আশাশুনি সংবাদ ॥ বরফ মিলে সিলেন্ডার বিস্ফোরণে আহত-৩


88 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ ॥ বরফ মিলে সিলেন্ডার বিস্ফোরণে আহত-৩
নভেম্বর ১২, ২০১৭ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস,কে হাসান ::
আশাশুনি উপজেলার বুধহাটা ইউনিয়নের মহেশ্বরকাটিতে একটি বরফ মিলে গ্যাস সিলেন্ডার বিস্ফোরণে ৩ জন আহত হয়েছে। গুরুতর আহত ২ জনকে সাতক্ষীরা হাসপাতালে ভর্তি করা হয়েছে।
মহেশ্বরকাটি মৎস্য সেটে ‘মাক্কী আইচ ফ্যাক্টরী’তে (রবিবার) বিকাল ৫ টার দিকে সাতক্ষীরা মাহমুদপুর গ্রামের মিস্ত্রী মিন্টু (৩৪) ও সহযোগি হরিহরনগর গ্রামের আবু বক্কার ছিদ্দিকের পুত্র সোহাগ (২৮) কাজ করছিলেন। এসময় মিলের বাইরের অংশে থাকা একটি গ্যাস সিলেন্ডার বিকট শব্দে বিস্ফোড়িত হয়। সিলেন্ডারের অংশ বিশেষ বিস্ফোড়িত হয়ে পিছনের খালে গিয়ে পড়ে। মুহুর্তের মধ্যে গ্যাস এলাকায় ছড়িয়ে পড়লে দম নিতে না পারা লোকজন দ্রুত ছুটাছুটি শুরু করে এবং নিরাপদ দূরত্বে সরে যায়। এতে মিন্টু ও সোহাগ গুরুতর আহত হয়। তাদেরকে দ্রুত সাতক্ষীরা হাসপাতালে নেয়া হয়। এদিকে খালে গিয়ে পড়া সিলেন্ডারের গ্যাসে খালে ছিপে মাছ ধরতে থাকা মহেশ্বরকাটি গ্রামের মৃত বিষ্ণুপদ মন্ডলের স্ত্রী অনুপা মন্ডল অজ্ঞান হয়ে গেলে তাকে পাশের লোকজন সরিয়ে নিয়ে চিকিৎসার ব্যবস্থা করেন। এরিপোর্ট লেখা পর্যন্ত মিলের কাছে যাওয়া সম্ভব হচ্ছিলনা।

##

দরগাহপুর জেএসসি পরীক্ষা
কেন্দ্রে অনুপস্থিত ৩৭ জন

এস,কে হাসান ::
আশাশুনি উপজেলার দরগাহপুর ২৫৯ নং জেএসসি পরীক্ষা কেন্দ্রে (রবিবার) ৩৭ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। এবছর কেন্দ্রটি থেকে ৭২৪ জন পরীক্ষার্থীর পরীক্ষায় অংশ নেওয়ার কথা থাকলেও ৩৭ জন অনুপস্থিত থাকায় ৬৮৭ জন অংশ নিয়েছে। পরীক্ষা সুষ্ঠু ও নকলমুক্ত পরিবেশে অনুষ্ঠানের লক্ষ্যে ইউএনও প্রতিনিধি ইউআরসি ইন্সট্রাক্টর মহিতোষ কর্মকার সার্বক্ষণিক দায়িত্ব পালন করছেন। এছাড়া জেলা প্রশাসক প্রতিনিধিসহ উপজেলা নির্বাহী অফিসার ও অন্য কর্মকর্তাবৃন্দ কেন্দ্র পরিদর্শণ করে থাকেন। কেন্দ্র সচিবের দায়িত্বে আছেন দরগাহপুর কলেঃ স্কুলের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) গৌরপদ ম্ন্ডল। সহকারী সচিব খরিয়াটি মা/বি প্রধান শিক্ষক সুধাংশু কুমার রাহা ও কাদাকাটি আইডিয়াল বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক একলাছুর রহমান। হল সুপারের দায়িত্বে আছেন টেংরাখালী মা/বি প্রধান শিক্ষক বিষ্ণুপদ বিশ্বাস ও কচুয়া বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক এস এম আলমগীর হোসেন।

