মাদ্রিদ-জুড়ে শুধুই হতাশা


137 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
মাদ্রিদ-জুড়ে শুধুই হতাশা
নভেম্বর ১৯, ২০১৭ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

স্প্যানিশ লা লিগার চলতি মৌসুমে একই পথে হাঁটছে রিয়াল মাদ্রিদ ও অ্যাটলেটিকো মাদ্রিদ। একইপথে না বলে উল্টো বলে বলাটাই বেশি মানানসই। শনিবার মাদ্রিদ ডার্বিতে দুই দল মুখোমুখি হয় বার্সেলোনার সঙ্গে পয়েন্ট ব্যবধান কমানোর লক্ষ্যে। তবে বার্সার সহজ জয়ের দিনে গোলশূন্য ড্রয়ের হতাশা নিয়ে মাঠ ছেড়েছে মাদ্রিদের দল দুটি।

দিনের প্রথম ম্যাচে লেগানেসকে ৩-০ গোলে পরাজিত করে পয়েন্ট টেবিলে নিজেদের শীর্ষস্থান মজবুত করেছে বার্সেলোনা। অন্যদিকে অ্যাটলেটিকোর নতুন মাঠ ওয়ান্দা মেত্রোপলিতানো থেকে গোলশূন্য ড্রয়ের সুবাদে এক পয়েন্ট নিয়ে বাড়ি ফিরেছে জিনেদিন জিদানের রিয়াল মাদ্রিদ।

লা লিগার ১২ রাউন্ড শেষে ইতোমধ্যেই বার্সেলোনার চেয়ে ১০ পয়েন্ট পিছিয়ে পড়েছে মাদ্রিদের দুই দল রিয়াল ও অ্যাটলেটিকো। ইতিহাস বলছে, শিরোপার দৌড় থেকে ইতোমধ্যেই ছিটকে পড়েছে রিয়াল মাদ্রিদ।

স্পেনের শীর্ষ লিগে কোনো দলই এর আগে ১০ পয়েন্টের ব্যবধান ঘুচিয়ে শিরোপা তিতে পারেনি। সর্বোচ্চ ৯ পয়েন্টের ব্যবধান ঘুচিয়ে শিরোপা জেতার রেকর্ড রয়েছে; সেই রেকর্ডের মালিকও বার্সেলোনা। ১৯৯৮-৯৯ মৌসুমে রিয়াল মালোরকার সঙ্গে ৯ পয়েন্টের ব্যবধান ঘুচিয়ে লা লিগার শিরোপা ঘরে তোলে কাতালানরা।

 

১৯৯৫-৯৬ মৌসুমের পর লা লিগার ১২ রাউন্ড শেষে কখনোই এতটা পিছিয়ে ছিল না রিয়াল মাদ্রিদ। ১৯৯৫-৯৬ মৌসুমে ১২ রাউন্ড শেষে অ্যাটলেটিকো মাদ্রিদের পয়েন্ট ছিল ৩০। অন্যদিকে নগর প্রতিদ্বন্দ্বী রিয়ালের পয়েন্ট ছিল মাত্র ১৮। দুই দশকেরও বেশি সময় পর এমন ভরাডুবির মধ্য পড়ল লস ব্লাঙ্কোসরা।