ছয় গোলের ম্যাচে স্পেনকে রুখে দিল রাশিয়া


90 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
ছয় গোলের ম্যাচে স্পেনকে রুখে দিল রাশিয়া
নভেম্বর ১৫, ২০১৭ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::
আর্জেন্টিনাকে ঘরের মাঠে বড় ব্যবধানে জিততে দেয়নি রাশিয়া। চারদিন পর স্পেনকে চমকে দিল ২০১৮ বিশ্বকাপের আয়োজক দেশটি। মঙ্গলবার রাতে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে ঘরের মাঠে ২০১০ বিশ্বকাপের চ্যাম্পিয়নদের ৩-৩ গোলে রুখে দিল রাশিয়া।

সেন্ট পিটার্সবাগে অনুষ্ঠিত ম্যাচে স্পেনের হয়ে জোড়া গোল করেন সার্জিও রামোস। অপর গোলটি করেন জর্ডি আলবা। অন্যদিকে রাশিয়ার হয়ে ফেডর সমোলোভ করেন জোড়া গোল। অন্যদিকে অ্যালেক্সি মিরনচোক করেন একটি গোল।

খেলার নবম মিনিটে রাশিয়ার বিপক্ষে লিড নেয় স্পেন। দারুণ হেডে সফরকারীদের এগিয়ে নেন জর্ডি আলবা। ৩৫তম মিনিটে পেনাল্টি থেকে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন রামোস।

বিরতির চার মিনিট আগেই ব্যবধাম কমায় রাশিয়া। ৪১তম মিনিটে সমোলোভের গোলে স্কোরলাইন ২-১ করে ফেলে স্বাগতিকরা।

বিরতির পরপরই সমতায় ফেরে রাশিয়া। ৫১তম মিনিটে মিরানচোকের গোলে স্কোরলাইন ২-২ করে ফেলে রাশানরা।

দুই মিনিট পর স্বাগতিকদের স্তব্ধ করে লিড নেয় স্পেন। স্বাগতিক দলের এক খেলোয়াড় বক্সের ভেতরে রামোসকে ফেলে দিলে রেফারি পেনাল্টির নির্দেশ দেন। স্পট-কিক থেকে গোল করে দলকে এগিয়ে নেন রিয়াল মাদ্রিদ ডিফেন্ডারই।

৭০তম মিনিটে স্পেনকে হতবাক করে ম্যাচে সমতা ফেরায় রাশিয়া। সতীর্থের পাস ধরে দারুণ শটে গোল করে স্কোরলাইন ৩-৩ করে ফেলেন সমোলোভ। এরপর আর কোনো গোল না হলে ড্র নিয়েই সন্তুষ্ট থাকতে হয় স্পেনকে।

২০১৭ সালে একবারও হারের মুখ দেখেনি স্পেন। তবে রক্ষণের দুর্বলতা নিয়ে নতুন করে ভাবতে হবে স্প্যানিশদের। আগের সাত ম্যাচে টানা জয় পাওয়ার পর রাশিয়ার বিপক্ষে এমন ড্র দলটিকে এমনিতেই দুর্ভবনায় ফেলে দিয়েছে।