পাইকগাছা সংবাদ ॥ মহিলা নৌকাবাইচ অনুষ্ঠিত


358 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ মহিলা নৌকাবাইচ অনুষ্ঠিত
নভেম্বর ২৯, ২০১৫ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস, এম, আলাউদ্দিন সোহাগ, পাইকগাছা :
পাইকগাছার সীমান্তবর্তী হাতিয়ারডাঙ্গায় রাস উৎসব উপলক্ষে মহিলা নৌকাবাইচ প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়েছে।

শ্রীশ্রী রাম কৃষ্ণ আশ্রমের উদ্যোগে শনিবার বিকালে পাইকগাছা-কয়রার সীমান্তবর্তী শুড়িখালী নদীতে ব্যাপক  উৎসহ ও উদ্দীপনার মধ্য দিয়ে মহিলা নৌকা বাইচ সম্পন্ন হয়।
প্রতিযোগীতা শেষে উদযাপন কমিটির সভাপতি গোবিন্দ লাল সানার সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ। উৎসব মূখর পরিবেশে অনুষ্ঠিত নৌকাবাইচ প্রতিযোগিতা দেখতে নদীর তীরে হাজার হাজার মানুষের ঢল নামে।
##
পাইকগাছায় আবাসিক হোটেল থেকে ইয়াবা সহ যুবক আটক
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি :
পাইকগাছায় আবাসিক হোটেল থেকে ইয়াবা সহ এক যুবককে আটক করা হয়েছে। এ ঘটনায় থানায় মামলা হয়েছে। আটক যুবক মিলন হোসেন (২৫) যশোর কোতয়ালী থানার ওসমানপুর গ্রামের জাহাঙ্গীর হোসেন মিয়ার ছেলে। শুক্রবার সন্ধ্যায় থানার এস আই বিশ্বজিৎ অধিকারী পৌর সদরের আবাসিক হোটেল সোনালীতে অভিযান চালিয়ে ৫ পিচ ইয়াবা সহ মিলনকে আটক করে। এ ঘটনায় থানায়  মাদক দ্রব্য আইনে মামলা হয়েছে যার নং- ২৫। শনিবার সকালে আটক মিলনকে আদালতে পাঠানো হয়েছে বলে ওসি আশরাফ হোসেন জানান।
##

পাইকগাছায় ৩ সপ্তাহেও সন্ধান মেলেনি মাদ্রাসা ছাত্র আরিফের

 

 

28.11.15-3
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি :
পাইকগাছায় নিখোঁজ মাদ্রাসা ছাত্র আরিফকে গত ৩ সপ্তাহেও সন্ধান মেলেনি। পুত্র হারানো শোকে পাগল প্রায় পিতা-মাতা সন্ধান চেয়েছেন সমাজের স্বহৃদয়বান ব্যক্তিদের কাছে। নিখোঁজ আরিফ মোল্লা (১০) উপজেলার মঠবাটী গ্রামের মানিক মোল্লার ছেলে। সে বাড়ীর পাশের চেঁচুয়াস্থ আলহাজ্ব রইজ উদ্দীন হাফিজিয়া মাদ্রাসার ছাত্র। ঘটনার দিন গত ৬ নভেম্বর বাড়ীতে যাওয়ার কথা বলে মাদ্রাসা থেকে বেরিয়ে পড়ে। সেখান থেকে সে নিখোঁজ রয়েছে। তার গায়ের রং শ্যামলা পরনে ছিল সাদা পাঁজামা ও পাঞ্জাবী। গত ৩ সপ্তাহ যাবৎ বিভিন্ন স্থানে খোঁজা-খুঁজি করেও তার কোন সন্ধান না পাওয়ায় আদরের ছেলেকে হারিয়ে তার পিতা-মাতা বর্তমানে পাগল প্রায়। সন্ধানদাতাকে পুরস্কৃত করা হবে মর্মে সমাজের স্বহৃদয়বান ব্যক্তিদের কাছে সন্ধান চেয়ে আকুতি জানিয়েছেন আরিফের পরিবার। এ ব্যাপারে ০১৯৪৯-৬৪৬৭১৭ ও ০১৯১১-৮৬৩৭৪৫ নং মোবাইলে যোগাযোগের জন্য অনুরোধ করা হয়েছে।
##
পাইকগাছায় মেয়র কাপ ফুটবল টুর্নামেন্টে ৩য় ম্যাচে সুন্দরবন স্পোর্টিং ক্লাবের জয়

 

