তালায় জেলা পরিষদ সদস্য মীর জাকিরসহ দুই জনের বিরুদ্ধে ইউএনও’র মামলা


444 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালায় জেলা পরিষদ সদস্য মীর জাকিরসহ দুই জনের বিরুদ্ধে ইউএনও’র মামলা
জুলাই ১১, ২০১৭ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার ::

সাতক্ষীরার তালা উপজেলা পরিষদের জমিতে দোকান নির্মানে উপজেলা নির্বাহী কর্মকর্তার নাম ভাঙ্গিয়ে দুই ব্যবসায়ির নিকট থেকে অবৈধভাবে ৪ লক্ষ ৩০ হাজার টাকা চাঁদা নেয়ার অভিযোগে এক আওয়ামীলীগ নেতাসহ দুই জনের বিরুদ্ধে চাঁদাবাজি মামলা দায়ের হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: ফরিদ হোসেন বাদি হয়ে ওই দুই জনের বিরুদ্ধে মঙ্গলবার বিকেলে তালা থানায় এ মামলাটি দায়ের করেন মামলা নং-৭। মামলায় যাদের আসামী করা হয়েছে তারা হলেন, সাতক্ষীরা জেলা পরিষদ সদস্য ও তালা উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মীর জাকির হোসেন ও তার সহযোগী সৈয়দ তরিকুল ইসলাম।

তালা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: ফরিদ হোসেন জানান, তালা উপজেলা পরিষদের প্রাচীরের পাশের জায়গা দখল করে সম্প্রতি দোকান ঘর নির্মান করেন হারান সাধু নামে এক ব্যবসায়ী।

এ জন্য ওই ব্যবসায়ীর নিকট থেকে আমাকে (ইউএনওর) ম্যানেজ করতে জেলা পরিষদের সদস্য মীর জাকির হোসেন ও তার সহযোগী তরিকুল ইসলাম ২ লক্ষ টাকা নেন। এছাড়া অপর এক পাট ব্যবসায়ী কুমারেশ ঘোষের কাছে থেকে আরও ২ লক্ষ ৩০ হাজার টাকা নেন তারা। উপজেলা নির্বাহী কর্মকর্তা উক্ত ঘর নির্মানে বাঁধা দিলে একপর্যায়ে বিষয়টি জানাজানি হয় । পরে ওই দুই ব্যবসায়ী আমার কাছে বিষয়টি স্বীকার করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আরও জানান, বিষয়টি জানার পর তিনি তাৎক্ষনিক ভাবে ওই দুই জনের নামে তালা থানায় একটি মামলা দায়ের করেন।
এ ব্যাপারে মীর জাকিরহোসেনের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বিষয়টি নিয়ে লেখা-লেখির কিছু নেই বলে জানান। তিনি আরো জানান, বিষয়টি মিমাংসার চেষ্টা চলছে।

তালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাসান হাফিজুর রহমান এ ঘটনার সত্যতা স্বীকার করে জানান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: ফরিদ হোসেনের নাম ভাঙ্গিয়ে তালা বাজারের দুই ব্যবসায়ীর নিকট থেকে ৪ লক্ষ ৩০ হাজার টাকা চাঁদা গ্রহন করায় তিনি বাদি হয়ে উক্ত দুই জনের নামে মামলা দায়ের করেন।
##