পাইকগাছা সংবাদ ॥ ভোক্তা অধিকার বিষয়ক সেমিনার


42 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ ভোক্তা অধিকার বিষয়ক সেমিনার
নভেম্বর ১৪, ২০১৭ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::
পাইকগাছা উপজেলা ভোক্তা অধিকার সংরক্ষণ কমিটির উদ্যোগে ভোক্তা অধিকার বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা চেয়ারম্যান এ্যাডঃ স ম বাবর আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে বক্তব্য রাখেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মাওঃ শেখ কামাল হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান শাহানারা খাতুন, অধ্যক্ষ মিহির বরণ মন্ডল, ইউপি চেয়ারম্যান আব্দুল মজিদ গোলদার, কেএম আরিফুজ্জামান তুহিন, কওছার আলী জোয়াদ্দার, রিপন কুমার মন্ডল, গাজী জুনায়েদুর রহমান, প্যানেল মেয়র এসএম ইমদাদুল হক, পাইকগাছা প্রেসক্লাবের সহ-সভাপতি মোঃ আব্দুল আজিজ, যুগ্ম-সম্পাদক এন ইসলাম সাগর, ঔষধ ব্যবসায়ী সমিতির সভাপতি আনোয়ার হোসেন, সিএ গোলাম সরোয়ার ও কৃষ্ণপদ মন্ডল সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা বৃন্দ।
##

পাইকগাছায় শিবসা ব্রীজের এ্যাপ্রোস সড়কে প্রতিনিয়ত ঘটছে দূর্ঘটনা !

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::
পাইকগাছায় এ্যাপ্রোস সড়কের চেয়ে শিবসা ব্রীজের উচ্চতা বেশি হওয়ায় ব্রীজের উঠার সময় পাল্টি খেয়ে খাদে পড়ছে ছোট ছোট মালবাহি যানবহন। মঙ্গলবার সকালে বালু ট্রলি পাল্টি খেয়ে খাদে পড়ে যায়। এ সময় সাদেক মোল্লা (৭২) নামে এক বৃদ্ধপথচারী গুরুতর আহত হয়। প্রতিনিয়ত ঘটছে এ ধরণের দূর্ঘটনা। এতে প্রতিদিন কোন না কোন চালক কিংবা পথচারী আহত হয়ে পঙ্গুত্ববরণ করতে হচ্ছে। কর্তৃপক্ষ কোন পদক্ষেপ গ্রহণ না করায় জীবনের ঝুকি নিয়ে চলাচল করছে যানবাহন ও পথচারীরা। পৌরসভার ৭নং ওয়ার্ড কাউন্সিলর শেখ মাহাবুবর রহমান রনজু জানান, উপজেলার জনগুরুত্বপূর্ণ সড়ক গুলোর মধ্যে পাইকগাছা- বেতবুনিয়া সড়ক অন্যতম। প্রতিদিন কয়েকটি ইউনিয়ন সহ সুন্দরবনের পর্যটকরা এ সড়ক দিয়ে যাতায়াত করে থাকে। কিন্তু শিবসা ব্রীজের পৌরসভার অংশের এ্যাপ্রোস সড়কটি ব্রীজের থেকে অধিক নিচু হওয়ায় মালবাহি ছোট ছোট যানবাহন এমনকি যাত্রীবাহী নছিমন, করিমন, ভ্যান ব্রীজে ওঠার সময় নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ছে। আর ধরণের দূর্ঘটনা প্রতিনিয়ত ঘটেই চলেছে। ট্রলিচালক আফসার আলী গাজী জানান, এমনিতেই ব্রীজের থেকে এ্যাপ্রোস সড়ক অনেক নিচু এবং ঢালু। এরপর রয়েছে সড়কের বিভিন্ন স্থানে বড় বড় গর্ত। সড়কের দুই পাশে নেই কোন দূর্ঘটনা রোধে পিলার অথবা গাইড ওয়াল। ফলে ব্রীজে ওঠার সময় নিয়ন্ত্রণ হারিয়ে অধিকাংশ যানবাহন পাল্টি খেয়ে সরাসরি নীচে খাদে পড়ে যায়। ব্রীজে ওঠার স্থানটি এখন মরণফাদে পরিণত হয়েছে। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশুহস্তক্ষেপ কামনা করেছেন সচেতন এলাকাবাসী। সড়কটি মেরামতের বিষয়টি জেলা মিটিংএ অনুমোদন হয়েছে এবং চলতি অর্থবছরে খুব দ্রুত সময়ের মধ্যে এটি টেন্ডার হবে বলে উপজেলা প্রকৌশলী আবু সাঈদ জানান।
##

