‌‌‌‘ওয়াজ মাহফিলে মাদক, সন্ত্রাস ও জঙ্গীবাদের বিরুদ্ধে বক্তব্য রাখা বাধ্যতামূলক ’


1554 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
‌‌‌‘ওয়াজ মাহফিলে মাদক, সন্ত্রাস ও জঙ্গীবাদের বিরুদ্ধে বক্তব্য রাখা বাধ্যতামূলক ’
মার্চ ১০, ২০১৭ Uncategorized
Print Friendly, PDF & Email

মাহফিজুল ইসলাম আককাজ ::
‘মাদক ও জঙ্গিবাদের প্রতিকার, বাংলাদেশ পুলিশের অঙ্গিকার’ এই স্লোগানকে সামনে রেখে সাতক্ষীরায় মাদক ও জঙ্গিবাদ বিরোধী সমাবেশ-২০১৭ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকালে সাতক্ষীরা সদর থানা পুলিশের আয়োজনে শহিদ আব্দুর রাজ্জাক পার্কে জেলা পুলিশ সুপার মো. আলতাফ হোসেনের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন খুলনা রেঞ্জের ডি.আইজি এস.এম মনির-উজ-জামান বিপিএম। এ সময় তিনি বলেন, ‘বাংলাদেশ পুলিশ বাহিনী অসীম সাহসীকতার সাথে কাজ করে যাচ্ছে। মাদকের মরণ ছোবল থেকে যুব সমাজকে রক্ষা করতে হলে পুলিশ ও জনতা এক সঙ্গে কাজ করতে হবে। বর্তমান সরকার অসাম্প্রদায়িক চেতনায় সোনার বাংলাদেশ গড়ার প্রত্যয়ে নানামুখি উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রেখেছে। মা আমাদের সমাজ সংসার ও দেশ জাতি সম্পর্কে ভাল দিক নিদের্শনা দেয়। মা মাটি দেশ জাতি যেমন আমাদের গর্ব তেমনি মাদক ও জঙ্গি আমাদের দেশ জাতি সমাজ ও পরিবেশকে (খর্ব) কুলষিত করছে। পিছিয়ে যাচিছ আমরা। সমাজে অশান্তিসহ মেধাহীন হয়ে পড়ছে যুব সমাজ। বঙ্গবন্ধুর সোনার বাংলা ও শেখ হাসিনার ডিজিটাল দেশগঠন এবং বিশ্বায়নের এ যুগে মাদককে চিরতরে জন্য জিরো টলারেন্স দেখাতে হবে’।

প্রধান অতিথি খুলনা রেঞ্জ ডিআইজি আরো বলেন, ওয়াজ মাহফিলে বাধ্যতামূলক মাদক, সন্ত্রাস ও জঙ্গীবাদের বিরুদ্ধে বক্তব্য রাখতে হবে, তা না হলে ওই সব সভা সমাবেশ বন্ধ করে দেওয়া হবে। স্কুল, কলেজ, মসজিদ, মাদ্রাসা, পাড়া-মহল্লায় সবখানে জঙ্গিবাদের বিরুদ্ধে আলোচনা করতে হবে। একই সাথে মাদক বিক্রেতা ও সেবনকারিদের চিহ্নিত করে তাদের ভালো পথে আনার চেষ্টা করতে হবে।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক আবুল কাশেম মো. মহিউদ্দিন, জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাধরণ সম্পাদক মো. নজরুল ইসলাম, জেলা আওয়ামীলীগের সভাপতি মুনসুর আহমেদ, পৌর মেয়র তাজকিন আহমেদ চিশতি ও সদর উপজেলা চেয়ারম্যান মো. আসাদুজ্জামান বাবু প্রমুখ। এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বিশিষ্ট সমাজ সেবক ও জেলা পুলিশিং কমিটির সভাপতি ডাঃ মো. আবুল কালাম বাবলা, অধ্যক্ষ আবু আহমেদ, দৈনিক প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক কল্যাণ ব্যানার্জী, তালা উপজেলা চেয়ারম্যান ঘোষ সনৎ, জেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার আবু বক্কর সিদ্দীক ও ঘোনা ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ মো.ফজলুর রহমান প্রমুখ। এ সময় রাজনৈতিক, জেলা প্রশাসন,  পুলিশ প্রশাসনের কর্মকর্তাসহ সাধারণ জনগণ উপস্থিত ছিলেন।