৩০০ পেরুলো শ্রীলঙ্কা


407 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
৩০০ পেরুলো শ্রীলঙ্কা
মার্চ ২৮, ২০১৭ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::
সফরকারী বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডে-তে ৩০০ রান পেরুলো স্বাগতিক শ্রীলঙ্কা। এখন ২ ওভার বাকি রয়েছে।

তৃতীয় ওভারে প্রথম উইকেট হারানোর পর কুশল মেন্ডিস নিয়ে দলকে অনেকটা এগিয়ে নেন উপুল থারাঙ্গা। শতরানে করেছেন দুইজনে মিলে। কিছুতেই সফলতা পাচ্ছিল না টাইগার বোলাররা।

তবে বোলাররা সফল না হলেও ৬৫ রানের মাথায় থারাঙ্গাকে রান আউট করে সাজঘরে ফেরান মাহমুদউল্লাহ। এরপর উইকেটে আসেন দিনেশ চান্ডিমাল। তাকে নিয়ে ফের নতুন জুটি গড়ে দলকে বড় সংগ্রহের দিকে নিয়ে যাচ্ছিল কুশল মেন্ডিস। শত রানের দেখাও পেয়েছেন।

হঠাৎ বহুল কাঙ্ক্ষিত উইকেট। মুস্তাফিজের বলে এলবিডব্লিউ হয়ে ২৪ রানে সাজঘরে ফেরেন চান্ডিমাল। এরপরে ফের আঘাত হানন তাসিকন। শতক করা মেন্ডিস নতুন করে জ্বলে উঠার আগেই তাকে সাজঘরে ফেরান তাসকিন। ফুল লেংথ বলে গায়ের জোরে বোলারের দিকেই তুলে মেরেছিলেন মেন্ডিস। বল লাগে তাসকিনের কাঁধের দিকে। ব্যথা পেলেও তাসকিন সামলে নেন দ্রুত। বল তখন বাতাসে। দ্রুত ঘুরে সেটি নেন ক্যাচ। এরপর নতুন করে দলকে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন সিরিবর্ধনা ও গুনারত্মে। তবে তাদের জুটি বড় হতে দিলেন না মিরাজ। ৩০ রানের মাথায় বোল্ড করে সিরিবর্ধনাকে ফেরান  মিরাজ।

৪৬ ওভার শেষে শ্রীলঙ্কার সংগ্রহ ৫ উইকেটে ২৭১ রান।

প্রথম ম্যাচের মতো দ্বিতীয় ম্যাচেও  শ্রীলঙ্কার দুর্গে আঘাত হানেন টাইগার দলপতি মাশরাফি বিন মুর্তজা। এবারও শিকার সেই দানুশকা গুনাতিলাকা।মাশরাফির স্লোয়ার শর্ট বলে বাঁহাতি গুনাতিলাকা পুল করে বল তুললেন আকাশে। ছুটেছিলেন তিনজন ফিল্ডার। শেষ পর্যন্ত কিপিং থেকে ফাইন লেগের দিকে অনেকটা দৌড়ে দুর্দান্ত ডাইভিং ক্যাচ নিলেন মুশফিক। ৯ রানে আউট গুনাতিলাকা।

মঙ্গলবার ডাম্বুলায় দ্বিতীয় ওয়ানডেতে বাংলাদেশ সময় দুপুর ৩টায় সফরকারী বাংলাদেশের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে নামে শ্রীলংকা।

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে শনিবার শ্রীলঙ্কাকে ৯০ রানের বিশাল ব্যবধানে হারায় টাইগাররা। এতে ১-০ ব্যবধানে সিরিজে এগিয়ে যায় মাশরাফি বাহিনী।

প্রথম ম্যাচে এ হারের পর দলে বেশ কয়েকটি পরিবর্তন নিয়ে মাঠে নামছে শ্রীলঙ্কা। সুরঙ্গা লাকমলের সঙ্গে থাকছেন দুই পেসার নুয়ান কুলাসেকেরা ও নুয়ান প্রদীপ। দলে আছেন দিলরুয়ান পেরেরাও। বাদ পড়েছেন পাথিরানা, সান্দাকান ও লাহিরু কুমারা।

অন্যদিকে জয়ের ধারাবাহিকতা বজায় রাখতে বাংলাদেশ দল থাকছে অপরিবর্তিত।

বাংলাদেশ দল: তামিম ইকবাল, সৌম্য সরকার, সাব্বির রহমান, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তজা।

শ্রীলঙ্কা দল: ধানুষ্কা গুনারত্নে, উপুল থারাঙ্গা, কুশল মেন্ডিস, দিনেশ চান্ডিমাল, আসেলা গুনারত্নে, মিলিন্দা সিরিবর্ধনে, থিসারা পেরেরা, দিলরুয়ান পেরেরা, সুরঙ্গা লাকমল, নুয়ান কুলাসেকেরা, নুয়ান প্রদীপ।