সুন্দরবনে ৭জিম্মি উদ্ধার,৭অস্ত্রসহ আটক চার জলদস্যু


295 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সুন্দরবনে ৭জিম্মি উদ্ধার,৭অস্ত্রসহ আটক চার জলদস্যু
জুন ১৬, ২০১৭ ফটো গ্যালারি সুন্দরবন
Print Friendly, PDF & Email

শেখ আশরাফুল ইসলাম আশা ::
সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জের পশুরখাল এলাকায় দু’দিন ধরে অভিযান চালিয়ে সাতজন জিম্মি জেলেকে উদ্ধার করেছে র‌্যাব। এ সময় আটক করা হয়েছে চার জলদস্যুকে। তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে সাতটি অস্ত্র ও ৩৩ রাউন্ড গুলি।
র‌্যাব ৬ এর লে. কমান্ডার জাহিদুল কবির জানান, তাদের কাছে খবর ছিল যে সুন্দরবনে জলদস্যুরা বেশ কয়েকজন জেলেকে মুক্তিপণ আদায়ের লক্ষ্যে জিম্মি করে রেখেছে। এ খবর পেয়ে তাদের উদ্ধারের  জন্য এলাকাবাসীকে সাথে নিয়ে বনে অভিযান চালায় র‌্যাব। তিনি জানান বৃহস্পতিবার সকাল থেকে পরিচালিত অভিযানে সাতজন নিরীহ জেলেকে মুক্ত করে আনা হয়। এরপরই শুরু হয় জলদস্যু বিরোধী অভিযান।

শুক্রবার সকালের দিকে পশুরতলা খাল এলাকা থেকে চার জলদস্যুকে ৫টি পাইপগান , দুটি একনলা বন্দুক ও ৩৩ রাউন্ড গুলিসহ আটক করা হয়।  আটক জলদস্যুরা হচ্ছে মো. ইসরাফিল, জামাল গাজি, মনিরুল ইসলাম ও গোলাম রসুল। তারা সবাই নিহত জলদস্যু রবিউল বাহিনীর সদস্য বলে জানান তিনি।

জলদস্যুদের জিম্মিদশা থেকে উদ্ধার হওয়া সাধারন জেলেরা হচ্ছেন মুজিবর রহমান, মেহেদি হাসান, বাবুল রহমান, মোজাফফর হোসেন, আবু মুসা, হাফিজুর রহমান ও জাহাঙ্গীর হোসেন। তাদের সবার বাড়ি সাতক্ষীরার শ্যামনগরের বিভিন্ন গ্রামে।

##

সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জ কোস্টগার্ডের অভিযানে দুই বনদস্যু আটক, অস্ত্র-গুলি উদ্ধার
—————————————————————————————-

ইব্রাহিম খলিল ::
সুন্দরবনে অভিযান চালিয়ে বনদস্যু সাহেব আলী বাহিনীর দু’সদস্যকে আটক করেছে কোস্টগার্ডের সদস্যরা। এ সময় তাদের কাছ থেকে একটি একনালা বন্দুক, একটি পাইপগান ও ২৫ রাউন্ড তাজাগুলি উদ্ধার করা হয়েছে।

শুক্রবার সকালে সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জের চুনকুড়ি খাল এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন, সাতক্ষীরার শ্যামনগর উপজেলার দাতিনাখালী গ্রামের আব্দুল ওয়াদুদের ছেলে সোহেল রানা (২২) ও খুলনা জেলার কয়রা উপজেলার গোলখালী গ্রামের বাদশা শেখের ছেলে সাদ্দাম হোসেন (২৫)।

কোস্টগার্ডের মংলা জোনাল অফিসের লে. কমান্ডার এম ফরিদুজ্জামান খান জানান, দোবেকী সিজি স্টেশনের একটি টহল দল চুনকুড়ি খাল এলাকায় অভিযান চালিয়ে বনদস্যু সাহেব আলী বাহিনীর দুই সদস্যকে আটক করে। এসময় তাদের কাছ থেকে একটি একনালা বন্দুক, একটি পাইপগান ও ২৫ রাউন্ড তাজাগুলি উদ্ধার করা হয়েছে। আটককৃতদের শ্যামনগর থানায় হস্তান্তরের প্রক্রিয়া চলছে বলে জানান তিনি।