কলারোয়া সংবাদ ॥ হিজলদী-সুলতানপুর পাকা রাস্তার উদ্বোধন


36 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কলারোয়া সংবাদ ॥ হিজলদী-সুলতানপুর পাকা রাস্তার উদ্বোধন
নভেম্বর ১৩, ২০১৭ কলারোয়া ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কে এম আনিছুর রহমান,কলারোয়া ::
সাতক্ষীরার কলারোয়ার চন্দনপুর ইউনিয়নের হিজলদী তেতুল তলা মোড় থেকে সুলতানপুর নুরুল মাস্টারের বাড়ীর মোড় পর্যন্ত পাকা রাস্তা তৈরি কাজের উদ্বোধন করা হয়েছে।
সোমবার সকালে স্থানীয় চন্দনপুর ইউপি চেয়ারম্যান মনিরুল ইসলাম মনি সীমান্তবর্তী এ রাস্তাটির মাটি কেটে উদ্বোধন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন আ.লীগ নেতা আজগার আলী মলি¬ক, ইমাম হোসেন, হিজলদী গ্রামের সমাজ সেবক ফয়সাল হোসেন মিলন, মনিরুল ইসলাম ফকির, ছোট মনি, মারুফ মোড়ল, কামাল হোসেন প্রমুখ। জানা গেছে- চন্দনপুর ইউনিয়নের দাড়কী গ্রামের অবসরপ্রাপ্ত শিক্ষক মমতাজ আহম্মেদের পুত্র সড়ক ও জনপথ বিভাগের প্রকৌশলী শরিফুল ইসলামের প্রচেষ্টায় এবং তালা-কলারোয়ার এমপি মুস্তফা লুৎফুল্লাহ, উপজেলা চেয়ারম্যানের সার্বিক সহযোগিতায় এ রাস্তাটি ২কোটি ৬৪ লাখ টাকার বাজেট পাওয়া সম্ভব হয়েছে।
৩ দশমিক ৭ কি.মির এই সীমান্তবর্তী রাস্তাটি টেন্ডার পাওয়া প্রতিষ্ঠান সাতক্ষীরার সিরাজুল ইসলাম ট্রেডার্সের ম্যানেজার সাইফুল ইসলাম জানান- রাস্তাটিতে কালভার্ট-ব্রিজ ৩টা, পাইপ-কালভার্ট ৮টি, পাইলিং ৭০০ মিটার। কার্পেটিং এর কাজ শীত মৌসুমের মধ্যে শেষ করার আশা করি। পরে সেখানে দোয়া পরিচালনা করেন মাওলানা গোলাম কুদ্দুস।

##

কলারোয়ার ধানদিয়ায় সমতা কো-অপারেটিভের সাধারণ সভা
কে এম আনিছুর রহমান,কলারোয়া ::
কলারোয়ার ধানদিয়ায় সমতা সংকল্প কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়নের ৩য় বার্ষিকী সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হয়েছে। গত রবিবার সন্ধ্যায় ধানদিয়া গ্রামের মিশনে কারিতাস আয়োজিত এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কারিতাস কলারোয়া কমিউনিটি ডেভলপমেন্ট অফিসার মি. সুকুমার দাস। ওই অনুষ্ঠানে সমন্বয় সভার উদ্দেশ্য সম্পর্কে ক্রেডিট বিষয়ক ক্ষুদ্র ঋণ কর্মসূচী ২০১৮ সাল থেকে ৬ষ্ঠ শ্রেণী থেকে ১০ম শ্রেণী পর্যন্ত গরীব, মেধাবী ছাত্র-ছাত্রীদের মধ্যে উপবৃত্তি প্রদান করা, ২০১৭ সালে কলারোয়া উপজেলার অধীনে ১৮টি গ্রামে গরীব মেধাবী ছাত্র-ছাত্রীদের মাঝে ১৫০০/- টাকা উপবৃত্তি প্রদান করা, জেএসসি ও এসএসসি ছাত্র-ছাত্রীদের মধ্যে মেধাবীদের উপবৃত্তি প্রদান করা হবে বলে জানানো হয়। সভায় আরো জানানো হয়- কারিতাস আইসিডিপি স্বল্প মুনাফায় ক্ষুদ্র ঋণের ব্যবস্থা, কুটির শিল্পের কাজ সহ বিভিন্ন ঋণের সহযোগীতা প্রদান করবে। কারিতাস সংস্থাটি ক্ষুদ্র ঋণ সহ গরীবদের অল্প সূদে ঋণ প্রদান করবে। কারিতাস সংস্থাটি গরীব দু:খীদের পাশে এসে সহযোগীতা করছে। এই সংস্থাটি গরীব দু:খীদের ও হিন্দু সম্প্রদায় মানুষের কল্যাণে কাজ করছে এবং কারিতাস সংস্থাটি গরীব-দু:খীদের মাঝে চিকিৎসা প্রদান করে থাকে। কারিতাসের উদ্দেশ্য হলো হিন্দু সম্প্রদায়ের নিচু শ্রেণীর মানুষের পাশে এসে সংস্থাটি কাজ করা।

##
কলারোয়া পৌরসভা কর্মকর্তা ও কর্মচারিদের কর্মবিরতি
কে এম আনিছুর রহমান,কলারোয়া ::
কেন্দ্রীয় নির্বাহি কমিটি বাংলাদেশ পৌরসভা সার্ভিস এ্যাসেসিয়েশন এর ডাকে সারা দেশের ন্যায় সাতক্ষীরার কলারোয়া পৌরসভা কর্মকর্তা কর্মচারীরা পূর্ণ দিবস কর্মবিরতি পালন করেছেন। সোমবার সকাল ৯টা হতে বিকাল ৫ টা পর্যন্ত বেতন ভাতা ও পেনশন সরকারী কোষাগার থেকে পাইবার দাবীতে এ কর্মবিরতি পালন করা হয়। কলারোয়া পৌরসভার ইঞ্জিনিয়ার এস.এম. সোহরাওয়ার্দী হোসেন এর সভাপতিত্বে এ উপলক্ষ্যে এক আলোচনা সভায় বক্তব্য রাখেন পৌরসভার সচিব তুষার কান্তি দাস, ইঞ্জিনিয়ার ওয়াজিহুর রহমান, প্রশাসনিক কর্মকর্তা আরিফ হোসেন, সেনেটারী ইন্সেপেক্টার সুধেন্দু সাহা, নাজমুল হোসেন, মীর তৌহিদুর রহমান, শেখ ইমরান হোসেন, ইমরুল হোসেন ,আলামিন হোসেন ,মফিজ উদ্দিন আব্দুর রহিম ,কালাম ,নজরুল ইসলাম, শরীফ প্রমুখ।