৩৩তম বিসিএস থেকে শিক্ষা কর্মকর্তা হলেন ২৮ জন


316 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
৩৩তম বিসিএস থেকে শিক্ষা কর্মকর্তা হলেন ২৮ জন
মার্চ ১৭, ২০১৬ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

ভয়েস অব সাতক্ষীরা ডটকম ডেস্ক :

৩৩তম বিসিএসের চূড়ান্ত পরীক্ষায় উত্তীর্ণ হয়ে ক্যাডার না পাওয়াদের মধ্য থেকে ২৮ জনকে সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা হিসেবে নিয়োগ দিয়েছে সরকার। আগামী এক মাসের মধ্যে তাদের যোগ দিতে বলে বুধবার আদেশ জারি করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

আদেশ বলা হয়েছে, ৩৩তম বিসিএস পরীক্ষায় চূড়ান্তভাবে উত্তীর্ণদের মধ্যে যারা প্রথম শ্রেণির নন-ক্যাডারে পদে সুপারিশকৃত নয়, এমন প্রার্থীদের মধ্যে ৬১ জনকে দ্বিতীয় শ্রেণির পদে নিয়োগে সুপারিশ করে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। এই ৬১ জনের মধ্যে ২৮ জন নিয়োগের যাবতীয় আনুষ্ঠানিকতা শেষ করায় তাদের সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা হিসেবে নিয়োগ দেওয়া হলো।

এতে আরও বলা হয়, নিয়োগপ্রাপ্ত দ্বিতীয় শ্রেণির এসব কর্মকর্তা চাকরির শুরুতে অষ্টম বেতন কাঠামো অনুযায়ী দশম গ্রেডে বেতন পাবেন। নিয়োগপ্রাপ্তদের চাকরিতে যোগ দিয়ে দুই বছর শিক্ষানবিশ হিসেবে কাজ করতে হবে। এই সময়ে অযোগ্য বিবেচিত হলে কোনো কারণ দর্শানো ছাড়াই তাদের চাকরি থেকে অপসারণ করা যাবে। আর সন্তোষজনক হলে বিধি মোতাবেক তাদের চাকরিতে স্থায়ীকরণ করা হবে।

প্রসঙ্গত, বিসিএসে উত্তীর্ণদের মধ্য থেকে (যারা ক্যাডার পায়নি) দ্বিতীয় শ্রেণির কর্মকর্তা নিয়োগে ২০১৪ সালের ১৬ জুন নন-ক্যাডার পদে নিয়োগ বিধিমালা সংশোধন করে সরকার।

বিসিএসের চূড়ান্ত পরীক্ষায় উত্তীর্ণ হয়েও যারা ক্যাডার পায়নি তাদের মধ্য থেকে যারা প্রথম ও দ্বিতীয় শ্রেণির নন-ক্যাডার পদে নিয়োগ পেতে চান তাদেরকে আলাদাভাবে কমিশনে আবেদন করতে হয়েছিল।