28.11.15-2
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি :
পাইকগাছায় সুন্দরবন স্পোর্টিং ক্লাব আয়োজিত ৮ দলীয় মেয়র কাপ ফুটবল টুর্নামেন্টের তৃতীয় দিনের খেলায় সাতক্ষীরার কাপসন্ডা প্রভাতী সংঘ ফুটবল একাদশকে ৫-৩ ব্যবধানে পরাজিত করে পাইকগাছার ঐতিহ্যবাহী সুন্দরবন স্পোর্টিং ক্লাব ফুটবল একাদশ নাটকীয় জয়লাভ করেছে। শনিবার বিকালে পাইকগাছা সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত খেলার শুরুতেই প্রভাতী যুব সংঘের আব্দুল খালেক প্রথম গোলটি করেন খেলার শেষয়ার্ধে সুন্দরবনের আরিফের গোলে সমতা ফিরে আসলে আর কোন গোল না হওয়ায় ট্রাইবেকারে প্রভাতী যুব সংঘের হাফিজ ও দিদার একটি করে মোট ২টি গোল করেন। এর জবাবে সুন্দরবনের পক্ষে এনামুল, আশরাফ, বাপ্পি ও আরিফ প্রত্যেককে গোল করলে ৫-৩ ব্যবধানে নাটকীয় জয় পায় সুন্দরবন স্পোর্টিং ক্লাব। খেলা শেষে সুন্দরবন স্পোর্টিং ক্লাবের সভাপতি মোস্তফা কামাল জাহাঙ্গীরের সভাপতিত্বে পুরুস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য এ্যাডঃ শেখ মোঃ নূরুল হক। বিশেষ অতিথি ছিলেন পৌর মেয়র সেলিম জাহাঙ্গীর। উপস্থিত ছিলেন আ’লীগ নেতা শেখ মনিরুল ইসলাম, আবু তাহের গাজী, সুন্দরবন স্পোর্টিং ক্লাবের সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া রিপন, সহ-সভাপতি  এ্যাডঃ মোর্তাজা জামান আলমগীর রুলু, মিরাজুল ইসলাম, সাজ্জাদ আলী সরদার, সাংবাদিক হাফিজুর রহমান রিন্টু, আব্দুল আজিজ, এন ইসলাম সাগর, শেখ শহীদ হোসেন বাবুল, শেখ মাসুদুর রহমান, শেখ জিয়াদুল ইসলাম, শ্রীষ কান্তি রায়, তুষার কান্তি মন্ডল, ফজলুর রহমান, দেবাশিষ সানা ও জামিলুর রহমান রানা। ধারাভাষ্যে ছিলেন, নুরুজ্জামান টিটু ও শিহাব উদ্দীন ফিরোজ বুলু। উল্লেখ্য রোববারের খেলায় একদিকে রয়েছে খুলনা রিয়ালেন্স ফুটবল একাদশ অপরদিকে রয়েছে ডুমুরিয়ার তরুণ সংঘ।
##

পাইকগাছায় আইনজীবী সাত্তার মালী আর নেই

 

28.11.15
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি :
খুলনার পাইকগাছা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক ও বিএনপি নেতা এ্যাডঃ আব্দুস সাত্তার মালী (৫৮) আর নেই। তিনি শনিবার সকাল ১১টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন (ইন্নানিল্লাহি……রাজিউন)। মৃত্যুকালে তিনি মা, স্ত্রী, ২ পুত্র ও ১ কন্যা সন্তানসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। আছর বাদ কোর্ট মসজিদ প্রাঙ্গণে মরহুমের জানাযা শেষে সরকারী করবস্থানে দাফন সম্পন্ন করা হয়। সকালে মত্যুর খবর পেয়ে তার বাড়ীতে গিয়ে শোকাহত পরিবারে প্রতি সমবেদনা জানান, খুলনা-৬ সংসদ সদস্য এ্যাডঃ শেখ মোঃ নূরুল হক, সিনিয়র সহকারী জজ ফাইজুর রহমান, জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট গাজী জামশেদুল হক, উপজেলা চেয়ারম্যান এ্যাডঃ স.ম. বাবর আলী, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ কবিরউদ্দীন, পৌর মেয়র সেলিম জাহাঙ্গীর, আইনজীবী সমিতি, প্রেসক্লাবসহ সামাজিক ও পেশাজীবী সংগঠণের নেতৃবৃন্দ।
##
অনার্স ৪র্থ বর্ষের ফলাফল ঘোষণা; পাইকগাছা কলেজে পাশের হার ৯৯%
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি :
জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন অনার্স (সম্মান) ৪র্থ বর্ষের ফলাফল প্রকাশিত হয়েছে। ঐতিহ্যবাহী পাইকগাছা কলেজ বরাবরের মত এবারও সাফল্য অর্জন করেছে। ৪র্থ বর্ষের ফাইনাল পরীক্ষায় ৩টি বিষয়ে ৯০ জন শিক্ষার্থীর মধ্যে ৮৯ জন পরীক্ষার্থী উর্ত্তীর্ণ হয়েছে, যার মধ্যে ১ম বিভাগে উর্ত্তীর্ণ হয়েছে ১০ জন, পাশের হার ৯৯%। সুত্রমতে- পাইকগাছা কলেজে অনার্স (সম্মান) ৪র্থ বর্ষে বাংলা, রাষ্ট্রবিজ্ঞান ও ব্যবস্থাপনা বিষয়ের ৩টি বিভাগে ৯০ জন পরীক্ষার্থী অংশগ্রহন করে। তার মধ্যে বাংলা ১৬ জন, রাষ্ট্রবিজ্ঞানে ৫০ জন এবং ব্যবস্থাপনা বিষয়ে ২৪ জন পরীক্ষার্থী অংশগ্রহন করে। রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ৮ জন শিক্ষার্থী এবং বাংলা বিভাগের ২ জন শিক্ষার্থী ১ম বিভাগে উর্ত্তীর্ণ হয়। ফলাফলে সন্তুষ্ঠু প্রকাশ করেছে কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মিহির বরণ মন্ডল এবং অনার্স বিভাগের কর্মরত সকল শিক্ষকবৃন্দ।