কলারোয়া : আন্তজার্তিক মাতৃভাষা দিবস পালনে প্রস্তুতি সভাসহ ৪ কমিটির মাসিক সভা


210 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কলারোয়া : আন্তজার্তিক মাতৃভাষা দিবস পালনে প্রস্তুতি সভাসহ ৪ কমিটির মাসিক সভা
ফেব্রুয়ারি ১৩, ২০১৭ কলারোয়া ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কে এম আনিছুর রহমান, কলারোয়া ::
কলারোয়ায় আন্তজার্তিক মাতৃভাষা দিবস পালন উপলক্ষে এক প্রস্তÍতি সভা অনুষ্ঠিত হয়েছে। পরে চোরাচালান নিরোধ, আইন শৃঙ্খলা ও নারী-শিশু শিশু নির্যাতন প্রতিরোধ ও মানব পাচার প্রতিরোধ কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়।

সোমবার সকাল ১০টা থেকে দুপুর দুইটা পর্যন্ত পৃথকভাবে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে এসব সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার উত্তম কুমার রায়ের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে প্রত্যেকটি সভায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ফিরোজ আহম্মেদ স্বপন।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ছিলেন কলারোয়া থানার অফিসার ইনচার্জ এমদাদুল হক শেখ, প্রফেসর আবু নসর, কলারোয়া প্রেসক্লাবের সভাপতি শিক্ষক দীপক শেঠ, সাধারণ সম্পাদক শেখ জুলফিকারুজ্জামান জিল্লু, সাংবাদিক প্রধান শিক্ষক রাশেদুল হাসান

কামরুল, এম এ সাজেদ, ওসি তদন্ত আখতারুজ্জামান, মুক্তিযোদ্ধা কমান্ডার গোলাম মোস্তফা, ইউপি চেয়ারম্যান এস এম মনিরুল ইসলাম, মনিরুল ইসলাম, আবজাল হোসেন হাবিল, নরুল ইসলাম, এ্যাড কামাল রেজা, ডা.শফিকুল ইসলাম, বিজিবি কর্মকর্তা নাকে সুবেদার মিজানুর রহমান, হাবিলদার অমরেশ বালা প্রমুখ।
##
কলারোয়া সীমান্তে দুই ব্যক্তি আটক

কলারোয়া সীমান্তে অবৈধভাবে ভারত থেকে বাংলাদেশে আসার অপরাধে দুই ব্যক্তিকে আটক করা হয়েছে। সোমবার সন্ধ্যায় সীমান্তবতী কেঁড়াগাছি এলাকা থেকে তাদেরকে আটক করা হয়।

আটককৃতরা হলেন- সাতক্ষীরা জেলার কালিগঞ্জ উপজেলার রতনপুর গ্রামের রুহুল আমিনের ছেলে সাইফুল ইসলাম (৩৪),একই গ্রামের আব্দুর রহমানের ছেলে বাবু মিয়া (৩২)।

কাকডাঙ্গা বিওপি’র সুবেদার মিজানুর রহমান জানান, তার নেতৃত্বে বিজিবি সদস্যরা ওই সীমান্তে টহলকালে ওই ব্যক্তিরা ভারত থেকে বাংলাদেশে প্রবেশ করার সাথে সাথে তাদেরকে আটক করা হয়।

পরে আটককৃত ব্যক্তিরা কোন বৈধ কাগজপত্র দেখাতে না পারায় তাদেরকে সোমবার রাতে থানায় সোপার্দ করা হয়। এ ব্যাপারে কলারোয়া থানায় একটি মামলা হয়েছে বলে থানার অফিসার ইনচার্জ এমদাদুল হক শেখ জানান।
##
বজলুর রহমান টি-২০ ক্রিকেট টুর্ণামেন্টের প্রথম রাউন্ডের ৩য় খেলায়  সাতক্ষীরা বলাকা ক্রীড়া চক্রের জয়লাভ

কলারোয়ায় ৮ দলীয় নক-আউট ৭ম বজলুর রহমান স্মৃতি টি-২০ ক্রিকেট টুর্ণামেন্টের প্রথম রাউন্ডের ৩য় খেলায় সাতক্ষীরা বলাকা ক্রীড়া চক্র জয়লাভ করেছে।

সোমবার কলারোয়া জিকেএমকে পাইলট হাইস্কুল ফুটবল মাঠে এমআর ফাউন্ডেশন, পাবলিক ইনস্টিটিউট ও উপজেলা ক্রীড়া সংস্থার পরিচালনায় এ টুর্ণামেন্ট অনুষ্ঠিত হয়।

বীরমুক্তিযোদ্ধা মিজানুর রহমানের অর্থায়নে এ টুর্ণামেন্টে পরস্পরের মুখোমুখি হয় সাতক্ষীরা বলাকা ক্রীড়া চক্র বনাম কলারোয়া ক্রিকেট একাডেমি। টসে জিতে সাতক্ষীরা বলাকা ক্রীড়া চক্র ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয়।

তারা ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৯৮ রান সংগ্রহ করে। দলের পক্ষে স্বপন ৭৩, তাপস ৭১ ও এনামুল ১৬ রান করে। বোলিংয়ে সুমন ৪৫ রান দিয়ে ২ উইকেট ও মামুন ৪৪ রান দিয়ে ২ উইকেট লাভ করে ।

জবাবে কলারোয়া ক্রিকেট একাডেমি ১৮ ওভার ৩ বলে সবক’টি উইকেট হারিয়ে ১১৪ রান করে সংগ্রহ করে। ফলে সাতক্ষীরা বলাকা ক্রীড়া চক্র ৮৪ রানে জয়লাভ করে।

দলের পক্ষে মিল্টন ২৬, উজ্জ্বল ২৫ রান করে। বোলিংয়ে তাপস ২৭ রান দিয়ে ৪ উইকেট ও এণাম ২১ রান দিয়ে ৩ উইকেট লাভ করে। খেলায় ম্যান-অব-দ্যা ম্যাচ নির্বাচিত হয় সাতক্ষীরা বলাকা ক্রিড়া চক্র দলের তাপস ঘোষ। খেলায় আম্পায়ারের দায়িত্ব পালন করেন ফারুক হোসেন স্বপন ও মাসউদ পারভেজ মিলন।

স্কোরারের দায়িত্ব পালন করেন মাস্টার অনুপ কুমার ঘোষ ও শুভ। ধারাভাষ্যে ছিলেন প্রভাষক রফিকুল ইসলাম মাস্টার শেখ শাহাজাহান আলী শাহিন ও মাস্টার আব্দুল ওহাব মামুন।

আগামী কাল বুধবার একই মাঠে প্রথম রাউন্ডের ৪র্থ খেলায় মুখোমুখি হবে সাতক্ষীরা এ্যারিয়ান্স ক্লাব বনাম শ্যামনগর ক্রিকেট এ্যাসোসিয়েশন।
##