পাইকগাছা সংবাদ ॥ চিংড়িতে অপদ্রব্য পুশ করার অভিযোগে ব্যবসায়ীর কারাদন্ড


94 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ চিংড়িতে অপদ্রব্য পুশ করার অভিযোগে ব্যবসায়ীর কারাদন্ড
নভেম্বর ১৮, ২০১৭ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছায় চিংড়িতে অপদ্রব্য পুশ করার অভিযোগে ইউছুফ আলী (৩০) নামে এক ক্ষুদ্র ব্যবসায়ীকে ৭ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে। শনিবার সকালে উপজেলা মৎস্য দপ্তরের কর্মকর্তারা মাহমুদকাটী বাজার সংলগ্ন সাদিয়া ফিসে অভিযান চালিয়ে বাগদা চিংড়িতে অপদ্রব্য পুশ করার সময় পুশ করার উপকরণ সহ নোয়াকাটি গ্রামের মাদার গাজীর ছেলে ক্ষুদ্র ব্যবসায়ী ইউছুফ আলীকে আটক করে। এ সময় পুশকৃত ১৫ কেজি চিংড়ি জব্দ পূর্বক বিনষ্ট করা হয়। পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মোঃ ফকরুল হাসান ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ইউছুফ আলীকে ৭ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা পবিত্র কুমার দাস, সহকারী মৎস্য কর্মকর্তা এসএম শহিদুল্লাহ, এসআই আব্দুল মান্নান ও পেশকার দিপংকর মল্লিক।
###

পাইকগাছায় শয্যাশায়ী মোসলেম গাজীর চিকিৎসার জন্য সাহায্যের আবেদন
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছায় মোসলেম গাজী (৬৫) নামে হতদরিদ্র এক ব্যক্তি গাছ থেকে পড়ে গিয়ে গত এক বছর যাবৎ শয্যাশায়ী হয়ে মানবেতর জীবন-যাপন করছে। উন্নত চিকিৎসার জন্য তার পরিবার সমাজের স্বহৃদয়বান ব্যক্তিদের নিকট সাহায্যের আবেদন জানিয়েছে। জানাগেছে, উপজেলার বান্দিকাটী গ্রামের মৃত বুধু গাজীর ছেলে মোসলেম গাজী পেশায় একজন দিন মজুর ব্যক্তি। প্রায় এক বছর আগে সে উপজেলা পরিষদের সমাজসেবা অফিস সংলগ্ন নারিকেল গাছ থেকে পড়ে গিয়ে মারাত্মক আহত হয়। পরে উপজেলা পরিষদের সিএ তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করলে তার অবস্থা আশংকা জনক হওয়ায় কর্তব্যরত চিকিৎসকরা তাকে উন্নত চিকিৎসার জন্য খুলনায় প্রেরণ করে। গাছ থেকে পড়ে গিয়ে মোসলেমের মেরুদন্ড ও বুকের পাজরের কয়েকটি হাড় ভেঙ্গে যায়। চিকিৎসার অভাবে বর্তমানে মোসলেম তার বাড়িতে শয্যাশায়ী হয়ে মানবেতর জীবন-যাপন করছে। এ অবস্থায় তার উন্নত চিকিৎসার জন্য কয়েক লাখ টাকার প্রয়োজন। যা তার দরিদ্র পরিবারের পক্ষে জোগাড় করা সম্ভব হয়। এ জন্য সমাজের স্ব-হৃদয়বান ব্যক্তিদের নিকট সাহায্যের আবেদন করেছেন মোসলেমের পরিবার। সাহায্য পাঠাবার ঠিকানা ঃ নাজমা খাতুন সঞ্চয়ী হিসাব নং- ৭৪৭৫, বাংলাদেশ কৃষি ব্যাংক পাইকগাছা শাখা, খুলনা।
###

পাইকগাছায় নালিশী সম্পত্তির উপর জোরপূর্বক ঘর নির্মাণের অভিযোগ
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছায় শরিফা খাতুন নামে এক গৃহবধূর বিরুদ্ধে নালিশী সম্পত্তির উপর জোরপূর্বক ঘর নির্মাণ করেছে বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় অমর রঞ্জন মন্ডল বাদী হয়ে গৃহবধূর বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। পাইকগাছা পৌরসভার ৪নং ওয়ার্ড সরল গ্রামের মনোরঞ্জন মন্ডলের ছেলে অমর রঞ্জন মন্ডল জানান, পৌর সদরের শিববাটী ব্রীজ বাইপাস সড়কের জিরোপয়েন্ট সংলগ্ন এলাকার সরল মৌজায় ২২৯ নং খতিয়ানের ৫৭৩, ৫৭৪, ৫৯৮ ও ৫৯৯ দাগে ৫.৬৬ একর জমি রয়েছে। যার মধ্যে আমার ২ একর ১০ শতক পৈত্রিক সম্পত্তি। উক্ত সম্পত্তির মধ্যে ৪শতক জমি দাবী করে উপজেলার দক্ষিণ গড়ের আবাদ গ্রামের আব্দুল খালেক সানার স্ত্রী শরিফা খাতুন ঘটনার দিন শনিবার সকালে বহিরাগত লোকজন নিয়ে জোরপূর্বক ঘর নির্মাণের চেষ্টা করে। পরে এ ব্যাপারে থানায় লিখিত অভিযোগ করলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে নির্মাণ কাজ বন্ধ করে দেয়। নির্মাণ কাজ বন্ধ করে দেওয়ার কথা স্বীকার করেছেন থানার এসআই আব্দুল মান্নান। তবে ২০১৭ সালের ৭ ফেব্র“য়ারী জনৈক অজিত কুমার ঢালীর নিকট থেকে ৪ শতক জমি ক্রয় করা হয় এবং সেই সম্পত্তির উপর ঘর নির্মাণ করা হয় বলে গৃহবধূ শরিফা খাতুন দাবী করেছেন।
###

পাইকগাছায় জায়গা জমির বিরোধকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় আহত-৪
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছায় জায়গা জমির বিরোধকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় ৪ জন আহত হয়েছে। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় থানায় এজাহার দায়ের করা হয়েছে।
প্রাপ্ত অভিযোগ জানাগেছে, উপজেলার গোপালপুর গ্রামের জিন্নাত আলী মোড়লের ছেলে উলফার মোড়ল গংদের সাথে প্রতিবেশী মৃত সবুর মোড়লের ছেলে হাবিবুর রহমান মোড়ল গংদের সাথে জায়গা জমি নিয়ে দীর্ঘদিন বিরোধ চলে আসছে। বিরোধকে কেন্দ্র করে প্রতিপক্ষ হাবিবুর ও তার লোকজন গত শুক্রবার সকাল সাড়ে ৯ টার দিকে উলফার গংদের বসতবাড়ীতে অনধিকার প্রবেশ পূর্বক উলফার ও তার পরিবারের উপর হামলা করে। এতে উলফা (৩৬) ও তার স্ত্রী মাফিয়া বেগম (৩০), ছুরমান গাজীর স্ত্রী শরবানু বেগম (৪৫), মৃত নয়ন মোড়লের ছেলে খোদার আলী মোড়ল (৪৫) গুরুতর আহত হয়। পরে স্থানীয় লোকজন আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। আহতদের মধ্যে শরবানু ও খোদার আলীর অবস্থা অনেকটাই আশংকা জনক।২ এ ঘটনায় উলফার মোড়ল বাদী হয়ে প্রতিপক্ষ ৫ জনকে আসামী করে থানায় এজাহার দায়ের করেছে।