##

বুধহাটায় বাসের ধাক্কায়
সাইকেল চালক আহত

এস,কে হাসান ::
আশাশুনি টু সাতক্ষীরা সড়কের বুধহাটায় বাসের ধাক্কায় বাইসাইকেল চালক গুরুত্বর আহত হয়েছেন। আহত ব্যক্তির নাম শেখ আবু বক্কার (৭০)। তিনি ফিংড়ী ইউনিয়নের জোড়দিয়া গ্রামের মৃত শেখ মুদাচ্ছের আলীর পুত্র। রবিবার দুপুরে বুধহাটা ব্র্যাক অফিসের সামনে এ দুর্ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানাগেছে, শেখ আবু বক্কার বাড়ী থেকে নিজের ব্যক্তিগত কাজের জন্য বুধহাটা ব্র্যাক অফিসের গেটের সামনে পৌঁছে হঠাৎ করে রাস্তা পাড়ি দেওয়ার সময় পেছন দিক দিয়ে দ্রুত গতিতে আসা চাপড়া গামী যাত্রীবাগ মিনিবাস (নং ২৫৫০) সাইকেলের পেছন দিকে ধাক্কা দেয়। ধাক্কায় সাইকেল চালক রাস্তার পাশে ছিটকে পড়ে। বাস কর্তৃপক্ষ তাকে মাইক্রোযোগে সাতক্ষীরা সদর হাসপাতালে পাঠান। অবস্থার অবনতি হওয়ায় তাকে খুলনা ২৫০ শয্য হাসপাতালে রেফার করা হয়েছে। সাতক্ষীরা শ্রমিক ইউনিয়ন তার চিকিৎসা খরচ বহন করছে বলে জানাগেছে।

##

বুধহাটায় প্রয়াত প্রফেসর মফিজ স্মৃতি
ফুটবল টুর্ণামেন্টে কোদন্ডা চ্যাম্পিয়ন

এস,কে হাসান ::
আশাশুনি উপজেলার বুধহাটা ইউনিয়নের নৈকাটি ফুটবল মাঠে ৮দলীয় প্রয়াত প্রফেসার মফিজ স্মৃতি ফুটবল টুর্ণামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। (রবিবার) নৈকাটি ফুটবল মাঠে এ খেলা অনষ্ঠিত হয়।
প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে খেলা উপভোগ ও বিজয়ী দলের হাতে পুরস্কার তুলে দেন উপজেলা আ’লীগ সভাপতি ও উপজেলা চেয়ারম্যান এবিএম মোস্তাকিম। এসময় ব্যবসায়ী মিজানুর রহমান, হাবিবুর রহমান, জেলা ছাত্রলীগ নেতা কাজী হিমেল, বিজন কুমার দে প্রমূখ উপস্থিত ছিলেন। নির্ধারিত সময়ে কোন দল গোল না করতে পারায় টাইব্রেকারে ৩-২ গোলের ব্যবধানে কোদন্ডা ফুটবল একাদশ চিলেডাঙ্গা ফুটবল একাদশকে পরাজিত করে। খেলা পরিচালনা করেন ইউপি সদস্য শীষ মোহাম্মাদ জেরী। সহকারী ছিলেন আলম ও পিযুস।

##

কাদাকাটিতে আটদলীয় ফুটবল টুর্নামেন্টে
২য় সেমিতে দরগাহপুরের জয়লাভ

এস,কে হাসান ::
আশাশুনি উপজেলার কাদাকাটি যুব মজলিস ফুটবল মাঠে ৮ দলীয় নক আউট ফুটবল টুর্নামেন্টের দ্বিতীয় সেমি ফাইনাল অনুষ্ঠিত হয়েছে। (রবিবার) বিকালে এ খেলা অনুষ্ঠিত হয়।
কাদাকাটি যুব মজলিসের আয়োজনে খেলায় তালা সেন্টমেরী ফুটবল একাদশ ও আশাশুনি উপজেলার দরগাহপুর স্পোর্টিং কøাব ফুটবল একাদশ মুখোমোখি হয়। খেলার প্রথামার্ধে ১টি গোল করে দলকে এগিয়ে রাখে দরগাহপুর স্পোর্টিং ক্লাব। আক্রমন পাল্টা আক্রমনের মধ্যে দিয়ে দ্বিতীয়ার্ধে আরও ১টি গোল করেন দরগাহপুর স্পোর্টিং ক্লাব। ফলে দরগাহপুর স্পোর্টিং ক্লাব ২-০ গোলে জয়লাভ করে ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করে। খেলা শুভ উদ্বোধন করেন সাবেক শিক্ষক রজব আলী সরদার। সাবেক মেম্বর আঃ হান্নান সরদার, শিক্ষক শংকর কুমার গাইন, ফজলুল হক, মেম্বর আবু হাসান বাবু, রফিকুল ইসলাম পান্না, রুহুল আমিন সরদার, বিশ্বনাথ সরকার, সমাজসেবক বশির আহমেদ, সার্ভেয়ার কহিতুর আলম, কাদাকাটি যুব মজলিস সভাপতি মহাসিন আলী বকুল, সম্পাদক মোবাশ্বিরুল হক সাজু, তুহিন উল্লাহ তুহিন, আঃ সুবহান সহ এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ ও কাদাকাটি যুব মজলিসের সকল সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। খেলা পরিচালনা করেন আঃ মাজেদ ডাবলু, আসাদুল হক ও বরুন সানা। ধারাভাষ্যে ছিলেন ইকরামুল হক, আশরাফ হোসেন ও সবুজ আহমেদ। আগামী ১৪/১১/১৭ টুর্নামেন্টের ফাইনাল খেলায় দরগাহপুর দল তালার কলাগাছি কালীমাতা ফুটবল একাদশের মুখোমোখি হবে।