আশাশুনি সংবাদ ॥ প্রাথমিক শিক্ষকদের মাসিক সভা


92 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ ॥ প্রাথমিক শিক্ষকদের মাসিক সভা
নভেম্বর ১৩, ২০১৭ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস,কে হাসান,নিজস্ব প্রতিনিধি ::
আশাশুনি উপজেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের নিয়ে মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে এতিম ছেলেমেয়েদের জন্য কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা শিক্ষা অফিসার মোসাঃ শামসুন নাহারের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, সহকারী জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ জামাল হোসেন। সভায় অন্যদের মধ্যে সহকারী শিক্ষা অফিসার মুনীর আহমেদ, আব্দুর রকিব, শাহজাহান আলি, আবু সেলিম, মাছরুরা খাতুন ও ইদ্রিস আলি বক্তব্য রাখেন। সভায় প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা, গাইড নোট ও শিক্ষা সহায়িকা নিষিদ্ধকরণ, শিক্ষার্থীদের শারিরীক, মানসিক শাস্তি না দেওয়া এবং লক্ষীপুর উপজেলা চেয়ারম্যান কয়েকটি স্কুল পরিদর্শন শেষে যে অনিয়ম পেয়েছেন, সেটি আশাশুনিতে না হয়, যে সমস্ত শিক্ষক-কর্মচারীর সন্তান পরীক্ষায় অংশ নেবে তাদের পরীক্ষার সকল দায়িত্ব থেকে বাইরে রাখা, পাইথালীর প্রধান শিক্ষক আরিফুলের উপর হামলার ঘটনার ব্যাপারে করনীয়তা ও অগ্নি নির্বাপক মহড়া, ভূমিকম্প ও প্রাকৃতিক দুর্যোগ সচেতনতা নিয়ে আলোচনা করা হয়।

 

বুধহাটায় নমুনা
শস্য কর্তন

এস,কে হাসান,নিজস্ব প্রতিনিধি ::
আশাশুনি উপজেলার বুধহাটায় নমুনা শস্য কর্তন করা হয়েছে। উপজেলা কৃষি দপ্তরের উদ্যোগে গতকাল এ শস্য কর্তন অনুষ্ঠানের আয়োজন করা হয়।
বুধহাটা ইউনিয়নের শ্বেতপুর গ্রামের মৃত কৃষ্ণপদ ঘোষের পুত্র কৃষক মহাদেব ঘোষ তার ২ বিঘা জমিতে বিনা-৭ জাতের ধান চাষ করেন। কৃষি বিভাগের সার্বিক পরামর্শ ও কারিগরি সহযোগিতা নিয়ে তিনি জমি পরিচর্যা করেন। জমির নমুনা শস্য কর্তন করে দেখা গেছে, জমিতে হেক্টর প্রতি ৪.৬ মেট্রিক টন ধান উৎপাদিত হয়েছে। শস্য কর্তনকালে সহকারী কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আতিয়ার রহমান, উপ-সহকারী কৃষি কর্মকর্তা রেজওয়ানুল কবির চৌধুরী, কৃষক মহাদেব ঘোষ এবং স্থানীয় কৃষকরা উপস্থিত ছিলেন।

আশাশুনি সরকারি কলেজে
নতুন অধ্যক্ষের যোগদান

এস,কে হাসান,নিজস্ব প্রতিনিধি ::
আশাশুনি সরকারি কলেজে নতুন অধ্যক্ষ হিসাবে যোগদান করেছেন, মোঃ মিজানুর রহমান। গত ৯ নভেম্বর তিনি কলেজে যোগদান করেন। তিনি রাজশাহী ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজিতে (প্রেসনে) কর্মরত ছিলেন। সেখান থেকে তাকে আশাশুনি কলেজে বদলী করা হয়েছে। আশাশুনি সরকারি কলেজের সদ্য অবসরপ্রাপ্ত অফিসার ইনচার্জ (অধ্যক্ষ) রুহুল আমিন নবাগত অধ্যক্ষের কাছে দাপ্তরিক দায়িত্ব অর্পন করেছেন।

হাবাশপুর মসজিদে আহলে হাদীছের
ইস্তেমা অনুষ্ঠিত

এস,কে হাসান,নিজস্ব প্রতিনিধি ::
আশাশুনি সাংগঠনিক উপজেলা আহলে হাদীছ আন্দোলনের হাবাশপুর শাখার উদ্যোগে তাবলীগে ইস্তেমা অনুষ্ঠিত হয়েছে। রবিবার দিবাগত রাতে এ ইস্তেমা অনুষ্ঠিত হয়।
হাবাশপুর আহলে হাদীছ জামে মসজিদে অনুষ্ঠিত ইস্তেমায় প্রধান অতিথি হিসাবে পবিত্র কোরআন ও হাদীছের আলোকে বক্তব্য রাখেন, সাতক্ষীরা সদর আহলে হাদীছ আন্দোলনের সাধারণ সম্পাদক মাওঃ আরাফাত বিন ইয়াছিন। হাবাশপুর শাখার সহ-সভাপতি শাহাবুদ্দিন সরদারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এস এম শরিফুজ্জামানের সঞ্চালনায় সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, জেলা অর্থ সম্পাদক কেরামত আলী, আশাশুনি উপজেলা সভাপতি অধ্যাপক মাওঃ হাবিবুল্লাহ বাহার, সাধারণ সম্পাদক মাওঃ মিজানুর রহমান, মাওঃ দেলোয়ার হোসেন ও মসজিদের ইমাম খলিলুর রহমান।