তালায় সাস’র “জাগিয়া উঠিল প্রাণ” প্রকল্প’র অবহিতকরন সভা


144 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালায় সাস’র “জাগিয়া উঠিল প্রাণ” প্রকল্প’র অবহিতকরন সভা
সেপ্টেম্বর ১২, ২০১৭ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

বি. এম. জুলফিকার রায়হান, তালা ::
তালা উপজেলার ৮টি মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান, ২টি কলেজ এবং ১০ টি ক্লাবকে অন্তর্ভুক্ত করে ক্রীড়া ও সাংস্কৃতিক কর্মসূচী বাস্তবায়নের উদ্যোগ গ্রহন করা হয়েছে। পি.কে.এস.এফ ও তালার বেসরকারি উন্নয়ন সংস্থা- সাতক্ষীরা উন্নয়ন সংস্থা (সাস) এর যৌথ অর্থায়নে “জাগিয়া উঠিল প্রাণ, সাংস্কৃতিক ও ক্রীড়া কর্মসূচী” নামের একটি প্রকল্প বাস্তবায়নের মাধ্যমে জ্ঞান-বিজ্ঞান ও চিন্তা-চেতনায় প্রাগ্রসর জাতী গড়ে তোলা হবে।

মঙ্গলবার দুপুরে তালাস্থ সাস’র প্রধান কার্যলয়ে “জাগিয়া উঠিল প্রাণ, সাংস্কৃতিক ও ক্রীড়া কর্মসূচী” প্রকল্প স্টার্ট আপ উপলক্ষ্যে অবহিতকরন সভা অনুষ্ঠিত হয়। সাস’র আয়োজনে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন, সাস’র নির্বাহী কমিটির সভাপতি আশুতোষ সরকার।

প্রধান অতিথির বক্তৃতা করেন, তালা উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার। স্বাগত বক্তৃতা করেন, সাস’র নির্বাহী পরিচালক শেখ ইমান আলী। প্রকল্প উপস্থাপন করেন সাস’র সহকারী পরিচালক এ.কে.এম. গোলাম ফারুক, সংশ্লিষ্ঠ প্রকল্প সমন্বয়কারী আব্দুস সালাম, প্রকল্প অফিসার গাজী শামীম হোসেন মিঠু।

সাস কর্মকর্তা মো. শাহ আলম’র সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন, তালা মহিলা ডিগ্রী কলেজের উপাধ্যক্ষ শেখ শফিকুল ইসলাম, উন্নয়ন প্রচেষ্টা পরিচালক শেখ ইয়াকুব আলী, আওয়ামীলীগ নেতা আবুল কালাম আজাদ, সহকারী অধ্যাপক যথাক্রমে আবু হাসান, মো. সাইফুল ইসলাম, এ.এইচ.এম. ফিরোজ কবির, অলিক কুমার পাল, তালা উপজেলা মাধ্যমিক শিক্ষক

সমিতির সভাপতি আনন্দ মোহন হালদার, সাধারন সম্পাদক মুকুন্দ কুমার রায়, প্রধান শিক্ষক যথাক্রমে রুপা ঘোষ, শক্তিপদ কর, মো. হাফিজুর রহমান, জগদীশ হালদার, খান রেজয়ান উল্লাহ, সহকারী শিক্ষক মো. আব্দুল হান্নান, গোলাম মোস্তফা, তালা রিপোটার্স ক্লাবের সদস্য সচিব বি.এম. জুলফিকার রায়হান, সাস’র কর্মকর্তা মো. রুহুল আমীন, সুশান্ত ঘোষ ও আব্দুর রহমান প্রমুখ ।

এসময় জানানো হয়, উক্ত প্রকল্পের মাধ্যমে স্কুল ও কলেজ’র শিক্ষার্থীদের এবং ক্লাবের সদস্যদের অংশগ্রহনে নানাবিধ ১ বছর ব্যাপী ক্রীড়া ও মেধা বিকাশে সহায়কমূলক প্রতিযোগীতা অনুষ্ঠিত হবে। এতে যুব সমাজ সুষ্ঠ ধারার সাংস্কৃতির সংস্পর্শে আসবে, শিক্ষার্থীরা শিক্ষা প্রতিষ্ঠানের প্রতি মনযোগী হবে। ফলে মেধাবী শিক্ষার্থী তৈরির সাথে ক্রীড়া ক্ষেত্রে উন্নয়ন ঘটবে।

উক্ত সভায়, প্রকল্প অন্তর্ভুক্ত কলেজ ও স্কুলের শিক্ষক, ক্লাবের নেতৃবৃন্দ সহ এনজিও প্রতিনিধি এবং সাংবাদিক উপস্থিত ছিলেন।
##