দুই নষ্ট কিডনী নিয়ে বাঁচার আকুতি আয়শার


69 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
দুই নষ্ট কিডনী নিয়ে বাঁচার আকুতি আয়শার
সেপ্টেম্বর ১৩, ২০১৭ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

ওয়াহেদ-উজ-জামান বুলু ::
দুই নষ্ট কিডনী নিয়ে মৃত্যু পথযাত্রী খুলনার হতদরিদ্র আয়শা সিদ্দিকা (৩৯)। তিনি সমাজের বিত্তবানদের কাছে বাঁচার আকুতি জানিয়েছেন। তার এখন সময় কাটছে গাজী মেডিকেল কলেজ হাসপাতালের বিছানায়।
অর্থের অভাবে আয়শার উন্নত চিকিৎসা করাতে পারছেন না তার স্বামী নগরীর গোবরচাকা প্রধান সড়কের মো. আজাদ বিন আমীর । একমাত্র ছেলে গালিব হোসেন এইচএসসি পাশ করে অনার্স ভর্তির অপেক্ষায় আছেন। মৃত্যুপথযাত্রী মায়ের করুণ অবস্থা দেখে মানসিকভাবে ভেঙ্গে পরেছেন তিনি।
জীবন বাঁচানোর করুণ আকুতি নিয়ে আয়শা বলেন, সবাই সাহায্যের হাত বাড়িয়ে দিলে হয়তো সুস্থ হয়ে পৃথিবীর আলোউপভোগ করতে পারবো। আমার একমাত্র ছেলে আরও কিছুদিন মায়ের মমতা পেতো।
আজাদ জানান, একটি ব্যক্তিমালিকানাধিন প্রতিষ্ঠানে সামান্য বেতনে চাকরি করেন। ২০১৪ সাল থেকে আয়শার অসুস্থতা টের পাওয়া যায়। এরপর জানতে পারেন দুটো কিডনিই নষ্ট হয়ে গেছে। চিকিৎসা করাতে করাতে ইতিমধ্যে সহায় সম্বল সব শেষ হয়ে গেছে।
তিনি আরও জানান, তার বা ছেলের কারও সাথে আয়শার কিডনির গ্রুপ মিলছে না। যার কারণে তাদের থেকে কিডনি নিয়ে স্থাপন করা যাচ্ছে না।
কান্না জড়িত কণ্ঠে তিনি বলেন, দিন দিন আয়শার শারীরিক অবস্থার অবনতি হচ্ছে। সে গাজী মেডিকেল কলেজহাসপাতালে শহীদ শেখ আবু নাসের হাসপাতালের মেডিসিন ও কিডনী রোগ বিশেষজ্ঞ ডা. মো. এনামুল কবীরের তত্ত্বাবধানে রযেছেন।
আজাদ হোসেন বলেন, চিকিৎসকরা জানিয়েছেন মৃত্যুপথযাত্রী আয়শার উন্নত চিকিৎসার জন্য ৩০-৪০ লাখ টাকার পয়োজন।
স্ত্রীর জীবন বাঁচাতে সমাজের বিত্তবান ও দানশীল ব্যক্তিদের সাহায্য কামনা করেছে স্বামী।
সাহায্য পাঠানোর ঠিকানা: আজাদ বিন আমীর, সঞ্চয়ী হিসাব নম্বর ১২০১৫১০৩০৫৪৯৭, ডাচ বাংলা ব্যাংক, খুলনাশাখা। মোবাইল নম্বর- ০১৯৩৫৯৩৮৯৮৫ (বিকাশ নাম্বার)।