৮ উপজেলা, ২ পৌরসভা ও ১৪ ইউনিয়ন পরিষদে ভোট চলছে


119 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
৮ উপজেলা, ২ পৌরসভা ও ১৪ ইউনিয়ন পরিষদে ভোট চলছে
অক্টোবর ১৪, ২০১৯ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

দেশের আট উপজেলা, দুই পৌরসভা ও ১৪টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ করা হচ্ছে।

সোমবার সকাল ৯টায় ভোটগ্রহণ শুরু হয়েছে, যা একটানা চলবে বিকেল ৫টা পর্যন্ত।

আট উপজেলার মধ্যে চারটিতে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হচ্ছে। এ ছাড়া তিনটি ইউপি, দুটি পৌরসভা ও একটি ওয়ার্ডেও ইভিএমে ভোটগ্রহণ করা হচ্ছে।

সকালে ভোটগ্রহণ শুরুর পর কোথাও তেমন কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

যে আট উপজেলায় ভোট: বরিশালের মেহেন্দীগঞ্জ, চাঁপাইনবাবগঞ্জ সদর, ঝিনাইদহের মহেশপুর ও নোয়াখালীর কবিরহাট উপজেলায় ইভিএমে ভোটগ্রহণ হচ্ছে। আর শেরপুর সদর, নেত্রকোনার আটপাড়া, ঝিনাইদহের কোটচাঁদপুর ও চট্টগ্রামের সাতকানিয়া উপজেলায় ভোট হচ্ছে ব্যালট পেপারে।

যে দুই পৌরসভায় ভোট: ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর ও ভোলার লালমোহন পৌরসভায় সোমবার ভোটগ্রহণ করা হচ্ছে। এ দুটি পৌরসভাতেই ভোট নেওয়া হচ্ছে ইভিএমে।

যে ১৪ ইউনিয়নে ভোট: রাজশাহীর বাঘা উপজেলার গড়গড়ি, বাজুবাঘা, পাকুড়িয়া ও মনিগ্রাম; বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার নাইক্ষ্যংছড়ি, ঘুমধুম ও সোনাইছড়ি; সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার হাবিবুল্লাহনগর ও পোরজানা; ফেনীর দাগনভূঁঞা উপজেলার রামনগর ও দাগনভূঁঞা; নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার রূপগঞ্জ; সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার মিরপুর এবং চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার কধুরখীল ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এ ছাড়া ৮৬টি ইউনিয়নের বিভিন্ন পদে উপনির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

গত ৩ সেপ্টেম্বর স্থানীয় সরকারের এসব নির্বাচনের ভোটের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র জমার শেষ দিন ছিল ১২ সেপ্টেম্বর, যাচাই-বাছাই ১৫ সেপ্টেম্বর আর প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ছিল ২২ সেপ্টেম্বর।