দি রয়েছেন ফারুখ আবদুল্লাহ। ওদিকে সরকারি অতিথিনিবাস ‘হরি নিবাস’-এ গৃহবন্দি রয়েছেন ওমর আবদুল্লাহ।