পাইকগাছা সংবাদ ॥ পৌর নির্বাচনে আরো ১৮ প্রার্থীর মনোনয়ন সংগ্রহ


472 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ পৌর নির্বাচনে আরো ১৮ প্রার্থীর মনোনয়ন সংগ্রহ
নভেম্বর ২৯, ২০১৫ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস, এম, আলাউদ্দিন সোহাগ, পাইকগাছা :
চলতি পাইকগাছা পৌরসভা নির্বাচনে মেয়র পদে ১ জন সহ আরও ১৮ প্রার্থী মনোনয়ন সংগ্রহ করেছেন। রোববার অফিস চলাকালীন সময়ে এ সকল প্রার্থীরা তাদের মনোনয়ন পত্র সংগ্রহ করেন। উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রির্টানিং অফিসার হযরত আলী জানান, রোববার দিন-ভোর ১৮ জন প্রার্থী মনোনয়ন সংগ্রহ করেন। এরা হলেন মেয়র প্রার্থী শেখ আনিছুর রহমান মুক্ত (আ’লীগ), ১নং ওয়ার্ডের কাউন্সিলর আলাউদ্দীন গাজী (আ’লীগ), বজলুর রহমান (নব্য আ’লীগ), ২নং ওয়ার্ডের হাতেম সরদার (সতন্ত্র), ৩নং ওয়ার্ডের আছাদুল ইসলাম (নব্য আ’লীগ), রহমত আলী গাজী (নব্য আ’লীগ), ৪নং ওয়ার্ডের এসএম মুস্তাফিজুর রহমান (নব্য আ’লীগ), গৌরাঙ্গ মন্ডল (আ’লীগ), ৫ নং ওয়ার্ডের মনিরুজ্জামান, ৬ নং ওয়ার্ডের জিএম আব্দুল আজিজ, এসএম শামিম রেজা, বর্তমান কাউন্সিলর কামাল আহম্মেদ সেলিম নেওয়াজ (বিএনপি), ৭নং ওয়ার্ডের শেখ মোস্তাকিমুর রহমান হ্যাপি (সতন্ত্র), জাহাঙ্গীর আলম, ৮নং ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর কাজী নেয়ামুল হুদা কামাল (বিএনপি), ৯ নং ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর এসএম ইমদাদুল হক, সংরক্ষিত ১ সাবেক কমিশনার রাফেজা খানম (আ’লীগ) ও সংরক্ষিত ৩ থেকে বর্তমান কাউন্সিলর আসমা  আহম্মেদ। উল্লেখ্য এর আগে আরো ১০ কাউন্সিলর প্রার্থী মনোনয়ন পত্র সংগ্রহ করেন।
##

পাইকগাছা কলেজের শিক্ষক প্রতিনিধি নির্বাচন সম্পন্ন

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি :
ঐতিহ্যবাহী পাইকগাছা কলেজের শিক্ষক প্রতিনিধি (টিআর) নির্বাচন-১৫ সম্পন্ন হয়েছে।

রোববার সকালে কলেজ মিলনায়তনে ২ বছর মেয়াদী অনুষ্ঠিত নির্বাচনে মোট ৬১ জন ভোটারের মধ্যে ৫৭ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। প্রতিদন্দী ৬ প্রার্থীর মধ্যে সহকারী অধ্যাপক বিনয় কুমার মন্ডল ও ইংরেজী প্রভাষক মাসুদুর রহমান মন্টু সর্বোচ্চ ভোট পেয়ে নির্বাচিত হন। এর আগে বিনা প্রতিদন্দীতায় মহিলা শিক্ষক প্রতিনিধি হিসাবে প্রভাষক লিলিমা খাতুন নির্বাচিত হন।

নির্বাচন পরিচালনা করেন অধ্যক্ষ ভারপ্রাপ্ত মিহির বরণ মন্ডল। পরাজিত প্রার্থীরা হলেন, জিএম আব্দুর রাজ্জাক বুলি, নাথ বিষ্ণুপদ ও আজিজুর রহমান।
##

