‌মানুষের দাবিরমুখে শ্যামনগরে সুপেয় পানির প্লান্ট উদ্বোধন


104 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
‌মানুষের দাবিরমুখে শ্যামনগরে সুপেয় পানির প্লান্ট উদ্বোধন
এপ্রিল ২২, ২০২১ ফটো গ্যালারি শ্যামনগর স্বাস্থ্য
Print Friendly, PDF & Email

প্রতিশ্রুতি বাস্তবায়ন করলেন এম পি জগলুল হায়দার

প্রতিশ্রুতি বাস্তবায়ন করলেন এম পি জগলুল হায়দার

স্টাফ রিপোর্টার :
সাতক্ষীরার শ্যামনগরে আম্পান দুর্গত এলাকায় খাবার পানি তীব্র সংকট দেখা দিয়েছে। মাইলের পর মাইল পথপাড়ি দিয়ে স্থানীয়দের খাবার পানি সংগ্রহ করতে হচ্ছে। সুপেয় পানির দাবিতে শ্যামনগর উপজেলা উপকূলবর্তী বিভিন্ন এলাকার মানুষ আন্দোলন শুরু করেছে। তারা সুপেয় পানির দাবিতে সম্প্রতি মানববন্ধন, সমাবেশ করেছে।

এলাকার মানুষের দাবির মুখে স্থানীয় সংসদ সদস্য এস এম জগলুল হায়দার সম্প্রতি ওই এলাকায় খাবার পানির সুব্যবস্থা করার প্রুতশ্রুতি দেন। তিনি জনস্বাস্থ্য অধিদপ্তরের প্রধান প্রকৌশলীর সাথে কথা বলে দ্রুত খাবার পানির ব্যবস্থা গ্রহন করতে বলেন।

এরই ধারাবাহিকতায় দুর্যোগ প্রবন শ্যামনগর উপজেলার উপকুলীয় অঞ্চলের বুড়িগোয়ালীনী ইউনিয়নে মানুষের জন্য সুপেয় পানির প্লান্ট উদ্বোধন করা হলো।

বৃহস্পতিবার (২৩ শে এপ্রিল) সকাল ১১ টায় দূর্গাবাটি গ্রামে মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য, একটু সহানুভূতি কি মানুষ পেতে পারে না ও বন্ধু এই স্লোগানকে সামনে রেখে মুজিব বর্ষে উপকূলীয় দূর্যোগ প্রবণ ৯ নং বুড়িগোয়ালিনী ইউনিয়নের মানুষের সুপেয় পানির সংকট নিরসন কল্পে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার উপহার সুপেয় পানির আর.ও প্লান্টের শুভ উদ্বোধন করেন এস এম জগলুল হায়দার।

উল্লেখ্য, গত দুই দিন আগে শ্যামনগর উপজেলার শ্রেষ্ঠ যুব স্বেচ্ছাসেবী সংগঠন সিডিও ইয়ুথ টিমের প্রতিষ্ঠাতা পরিচালক এবং শ্যামনগর উপজেলা রিপার্টার্স ক্লাবের সভাপতি গাজী আল ইমরানের ফেসবুকে উপকূলীয় অঞ্চলে খাবার পানির সংকট বিষয়ে একটি পোষ্ট দিয়েছিলেন, কিছুক্ষণ পরে বিষয়টি সাতক্ষীরা ৪ আসনের সংসদ সদস্য এস.এম জগলুল হায়দারের নজরে আসে। তিনি তাৎক্ষণিকভাবে জনস্বাস্থ্য প্রকৌশলী অধিদপ্তরের প্রধান প্রকৌশলী সাইফুর রহমানকে অবহিত করেন। পরবর্তীতে তিনি এক সপ্তাহের মধ্যে চেষ্টা করবেন বলে আশ্বস্ত করেন। কিন্তু তারই ২৪ ঘন্টার মধ্যে সেটি বাস্থবায়নে রুপ দানে কার্যকরী ভূমিকা রাখলেন এমপি জগলুল হায়দার।

#