৮ দফা দাবীতে সাতক্ষীরা জেলা প্রশাসনের সাথে রিজিওনাল অন্ত্যজ ফোরামের মতবিনিময় সভা


264 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
৮ দফা দাবীতে সাতক্ষীরা জেলা প্রশাসনের সাথে রিজিওনাল অন্ত্যজ ফোরামের মতবিনিময় সভা
ডিসেম্বর ২৬, ২০১৫ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

বি. এম. জুলফিকার রায়হান, তালা :
বিভিন্ন সেবায় অন্ত্যজ/দলিত জনগোষ্ঠীর অভিগম্যতা বৃদ্ধির জন্য সাতক্ষীরা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার বিকালে রিজিওনাল অন্ত্যজ ফোরামের আয়োজনে উক্ত সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন রিজিওনাল অন্ত্যজ ফোরামের সহ-সভাপতি মুকুল রঞ্জন শিকদার। রিজিওনাল অন্ত্যজ ফোরামের সম্পাদক ও ভূমিজ ফাউন্ডেশনের নির্বাহী প্রধান অচিন্ত্য সাহার পরিচালনায় সভায় প্রধান অতিথি হিসেবে অংশগ্রহন করেন সাতক্ষীরা জেলা প্রশাসক নাজমুল আহসান। সভার শুরুতে অন্ত্যজ জনগোষ্ঠীর প্রতি বিভিন্ন বৈষম্যের চিত্র ও তাদের পক্ষ থেকে বিভিন্ন দাবী লিখিত বক্তব্যের মাধ্যমে তুলে ধরেন ফোরামের সম্পাদক অচিন্ত্য সাহা।

মতবিনিময় সভায় বেসরকারী সংস্থা উত্তরণ, দলিত, জোয়ার বাংলাদেশ, পল্লী উন্নয়ন সংস্থা, মৃৎ শিল্প উন্নয়ন সংস্থা, নারী অন্ত্যজ পরিষদ, কেন্দ্রীয় অন্ত্যজ পরিষদ, মুক্তি ফাউন্ডেশন, উইমেন জবক্রিয়েশন সেন্টার, রূপালী, ধ্রুব, যুগের যাত্রী ও বড়কুপট গণচেতনা ফাউন্ডেশনের প্রতিনিধি বৃন্দ অংশগ্রহন করেন। এসময় বক্তারা তাদের বক্তব্যের মধ্যে অন্ত্যজ জনগোষ্ঠীর প্রতি বৈষম্যের বিভিন্ন চিত্র ও সমস্যা তুলে ধরেন এবং সমস্যা নিরোধের জন্য ফোরামের পক্ষ থেকে জেলা প্রশাসক মহোদয় বরাবর আটটি সু-নির্দিষ্ট দাবী তুলে ধরেন।