৯০তম অস্কার আসর বসছে দক্ষিণ কোরিয়ায়


305 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
৯০তম অস্কার আসর বসছে দক্ষিণ কোরিয়ায়
এপ্রিল ৭, ২০১৭ ফটো গ্যালারি বিনোদন
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::
একাডেমি পুরস্কার বা অস্কার (Oscar) হলো একাডেমি অফ মোশন পিকচার আর্টস এন্ড সায়েন্সেস (AMPAS) কর্তৃক প্রদত্ত একটি বার্ষিক পুরস্কার, যেখানে রূপালি জগতের অসাধারণ পেশাদার যেমন পরিচালক, অভিনেতা, এবং লেখকদের কাজকে সম্মানে ভূষিত করা হয়। যে আনুষ্ঠানিক পর্বের মাধ্যমে পুরষ্কারগুলো প্রদান করা হয় তা পৃথিবীর সেরা পুরস্কার বিতরণী অনুষ্ঠানের অন্তর্ভুক্ত। এছাড়া এটি গণমাধ্যমের সবচেয়ে পুরনো পুরস্কার বিতরণী অনুষ্ঠান। সারা বিশ্বে সর্বাধিক সংখ্যক মানুষ এই পুরস্কার বিতরণী অনুষ্ঠানটি উপভোগ করে থাকেন। একটি জমকালো অনুষ্ঠানের মাধ্যমে এই পুরস্কার প্রদান হয়।

আর আগামী ৪ মার্চ ৯০তম অস্কার পুরস্কার প্রদানের আসরটি অনুষ্ঠিত হতে যাচ্ছে দক্ষিণ কোরিয়ায়। শীতকালীন অলিম্পিকের সমাপ্তির পর পরই এটি অনুষ্ঠিত হবে অস্কার আসর। গত মঙ্গলবার এমনটাই জানিয়েছে একাডেমি ও এবিসি টেলিভিশন নেটওয়ার্ক কর্তৃপক্ষ।

কর্তৃপক্ষ আরো জানায়, অস্কারের জন্য মনোনীত চলচ্চিত্রগুলোর নাম একাডেমি প্রকাশ করবে ২৩ জানুয়ারিতে। দক্ষিণ কোরিয়ার শীতকালীন অলিম্পিকের আসর বসতে যাচ্ছে আগামী বছর ফেব্রুয়ারির ২৫ তারিখে। এর আয়োজন শেষ হওয়ার পরই দেশটিতে শুরু হবে অস্কারের তোড়জোড়। একই সঙ্গে ৯১, ৯২ ও ৯৩তম অস্কারের তারিখও উন্মোচন করা হয়েছে ঘোষণাটিতে। ২০১৯ সালে ২৪ ফেব্রুয়ারি, ২০২০ সালে ২৩ ফেব্রুয়ারি ও ২০২১ সালের ২৮ ফেব্রুয়ারিতে আয়োজিত হতে হবে পরবর্তী তিনটি অস্কার।