৮ দিন পর বাড়ি ফিরেছে সুন্দরবনে অপহৃত ১০ জেলে


318 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
৮ দিন পর বাড়ি ফিরেছে সুন্দরবনে অপহৃত ১০ জেলে
ফেব্রুয়ারি ৩, ২০১৯ ফটো গ্যালারি সুন্দরবন
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

বাগেরহাটের পূর্ব সুন্দরবন উপকুল থেকে বনদস্যুদের হাতে অপহৃত ১০ জেলে ৮ দিন পর ছাড়া পেয়েছে।

শুক্রবার সন্ধ্যায় পশ্চিম সুন্দরবন থেকে এসব জেলেদের বনদস্যুরা কোন মুক্তিপণ ছাড়াই ছেড়ে দেওয়ার পর তারা ভোর রাতে নিজ নিজ বাড়িতে ফিরে এসেছে।
শনিবার বিকেলে সুন্দরবনের দুবলা ফিশারমেন গ্রুপের সাধারণ সম্পাদক মো. কামাল আহমেদ মোবাইল ফোনে এতথ্য নিশ্চিত করেছেন।

বনদস্যুদের কবল থেকে ফিরে আসা ১০ জেলেরা হলেন, বাগেরহাটের রামপাল উপজেলার শ্রীফলতলা গ্রামের আতাউল শেখের ছেলে বাবু শেখ, বাকি শেখের ছেলে রাসেল শেখ, ফরহাদ শেখের ছেলে সালাম শেখ, পাচুরাম দাসের ছেলে তোলাকুমার দাস, রনবিজয়পুর গ্রামের ফারুক শেখের ছেলে রুবেল শেখ, বাঁশতলী গ্রামের হাবিবুল শেখের ছেলে রুবেল, বেতবুনিয়া গ্রামের কানাই বিশ্বাসের ছেলে বাবু শেখ (নওমুসলিম), চন্দ্রাখালী গ্রামের রাজ্জাক সরদারের ছেলে রুহুল সরদার, গিলাতলা গ্রামের গাউস শেখের ছেলে আরিফ শেখ এবং খুলনা জেলার বটিয়াঘাটা উপজেলার বুজবুজিয়া গ্রামের রহমান শেখের ছেলে আরাফাত শেখ।

মোংলা কোস্টগার্ড পশ্চিম জোনের অপারেশন অফিসার লেফটেন্যান্ট আব্দুল্লাহ আল মাহমুদ জানান, দুলবা ফিশারমেন গ্রুপের সাধারণ সম্পাদক কামাল আহমেদ ফোন করে কোন মুক্তিপণ ছাড়াই বনদস্যুরা জেলেদের ছেড়ে দেওয়ার বিষয়টি তাকে জানিয়েছেন। তিনি আরও জানান, সুন্দরবন ও বঙ্গোপসাগরে কোস্টগার্ড নিয়মিত টহল সবসময় চলমান। হঠাৎ করে বনদস্যু বাহিনীর উত্থান ও জেলে অপহরণের খবরে তাদের টহল আরো জোরদার করা হয়েছে। হয়তো বনদস্যুরা তাদের পরিণতির কথা ভেবে জেলেদের মুক্তিপণ ছাড়াই ছেড়ে দিয়েছে।