ইউনিসেফ, কইকা ও কেয়ার বাংলাদেশ প্রতিনিধি দলের পাইকগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও কমিউনিটি ক্লিনিক পরিদর্শন
এস, এম, আলাউদ্দিন সোহাগ ::
পাইকগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও কমিউনিটি ক্লিনিকের কার্যক্রম পরিদর্শন করেছেন দাতা সংস্থা ইউনিসেফ, কইকা ও কেয়ার বাংলাদেশ এর বিদেশী প্রতিনিধি দলের সদস্যরা। দাতা সংস্থার অর্থায়নে পরিচালিত শিশু ও মাতৃমৃত্যু হার রোধে পরিচালিত কার্যক্রমের অগ্রগতি ও ভবিষ্যৎ কর্মপরিকল্পনা নির্ধারণের লক্ষে কইকা বাংলাদেশের কান্ট্রী ডিরেক্টর নেতৃত্বে ১০ সদস্যের এ প্রতিনিধি দল মঙ্গলবার দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও গদাইপুর ইউনিয়নের হিতামপুর কমিউনিটি ক্লিনিক পরিদর্শন করেন। এরআগে প্রতিনিধি দলের সদস্যরা একই ইউনিয়নের মঠবাটী গ্রামের প্রসুতি মায়েদের সাথে নিরাপদ মাতৃত্ব ও শিশুমৃত্যুহার রোধের উপর মতবিনিময় করেন। পরিদর্শন ও মতবিনিময়কালে প্রতিনিধি দলের সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন, কইকা বাংলাদেশের কান্ট্রী ডিরেক্টর জো হিয়ুন গ্যিয়ু, কইকা দক্ষিণ এশিয়া প্রোগ্রামের প্রোগ্রাম অফিসার লি রিয়ং কিয়ং, কইকার কনসালটেন্ট জো ইয়াং জি, কইকার স্বাস্থ্য বিশেষজ্ঞ চই সন ইয়ং, খুলনার সিভিল সার্জন ডাঃ আব্দুর রাজ্জাক, ইউনিসেফ খুলনার চিফঅব ফিল্ড অফিসার কপিল উদ্দীন, কেয়ার বাংলাদেশের পরিচালক (স্বাস্থ্য) ডাঃ জাহাঙ্গীর হোসাইন, ইউনেসেফ খুলনার স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ নাজমুল আহসান, কেয়ার বাংলাদেশ এর টিম লিডার ডাঃ ইসমোতারা হেনা, প্রকল্প ব্যবস্থাপক কেএম আজিজুর রহমান ও উপজেলা স্বাস্থ্য ও প প কর্মকর্তা ডাঃ প্রভাত কুমার দাশ।
##


পাইকগাছা উপজেলা পরিষদের মাসিক সাধারণ সভা
এস, এম, আলাউদ্দিন সোহাগ ::
পাইকগাছা উপজেলা পরিষদের মাসিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুরে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা চেয়ারম্যান এ্যাডঃ স ম বাবর আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মাওঃ শেখ কামাল হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান শাহানারা খাতুন, ইউপি চেয়ারম্যান আব্দুল মজিদ গোলদার, কেএম আরিফুজ্জামান তুহিন, কওছার আলী জোয়াদ্দার, রিপন কুমার মন্ডল, গাজী জুনায়েদুর রহমান, দিবাকর বিশ্বাস, প্যানেল মেয়র এসএম ইমদাদুল হক, উপজেলা প্রাণী সম্পাদক কর্মকর্তা ডাঃ জাহিদ ইকবাল, সিনিয়র মৎস্য কর্মকর্তা পবিত্র কুমার দাস, কৃষি অফিসার এএইচএম জাহাঙ্গীর আলম, শিক্ষা অফিসার গাজী সাইফুল ইসলাম, প্রকৌশলী আবু সাঈদ, যুব উন্নয়ন কর্মকর্তা রেজাউল করিম, আনসার ও ভিডিপি কর্মকর্তা মারুফ হোসেন, বন কর্মকর্তা প্রেমানন্দ রায়, পল্লী উন্নয়ন কর্মকর্তা সুব্রত কুমার দত্ত, একটি বাড়ী একটি খামার প্রকল্প সমন্বয়কারী জয়া রানী রায় ও উপজেলা সমন্বয়কারী আসমাউল হুসনা সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা বৃন্দ। সভায় এডিবি’র টাকা বন্টন, বকেয়া বাসা ভাড়া আদায়, দেলুটির বিরেন্দ্রনাথ সড়কের নামকরণ ও বিভিন্ন দপ্তরের উন্নয়ন কার্যক্রমের উপর গুরুত্বপূর্ণ আলোচনা হয়। এছাড়া সভায় খুলনা ৪ আসনের সংসদ সদস্য এসএম মোস্তফা রশিদী সুজার সুস্থ্যতা কামনা করা হয়।
##
পাইকগাছা উপজেলা বিএনপির বিবৃতি
এস, এম, আলাউদ্দিন সোহাগ ::
পাইকগাছা উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক ও কপিলমুনি প্রেসক্লাবের সভাপতি শেখ ছামছুল আলম পিন্টু সড়ক দুর্ঘটনায় মারাত্মক ভাবে আহত হয়ে নিজ বাস ভবনে চিকিৎসাধীন আছেন। তার দ্রুত সুস্থ্যতা কামনা করে বিবৃতি দিয়েছেন, উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক ও ইউপি চেয়ারম্যান এস,এম এনামুল হক, সরদার আব্দুল মতিন, আসলাম পারভেজ, শেখ ইমামুল ইসলাম, শেখ আনারুল ইসলাম, এস,এম নাজির আহমেদ, আব্দুল মজিদ গোলদার, শেখ ইমাদুল ইসলাম, তুষার কান্তি মন্ডল, প্রনব কান্তি মন্ডল, সাইফুল ইসলাম তারিক, মোঃ আবুল হোসেন, মিজান জোয়াদ্দার, প্রভাষক ইকবাল হোসেন, শেখ হাবিবুর রহমান, আমিনুল ইসলাম বাহার, নজরুল ইসলাম গাজী, আছাদুজ্জামান খোকন, মোঃ ইব্রাহিম গাজী, প্রভাষক সুজিত মন্ডল, সরদার তোফাজ্জেল হোসেন,শেখ আছাদুজ্জামান ময়না,মসটার বাবর আলী গোলদার, হাবিবুর রহমান মোল্লা, আনারুল কাদির, সন্তোষ কুমার গাইন, শেখ আব্দুল গফুর, আব্দুস সাত্তার মোড়ল, আবু মুসা সরদার, আবুল বাশার বাচ্চু, আবুল হোসেন সানা, মাহফুজুল হক টাকু, সরদার ফারুক আহম্মেদ, এস,এম, মোহর আলী, তৌহিদুজ্জামান মুকুল, কাজী সাজ্জাদ আহমেদ মানিক, মশিউর রহমান মিলন,আজারুল ইসলাম সানা, মোঃ শহীদুল ইসলাম।
##
পাইকগাছা উপজেলা যুবলীগের দোয়ানুষ্ঠান