পাইকগাছায় মেয়র কাপ ফুটবল টুর্নামেন্টের ১ম রাউন্ডের শেষ  ॥ খেলায় দি-রিয়েলের জয়

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি :
পাইকগাছায় সুন্দরবন স্পোর্টিং ক্লাব আয়োজিত ৮ দলীয় মেয়র কাপ ফুটবল টুর্নামেন্টের প্রথম রাউন্ডের শেষ খেলায় ডুমুরিয়া ফুটবল একাদশকে ৪-২ ব্যবধানে পরাজিত করে খুলনার দি-রিয়েল ফুটবল একাদশ সেমি ফাইনালে উন্মিত হওয়ার গৌরব অর্জন করে। রোববার বিকালে পাইকগাছা সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত খেলায় প্রথমার্ধে কোন পক্ষই গোল করতে পারেনি দ্বিতীয়ার্ধের শ্বাসরুদ্ধকর ম্যাচে ১-১ সমতায় আসলেও শেষ মূহুর্তে আর কোন গোল হয়নি। ফলে ট্রাইবেকারে ৪-২ ব্যবধানে দি-রিয়েল ফুটবল একাদশ জয়লাভ করে। খেলা শেষে সুন্দরবন স্পোর্টিং ক্লাবের সভাপতি মোস্তফা কামাল জাহাঙ্গীরের সভাপতিত্বে পুরুস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রাক্তন অধ্যক্ষ রমেন্দ্রনাথ সরকার, সুন্দরবন স্পোর্টিং ক্লাবের সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া রিপন, সহ-সভাপতি সাজ্জাদ আলী সরদার, সাহিত্য ও পত্রিকা বিষয়ক সম্পাদক সাংবাদিক আব্দুল আজিজ, সহ সাহিত্য ও পত্রিকা বিষয়ক সম্পাদক এন ইসলাম সাগর, সাংবাদিক এসএম আলাউদ্দীন সোহাগ, হাফিজুর রহমান রিন্টু, এসএম বাবুল আখতার, শ্রীষ কান্তি রায়, তুষার কান্তি মন্ডল, জামিলুর রহমান রানা, ইব্রাহিম ও মনজুরুল ইসলাম। পরিচালকের দায়িত্ব পালন করেন আবু ওয়াহিদ বাবলু, ধারাভাষ্যে ছিলেন, নুরুজ্জামান টিটু ও শিহাব উদ্দীন ফিরোজ বুলু। উল্লেখ্য এর আগে তালার সেন্টমেরি, খুলনার রেডসান ও সুন্দরবন স্পোর্টিং ক্লাব সেমি ফাইনালে উন্মিত হয়।
##

