কালিগঞ্জ সংবাদ : কালিগঞ্জে গ্রাম পুলিশদের উৎসাহ ভাতা প্রদান


213 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কালিগঞ্জ সংবাদ : কালিগঞ্জে গ্রাম পুলিশদের উৎসাহ ভাতা প্রদান
আগস্ট ৩১, ২০১৭ কালিগঞ্জ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

সুকুমার দাশ বাচ্চু, কালিগঞ্জ ::
কালিগঞ্জ উপাজেলা প্রশাসনের আয়োজনে ও ওয়াভে ফাউন্ডেশন এর সহযোগীতায় বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় উপজেলা নির্বাহী কর্মকর্তার সম্মেলন কক্ষে গ্রাম পুলিশদের উৎসাহ ভাতা প্রদান করা হয়। বাংলাদেশ গ্রাম আদলত সক্রিয়করণ ২য় পর্যায়ের প্রকল্প স্থানীয় সরকার বিভাগ গ্রাম আদালত কার্যকারীকরণে গ্রাম পুলিশদের উৎসাহ ভাতা প্রদান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা গোলাম মাঈনউদ্দিন হাসান।

তিনি বলেন গ্রাম আদালত একটি সক্রিয় কোট। ইউনিয়ন পরিষদে ছোট খাটো দেওয়ানি ও ফৌজদারী বিরোধ নিস্পতির বিচারিক ক্ষমতা প্রদান করা হয়েছে। এই কাজে সহযোগীতার জন্য গ্রাম পুলিশদের কাজের মূল্যায়ন করা হয়েছে। এ প্রকল্পের মাধ্যমে গ্রাম পুলিশরা প্রতি মাসে ২ শত টাকা করে পাবেন।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন তারালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এলামুল হোসেন ছোট, কালিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি শেখ সাইফুল বারী সফু, সাধারণ সম্পাদক সুকুমার দাশ বাচ্চু, ওয়েভ ফাউন্ডেশন ও গ্রাম আদালত সক্রিয়করণ ২য় পর্যায় প্রকল্পের সমন্বয়কারী মো: শওকাত আলী প্রমুখ।

অনুষ্ঠানে উপজেলার ১২ টি ইউনিয়নের গ্রাম পুলিশ ১১৬ জনকে ২ শত টাকা করে ২ মাসে প্রত্যেকে ৪ শত টাকা করে মোট ৬৪ হাজার টাকা প্রদান কর হয়। বাংলাদেশ গ্রাম আদলত সক্রিয়করণ ২য় পর্যায় প্রকল্প স্থানীয় সরকার বিভাগ, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয় উদ্যোগে ও ইরোপিয়ান ইউনিয়ন ও ইউএনডিপি বাংলাদেশ এর সহযোগীতায় প্রকল্পটি ২০১৬ সালের ১৬ ডিসেম্বর কালিগঞ্জ উপজেলায় শুরু হয়।
##

নাজিমঞ্জ ও কুশলিয়া গরুর হাট পরিদর্শন করলেন ইউএনও

কালিগঞ্জ উপজেলার নাজিমগঞ্জ ও কুশলিয়া গরুর হাট পরিদর্শন করলেন কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা গোলাম মাঈনউদ্দিন হাসান। গত ৩০ ও ৩১ আগষ্ট ২ দিন উপজেলার নাজিমগঞ্জ হাট ও কুশুলিয়ার হাটে তিনি পবিত্র ঈদুল আযহা উপলক্ষ্যে গুরু মহিষ ছাগল ক্রয়-বিক্রয় পরিদর্শন করেন।

প্রতি বছরের মত এবছরও পবিত্র ঈদুল আযহা উপলক্ষ্যে উপজেলার বেশ কয়েকটি স্থানে গুরুর হাট বসে এর মধ্যে মৌতলা গরুর হাট, রতনপুর গরুর হাট, তারালী গরুর হাট, কুশুলিয়া ও নাজিমগঞ্জ এ সকল হাটে ঈদুল আযহার শেষ মুহর্তে প্রচুর পরিমান গরু, ছাগল, ভেড়া, মহিষ বিক্রয় হতে দেখা যায়। কুশুলিয়া ও নাজিমগঞ্জ হাট ঘুরে সার্বিক পরিস্থিতি দেখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা গোলাম মাঈনউদ্দিন হাসান।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা আব্দুস সেলিম, কালিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি শেখ সাইফুল বারী সফু, সাংগঠনিক সম্পাদক এম হাফিজুর রহমান শিমুল, কুশুলিয়া ইউপির সাবেক চেয়ারম্যানে কাজী মোফাখখারুল ইসলাম নীলু প্রমুখ। উপজেলা নির্বাহী কর্মকর্তা, নাজিগঞ্জ কুশুলিয়া গরুর হাট পরিদর্শন কালে দেশী গরুর ক্রয় বিক্রয়ে সন্তোষ প্রকাশ করেন। এবং তিনি নাজিমগঞ্জ হাট থেকে নিজের কোরবানি দেওয়ার জন্য গরু ক্রয় করেন।
##

হজরত গফুর শাহ্্ (র:) এর পবিত্র ওরছ শরীফ উপলক্ষে মিলাদ মাহফিল

কালিগঞ্জ উপজেলার নলতা কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশনের সার্বিক ব্যবস্থাপনায় নলতা শরীফ শাহী জামে মসজিদে বৃহস্পতিবার বাদ মাগরিব হজরত গফুর শাহ্্ (র:) এর পবিত্র ওরছ শরীফ উপলক্ষে মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। নলতা পাক রওজা শরীফের খাদেম আলহাজ্জ মৌঃ আনছার উদ্দীন আহমদ এর বিশেষ তত্ত্বাবধানে অনুষ্ঠানে প্রখ্যাত ওলামায়েকেরামগণ পবিত্র কোরআন ও হাদীসের আলোকে ওয়াজ করেন।
##