তালায় জেলা পরিষদ সদস্য মীর জাকিরসহ দুই জনের বিরুদ্ধে ইউএনও’র মামলা


325 বার দেখা হয়েছে
Print Friendly
তালায় জেলা পরিষদ সদস্য মীর জাকিরসহ দুই জনের বিরুদ্ধে ইউএনও’র মামলা
জুলাই ১১, ২০১৭ তালা ফটো গ্যালারি
Print Friendly

স্টাফ রিপোর্টার ::

সাতক্ষীরার তালা উপজেলা পরিষদের জমিতে দোকান নির্মানে উপজেলা নির্বাহী কর্মকর্তার নাম ভাঙ্গিয়ে দুই ব্যবসায়ির নিকট থেকে অবৈধভাবে ৪ লক্ষ ৩০ হাজার টাকা চাঁদা নেয়ার অভিযোগে এক আওয়ামীলীগ নেতাসহ দুই জনের বিরুদ্ধে চাঁদাবাজি মামলা দায়ের হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: ফরিদ হোসেন বাদি হয়ে ওই দুই জনের বিরুদ্ধে মঙ্গলবার বিকেলে তালা থানায় এ মামলাটি দায়ের করেন মামলা নং-৭। মামলায় যাদের আসামী করা হয়েছে তারা হলেন, সাতক্ষীরা জেলা পরিষদ সদস্য ও তালা উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মীর জাকির হোসেন ও তার সহযোগী সৈয়দ তরিকুল ইসলাম।

তালা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: ফরিদ হোসেন জানান, তালা উপজেলা পরিষদের প্রাচীরের পাশের জায়গা দখল করে সম্প্রতি দোকান ঘর নির্মান করেন হারান সাধু নামে এক ব্যবসায়ী।

এ জন্য ওই ব্যবসায়ীর নিকট থেকে আমাকে (ইউএনওর) ম্যানেজ করতে জেলা পরিষদের সদস্য মীর জাকির হোসেন ও তার সহযোগী তরিকুল ইসলাম ২ লক্ষ টাকা নেন। এছাড়া অপর এক পাট ব্যবসায়ী কুমারেশ ঘোষের কাছে থেকে আরও ২ লক্ষ ৩০ হাজার টাকা নেন তারা। উপজেলা নির্বাহী কর্মকর্তা উক্ত ঘর নির্মানে বাঁধা দিলে একপর্যায়ে বিষয়টি জানাজানি হয় । পরে ওই দুই ব্যবসায়ী আমার কাছে বিষয়টি স্বীকার করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আরও জানান, বিষয়টি জানার পর তিনি তাৎক্ষনিক ভাবে ওই দুই জনের নামে তালা থানায় একটি মামলা দায়ের করেন।
এ ব্যাপারে মীর জাকিরহোসেনের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বিষয়টি নিয়ে লেখা-লেখির কিছু নেই বলে জানান। তিনি আরো জানান, বিষয়টি মিমাংসার চেষ্টা চলছে।

তালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাসান হাফিজুর রহমান এ ঘটনার সত্যতা স্বীকার করে জানান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: ফরিদ হোসেনের নাম ভাঙ্গিয়ে তালা বাজারের দুই ব্যবসায়ীর নিকট থেকে ৪ লক্ষ ৩০ হাজার টাকা চাঁদা গ্রহন করায় তিনি বাদি হয়ে উক্ত দুই জনের নামে মামলা দায়ের করেন।
##