পাইকগাছায় ৩ বছরের শিশু হত্যা; একই পরিবারের আটক-৪

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি :
খুলনার রাকিব ও সিলেটের শিশু রাজন হত্যার পর এবার পাইকগাছায় আশরাফুল নামে ৩ বছরের এক শিশু হত্যার ঘটনা ঘটেছে। শনিবার বিকালে প্রতিবেশীর রান্না ঘরের মিটসেফ থেকে শিশু আশরাফুলের মৃতদেহ উদ্ধার করা হয়। এ ঘটনায় থানায় হত্যা মামলা হয়েছে। পুলিশ পিতা-পুত্র সহ একই পরিবারের ৪ জনকে আটক করেছে। পূর্ব পরিকল্পিত ভাবে শ্বাসরোধ  করে হত্যা করা হয়েছে বলে পুলিশ প্রাথমিক ধারণা করছে। শনিবার দুপুরে হরিণখোলা এলাকায় বর্বরএ হত্যা কান্ডের ঘটনাটি ঘটেছে। নিহত শিশু পুত্র  আশরাফুল ইসলাম শিকারী (৩) উপজেলার দেলুটি ইউনিয়নের হরিণ খোলা গ্রামের আহাদুল শিকারীর একমাত্র ছেলে। থানা পুলিশ ও এলাকাবাসী সুত্রে জানাগেছে, ঘটনার দিন শনিবার দুপুরে বাড়ীর পাশে খেলা করার সময় নিখোঁজ হয় আশরাফুল। এরপর তার পরিবারের লোকজন বিভিন্ন স্থানে খোঁজা-খুজির এক পর্র্যায়ে বেলা ৩টার দিকে প্রতিবেশি জালাল শিকারীর ছেলে পশু চিকিৎসক হাফিজুর শিকারীর রান্না ঘরের মিটসেফের তাকের মধ্যে শিশু আশরাফুলের মৃতদেহ দেখতে পায়। এ খবর জানতে পেরে ওসি (তদন্ত) আলমগীর কবির এর নেতৃত্বে থানা পুলিশ অভিযান চালিয়ে ঘটনাস্থল থেকে হাফিজুর ও স্ত্রী রহিমা, পিতা জালাল ও মাতা হাফিজাকে আটক করে। এ ঘটনায় নিহত শিশু পুত্রের পিতা আহাদুল শিকারী বাদী হয়ে আটক ৪ জনের বিরুদ্ধে থানায় হত্যা মামলা করেছে। যার নং- ২৬ তাং ২৮/১১/১৫। এ ব্যাপারে মামলার তদন্ত কর্মকর্তা এসআই আবু সাঈদ জানান, আহাদুল শিকারীদের সাথে হাফিজুরদের পূর্বের ছোট খাটো বিরোধ রয়েছে তবে পূর্বের এ বিরোধকে কেন্দ্র করে বর্বরএ হত্যাকান্ড ঘটানো হয়েছে বলে মনে করা হচ্ছে না। হত্যাকান্ডের পিছনে বৃহৎ কোন কারণ থাকতে পারে প্রাথমিক ধারণা করা হচ্ছে। প্রকৃত ঘটনা উদঘাটনে পুলিশী প্রচেষ্টা অব্যহত রয়েছে বলে ওসি আশরাফ হোসেন জানান।
##

পাইকগাছার মেয়র সেলিম জাহাঙ্গীরকে ধর্মপাল রমেন বৈরাগীর আশির্বাদ
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি :
পাইকগাছা পৌর সভার নির্বাচন উপলক্ষে ধর্মপাল বিশপের আশির্বাদ নিয়েছেন পৌর মেয়র সেলিম জাহাঙ্গীর। তিনি গত শুক্রবার দুপুরে বড়দল ধর্মপল্লীতে যাজকীয় এক অভিষেক অনুষ্ঠানে ক্যাথলিক খ্রীষ্টানদের খুলনা ধর্মপ্রদেশের ধর্মপাল বিশপ জেম্স রমেন বৈরাগীর আশির্বাদ নেন। এ সময় সম্প্রতি দেশের বিভিন্ন স্থানে বিদেশী খ্রীষ্টান ধর্মলম্বীদের উপর হামলার ঘটনায় ধর্মপাল রমেন বৈরাগী গভীর উদ্বেগ প্রকাশ করেন। পাশাপাশি সব ধর্মের মানুষের কল্যাণে কাজ করার জন্য মেয়র সেলিম জাহাঙ্গীরকে ধন্যবাদ জানিয়ে ভূয়সী প্রশংসা করেন। বিশেষ করে পাইকগাছা পৌর এলাকায় অবস্থানরত খ্রীষ্টান ধর্মলম্বীদের একজন শুভাকাঙ্খী জন প্রতিনিধি হিসেবে চলতি পৌর নির্বাচন উপলক্ষে বর্তমান মেয়র সেলিম জাহাঙ্গীরকে মাথায় হাতদিয়ে আশির্বাদ করেন ধর্মপাল জেম্স  রমেন বৈরাগী।