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::
খুলনা ৪ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এসএম মোস্তফা রশিদী সুজা’র সুস্থ্যতা কামনায় পাইকগাছা উপজেলা যুবলীগের উদ্যোগে সোমবার সন্ধ্যায় এক দোয়ানুষ্ঠান সংগঠনের অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত হয়। দোয়ানুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা যুবলীগের সহ-সভাপতি এসএম রেজাউল ইসলাম, কৃষকলীগ নেতা ময়নুল ইসলাম, যুবলীগ নেতা গৌরাঙ্গ মন্ডল, আলহাজ্ব মুজিবুর রহমান, আব্দুল ওহাব বাবলু, এমএম আজিজুল হাকিম, পরেশ মন্ডল, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শেখ আবুল কালাম আজাদ, শাহরাবুল ইসলাম প্রিন্স, পোনা ব্যবসায়ী সমিতির সহ-সভাপতি মিজানুর রহমান, জামাল হোসেন, বিকাশ মন্ডল, ছাত্রনেতা মফিজুল ইসলাম, হরিদাশ সরকার, আমজাদ হোসেন প্রদীপ মন্ডল ও বাঁধন হাসান। দোয়ানুষ্ঠান পরিচালনা করেন মাওলানা শামসুদ্দীন আহমেদ। উল্লেখ্য মোস্তফা রশিদী সুজা এমপি দীর্ঘদিন কিডনী জনিত সমস্যায় সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। সম্প্রতি তার কিডনী সফলভাবে প্রতিস্থাপন হয়।
##

পাইকগাছা থানা কেমিস্টস্ এন্ড ড্রাগিস্টস্ সমিতির কমিটি ঘোষনা

আনোয়ার সভাপতি, মিজানুর সেক্রেটারী
এস, এম, আলাউদ্দিন সোহাগ ::
মোঃ আঃ রাজ্জাককে প্রধান সমন্বয়কারী এবং মোঃ আনোয়ার হোসেনকে সভাপতি ও কাজী মিজানুর হোসেনকে সেক্রেটারী করে বাংলাদেশ কেমিস্টস্ এন্ড ড্রাগিস্টস্ সমিতির পাইকগাছা থানা কমিটি ঘোষনা করা হয়েছে। গত রবিবার সংগঠনের জেলা কমিটির সভাপতি আলহাজ্ব মোঃ মোজাম্মেল হক ও অবৈতনিক সম্পাদক এস এম কবির উদ্দিন বাবলু স্বাক্ষরিত এ কমিটির অনুমোদন দেন। কমিটির অন্যান্যরা হলেন সহ-সভাপতি অশোক কুমার ঘোষ ও আলমুন হুসাইন, সদস্যরা হলেন অনুপ কুমার সাধু (কাজল), মোঃ হেদায়েত আলী (টুকু), মোঃ সাহেব আলী, মোঃ নূরুল ইসলাম, পঙ্কজ কুমার মন্ডল, সুকুমার সানা, মুরশিদুল আলম খোকন, মোঃ রফিকুল ইসলাম, মোঃ ওজিয়ার রহমান, মোঃ শাদাৎত হোসেন (রিমন) ও মোঃ সিরাজুল ইসলাম।