পাইকগাছা সংবাদ ॥ আন্তর্জাতিক অভিবাসী দিবসের র‌্যালী ও আলোচনা


331 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ আন্তর্জাতিক অভিবাসী দিবসের র‌্যালী ও আলোচনা
ডিসেম্বর ২০, ২০১৫ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

 

এস, এম, আলাউদ্দিন সোহাগ, পাইকগাছা :
পাইকগাছা উপজেলা প্রশাসনের উদ্যোগে আন্তর্জাতিক অভিবাসী দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

রোববার সকালে র‌্যালী শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ কবির উদ্দীনের সভাপতিত্বে “বিশ্বময় অভিবাসন, সমৃদ্ধদেশ, উৎসবের জীবন” প্রতিপাদ্য বিষয়ের উপর আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন, অধ্যক্ষ রবিউল ইসলাম, মিহির বরণ মন্ডল, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ শরিফুল ইসলাম, ষোলআনা সমিতির সভাপতি এ্যাডঃ মোর্তজা জামান আলমগীর রুলু, নবলোকের প্রকল্প ব্যবস্থাপক ময়নুদ্দীন শেখ।
প্রভাষক ময়নুল ইসলামের পরিচালনায় বক্তব্য রাখেন, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা রেজাউল করিম, একটি বাড়ী একটি খামার প্রকল্প সমন্নয় কারী জয়া রানী, মফস্বল সাংবাদিক ফোরামের সভাপতি আব্দুল আজিজ ও জামিনুর ইসলাম। উপস্থিত ছিলেন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা এসএম রাসেল, সমবায় কর্মকর্তা এফএম সেলিম আখতার, মহিলা বিষয়ক কর্মকর্তা মনিরুজ্জামান, দারিদ্র বিমোচন কর্মকর্তা বিপ্লব কান্তি বৈদ্য, বন কর্মকর্তা প্রেমানন্দ রায় ও শোভা রায়।
##
পাইকগাছায় পৃথক বাজেট সভা অনুষ্ঠিত
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি :
পাইকগাছায় সোলাদানা ও লতা ইউনিয়ন পরিষদের ২০১৫-১৬ অর্থ বছরের পৃথক সংশোধিত বাজেট সভা অনুষ্ঠিত হয়েছে। সুশীলন শরীক প্রকল্পের উদ্যোগে শনিবার সকালে পৃথক সভায় সভাপতিত্ব করেন ইউপি চেয়ারম্যান এসএম এনামুল হক ও ইউপি চেয়ারম্যান কাজাল কান্তি বিশ্বাস।
সভায় উপস্থিত ছিলেন, ইউপি সচিব নিরাপদ মল্লিক ও জাভেদ ইকবাল সহ সকল ইউপি সদস্য ও স্থানীয় গণ্যমাণ্য ব্যক্তিবর্গ। সভা পরিচালনা করেন সুশীলন শরীক প্রকল্পের মাঠ সহায়ক আব্দুল ফাত্তাহ ও আব্দুস সামাদ। সভায় ২০১৫-১৬ অর্থ বছরের সংশোধিত বাজেট নিয়ে বিস্তারিত আলোচনা হয়।
##

পাইকগাছায় মামলা করে বিপাকে ব্যবসায়ী
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছায় পাওনা টাকা আদায়ের লক্ষে মামলা করে বিপাকে পড়েছেন ব্যবসায়ী রেজাউল করিম। মামলার আসামী জেল থেকে জামিনে মুক্তি পেয়ে হুমকি প্রদর্শন করায় নিরাপত্তাহীনতায় ভুগছে ভুক্তভোগী রেজাউল ও তার পরিবার। এ ঘটনায় থানায় অভিযোগ হয়েছে। প্রাপ্ত অভিযোগে জানাগেছে, উপজেলার সোলাদানা ইউনিয়নের বয়ারঝাপা গ্রামের মহির উদ্দীন গাজীর ছেলে চায়ের দোকানদার রেজাউল করিম পাওনা টাকা আদায়ের লক্ষে প্রতিবেশী মৃৃত জসিম গাজীর ছেলে মাহাতাব গাজীর গংদের বিরুদ্ধে আদালতে সিআর ৬১৩/১৪ ও ১৪০/১৪ নং মামলা করেন। মামলার অন্যতম আসামী মাহাতাব গাজী জেল থেকে জামিনে মুক্তি পেয়ে সে এবং তার লোকজন মামলা প্রত্যহার না করলে মিথ্যা মামলায় জড়িয়ে হয়রানি সহ খুন জখমের হুমকি প্রদর্শন করায় ভীতসম্ভ্রস্ত হয়ে পড়েছে রেজাউল ও তার পরিবার। এ ঘটনায় থানায় সাধারণ ডায়েরী হয়েছে যার নং ৮১৯।
##