আশাশুনিতে জলাবদ্ধতা নিরশনে খালের অবৈধ নেট-পাটা অপসারন করলেন ইউএনও


204 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনিতে জলাবদ্ধতা নিরশনে খালের অবৈধ নেট-পাটা অপসারন করলেন ইউএনও
জুলাই ২৫, ২০১৭ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

গোপাল কুমার, আশাশুনি ::

আশাশুনিতে জলাবদ্ধতা নিরশনে উপজেলা নির্বাহি কর্মকর্তা সুষমা সুলতানা উপজেলার বিভিন্ন সরকারি খাসখালের অবৈধ নেট-পাটা অপসারন করেছেন। টানাবর্র্ষনে বুধহাটা ইউনিয়নের নওয়াপাড়া, মহেশ্বরকাটি, ঝাটিকাটা, নারানপুর, বুধহাটা, শ্বেতপুর, বেউলাসহ আশেপাশের বহু গ্রামে জলাবদ্ধতা সৃষ্টি হয়ে বাড়ীর উঠান, মাছের ঘের, পুকুর, ধানের বীজতলা ডুবে ব্যাপক ক্ষয়-ক্ষতির সম্মুখিন হয় এলাকাবাসী।

এসব এলাকার জলাবদ্ধতা নিরশনে মঙ্গলবার সকালে তিনি উপজেলা কৃষি কর্মকর্তা শামিউর রহমানকে সাথে নিয়ে বুধহাটা ও কুল্যা ইউনিয়নে বিশেষ অভিযান পরিচালনা করেন।

অভিযানে বুধহাটা ইউনিয়নের মহেশ্বরকাটি, নওয়াপাড়া ও চন্ডিতলা গ্রামের ৪টি কালভার্ট উন্মুক্ত ও খালের নেট-পাটা অপসারন করা হয়। স্থানীয় ইউপি সদস্য রবিউল ইসলামের সার্বিক সহযোগিতায় গ্রামবাসীর স্বতঃস্ফুর্ত অংশগ্রহনে কালভার্ট গুলি উন্মুক্ত করে মহেশ্বরকাটি স্লুইচগেট পর্যন্ত পানি সরবরাহ নিশ্চিত করা হয়।

এছাড়া কুল্যা ইউনিয়নের মহিষাডাঙ্গা হাইস্কুলের পাশে বন্ধ হয়ে থাকা কালভার্টের মুখের মাটি ও নেট-পাটা কেটে অপসারন করানো হয়। এ কালভার্ট দিয়ে গুনাকরকাটি, মাদারবাড়িয়া, মহাজনপুর, দাদপুর, আইতলা, মহিষাডাঙ্গা সহ অনেক এলাকার পানি নিস্কাশন হয়ে থাকে। এসব খালের নেট-পাটা অপসারন করার ফলে এলাকায় জমে থাকা পানি নামতে শুরু করেছে বলে এলাকাবাসী জানিয়েছেন।

##