৯৪ বছর বয়সে সাইকেল চালিয়ে আলোচনায় মাহাথির মোহাম্মদ


207 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
৯৪ বছর বয়সে সাইকেল চালিয়ে আলোচনায় মাহাথির মোহাম্মদ
মার্চ ৮, ২০২০ প্রবাস ভাবনা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

শেখ সেকেন্দার আলী, মালয়েশিয়া প্রতিনিধি।
মালয়েশিয়ার চলমান রাজনৈতিক সংকট সত্ত্বেও সাবেক প্রধানমন্ত্রী তুন ড মাহাথির মোহাম্মদ যথারীতি স্বাস্থ্য সচেতনতা চালিয়ে যাচ্ছেন। সাবেক এই রাষ্ট্রনায়ক সাধারণ সাইকেলিস্ট দের সাথে বেশ সমানতালে চালিয়ে যাওয়ার কিছু ছবি ফেসবুকে পোস্ট করেন। আর তাতেই সাড়া পড়ে গেছে মালয়েশিয়া জুড়ে।
উন্নত মালয়েশিয়ার অগ্ৰনায়ক রাজনৈতিক অংগনে আলোচিত সাবেক প্রধানমন্ত্রী তুন ড মাহাথির মোহাম্মদ সাইকেল চালিয়ে ফের আলোচনায় আসেন। শনিবার মালয়েশিয়ার রাজধানীর পুত্রজায়ায় সাত সকালে সাইকেল চালিয়ে স্বাস্থ্যর ঠিক রাখতে তিনি নিয়মিত ব্যায়াম করছেন বলে ফেসবুক পেজে জানান। তার ঐ পোস্টে এক ঘন্টায় দুই হাজারের বেশি কমেন্ট ও ৩০ হাজারের বেশি রিয়েক্ট হয়।
বর্তমানে ৯৪ বছর বয়সী মাহাথির কয়েক দশক ধরে মালয়েশিয়ার রাজনীতি নিয়ন্ত্রণ করে আসছেন। এই প্রভাবশালী নেতার জোট ২০১৮ সালের নির্বাচনে জয়ী সরকার গঠন করেছিল। তুন ড মাহাথির মোহাম্মদ দুই বছর প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করার পর ২০২০ সালে আনোয়ারের কাছে ক্ষমতা হস্তান্তর করবেন এমন প্রতিশ্রুতির ভিত্তিতে তাদের জোট গঠিত হয়েছিল। মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী তুন ড মাহাথির মোহাম্মদ গত ২৪ ফেব্রুয়ারি হঠাৎ পদত্যাগ করেন। বর্তমানে রাজনৈতিক কথাবার্তা থেকে নিজেকে কিছুটা গুছিয়ে নিয়েছেন।