৭০ মিনিটে মুস্তাফিজের অস্ত্রোপচার


484 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
৭০ মিনিটে মুস্তাফিজের অস্ত্রোপচার
আগস্ট ১২, ২০১৬ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক :
লন্ডনের ক্রমওয়েল হাসপাতালে ভালোভাবেই শেষ হয়েছে মুস্তাফিজুর রহমানের কাঁধের অস্ত্রোপচার। ৭০ মিনিটের মতো লেগেছে বাংলাদেশের তরুণ এই পেসারের বাঁ কাঁধের সমস্যা সারাতে।

বৃহস্পতিবার প্রখ্যাত সার্জন অ্যান্ড্রু ওয়ালেস করেন এই অস্ত্রোপচার। অপারেশন থিয়েটারে থাকা বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী এই প্রতিবেদককে বলেন, “লন্ডনের সময় বিকেল ৪টা ১০ মিনিটে অস্ত্রোপচার শুরু হয়। শেষ হতে লাগে ৭০ মিনিট। এরপর মুস্তাফিজকে রিকভারি রুমে নিয়ে যাওয়া হয়। এক ঘণ্টা পর কেবিনে নিয়ে আসা হবে।”

বৃহস্পতিবার রাতটা হাসপাতালেই কাটাবেন মুস্তাফিজ। দেবাশীষ জানান, শুক্রবার সকাল আটটায় সার্জন আবার আবারমুস্তাফিজকে দেখবেন।

“আমরা সার্জনের সঙ্গে আবার কথা বলবো। যদি প্রয়োজন হয় তবে এখানেই কিছু দিন ফিজিও করাবো। ফিজিও না লাগলে আগামী বুধবার দেশে নিয়ে আসব।”

অস্ত্রোপচারের আগে লন্ডনের স্থানীয় সময় সকাল ৯টার দিকে ফোন করেছিলেন অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। দেশ থেকে শুভকামনা পৌঁছেছে অনেক। সকালে হাসপাতালে ভর্তির প্রক্রিয়া শেষে সাড়ে ১০টার দিকে ভেতরে নিয়ে যাওয়া হয় মুস্তাফিজকে।

হাসপাতালে এ সময় উপস্থিত বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি প্রধান নাজমুল হাসান জানান, তরুণ এই পেসারকে ভরসা দিতেই লন্ডন এসেছেন তিনি। তার ফোনে কল করে মুস্তাফিজের সঙ্গে কথা বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা; দিয়েছেন সাহস।

অস্ত্রোপচারের আগে মুস্তাফিজের সঙ্গে থাকা ইংল্যান্ড প্রবাসী সাবেক ক্রিকেটার ও কোচ শহীদুল আলম রতন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানিয়েছিলেন, সার্জন অ্যান্ড্রু ওয়ালেস অপারেশনের আগে মুস্তাফিজকে খুব ভালোভাবে এর প্রক্রিয়া বোঝান। মুস্তাফিজকে তিনি বলেছেন, তিনি শচিন টেন্ডুলকারসহ অনেক ক্রিকেটারের এ রকম অপারেশন করেছেন এবং তারা সুস্থ হয়ে ক্রিকেটে ফিরেছেন।

সব কিছু ঠিকঠাক থাকলে শুক্রবার হাসপাতাল ছাড়বেন মুস্তাফিজ। ২-৩ দিন আবার হাসপাতালে আসতে হবে চেকআপের জন্য।

বিসিবির চিকিৎসক দেবাশীষ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, সব ঠিকঠাক থাকলে আগামী বুধবার মুস্তাফিজকে সঙ্গে নিয়েই দেশে ফেরার ইচ্ছা আছে তাদের।

বিসিবির মিডিয়া কমিটির প্রধান জালাল ইউনুস বৃহস্পতিবার বিসিবিতে সংবাদকর্মীদের জানান, অপারেশনের আগে মুস্তাফিজের কয়েক দফায় এমআরআইসহ চিকিৎসার খরচ দিয়েছে সাসেক্স। তবে অস্ত্রোপচার ও হাসপাতালের অন্যান্য বিল পরিশোধ করবে বিসিবিই।

ভারতে আইপিএল থেকে ফিরে চোট থেকে সেরে উঠে সাসেক্সের হয়ে ওয়ানডে ও টি-টোয়েন্টি টুর্নামেন্টে খেলতে গিয়েছিলেন মুস্তাফিজ। তবে দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার পর কাঁধের চোটে পড়েন এ সময়ের আলোচিত এই পেসার।